Advertisement
৩০ এপ্রিল ২০২৪
North India Weather

হাড়কাঁপানো ঠান্ডা থেকে আপাত স্বস্তি মিলতে পারে দিল্লিতে, তবে কুয়াশার দাপট চলবে উত্তর ভারতে

১১-১৫ জানুয়ারির মধ্যে পঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড়, উত্তরপ্রদেশ, অসম, মেঘালয়, মিজ়োরাম, ত্রিপুরা এবং উত্তর রাজস্থানে কুয়াশার দাপট বাড়বে।

কুয়াশায় ঢাকা দিল্লি। ছবি: পিটিআই।

কুয়াশায় ঢাকা দিল্লি। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২৪ ১১:১৮
Share: Save:

নতুন বছরের শুরু থেকেই দিল্লি-সহ উত্তর ভারতে তাপমাত্রা কোথাও কোথাও ৪ ডিগ্রি ছুঁয়েছে। হাড়কাঁপানো এই ঠান্ডায় দিল্লি-সহ উত্তর ভারতের কয়েকটি রাজ্যে প্রাথমিক স্কুলগুলি ধাপে ধাপে বন্ধ রাখছে ছোট ছোট পড়ুয়াদের কথা ভেবেই। ঠান্ডায় যখন জবুথবু গোটা উত্তর ভারত, কিছুটা স্বস্তির খবর দিল মৌসম ভবন। বৃহস্পতিবার থেকে তাপমাত্রা কিছুটা বাড়বে। তবে কুয়াশার দাপট থেকে যে এখনই নিস্তার নেই, সেই ইঙ্গিতও দিয়েছে মৌসম ভবন।

মৌসম ভবন জানিয়েছে, উত্তর, মধ্য এবং উত্তর-পূর্ব ভারতের বিভিন্ন অংশে ঠান্ডার পাশাপাশি ঘন কুয়াশাও থাকবে। আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত এই পরিস্থিতি বজায় থাকবে। কুয়াশার কারণে দিল্লিগামী রেল পরিষেবাতেও প্রভাব পড়েছে। রেল সূত্রে খবর, উত্তর ভারতগামী ২৪টি দূরপাল্লার ট্রেন কুয়াশার কারণে দেরিতে চলছে। মৌসম ভবন আরও জানিয়েছে, ১১ এবং ১২ জানুয়ারি উত্তরখণ্ডে ঠান্ডার প্রকোপ বাড়বে। ১১-১৫ জানুয়ারির মধ্যে পঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড়, উত্তরপ্রদেশ, অসম, মেঘালয়, মিজ়োরাম, ত্রিপুরা এবং উত্তর রাজস্থানে কুয়াশার দাপট বাড়বে।

অন্য দিকে, ১১-১২ জানুয়ারি একই পরিস্থিতি বজায় থাকবে জম্মু, হিমাচল প্রদেশ, উত্তর মধ্যপ্রদেশ, ওড়িশা, বিহার, পশ্চিমবঙ্গ এবং সিকিমে। আগামী তিন-চার দিন মধ্য এবং পূর্ব ভারতে তাপমাত্রা ২-৩ ডিগ্রি কমার সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার পঞ্জাবের ভাতিন্ডা এবং উত্তরপ্রদেশের আগরায় কুয়াশার কারণে দৃশ্যমানতা শূন্যে নেমে গিয়েছিল। আগরতলায় দৃশ্যমানতা ছিল ২৫ মিটার, জম্মু, উত্তরপ্রদেশের বারাণসী, মধ্যপ্রদেশের সতনা, বিহারের পূর্ণিয়া, অসমের তেজপুর এবং হরিয়ানার হিসারে বৃহস্পতিবার দৃশ্যমানতা ছিল ৫০ মিটারের আশপাশে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

North India Weather new delhi fog
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE