Advertisement
০৬ মে ২০২৪
Andaman and Nicobar Islands

গণধর্ষণে জড়িত থাকার অভিযোগে গ্রেফতার আন্দামানের সাসপেন্ডেড আইএএস অফিসার আরএল ঋষি

২১ বছরের এক মহিলাকে ধর্ষণের অভিযোগের ওই মামলায় এর আগে আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জের প্রাক্তন মুখ্যসচিব জিতেন্দ্র নারায়ণ এবং হোটেল ব্যবসায়ী সন্দীপ সিংহকে গ্রেফতার করেছিল পুলিশ।

ধর্ষণের অভিযোগে ধৃত আন্দামান ও নিকোবরের প্রাক্তন শ্রম কমিশনার ঋষি।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

সংবাদ সংস্থা
পোর্ট ব্লেয়ার শেষ আপডেট: ২১ নভেম্বর ২০২২ ১৮:২০
Share: Save:

গণধর্ষণের অভিযোগে গ্রেফতার করা হল কেন্দ্রশাসিত আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জের সাসপেন্ডেড আইএএস আধিকারিক আরএল ঋষিকে। পুলিশের তরফে জানানো হয়েছে, সরকারি চাকরির প্রতিশ্রুতি দিয়ে ২১ বছরের এক মহিলাকে ধর্ষণের অভিযোগে আন্দামান ও নিকোবরের প্রাক্তন শ্রম কমিশনার ঋষিকে সোমবার পোর্ট ব্লেয়ারে তলব করে গ্রেফতার করা হয়।

ওই ধর্ষণের মামলায় এর আগে আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জের প্রাক্তন মুখ্যসচিব জিতেন্দ্র নারায়ণ এবং হোটেল ব্যবসায়ী সন্দীপ সিংহকে গ্রেফতার করেছিল পুলিশ। ঋষির মতোই গ্রেফতারের আগে সাসপেন্ড করা হয়েছিল জিতেন্দ্রকে। সোমবার ঋষি চেন্নাই থেকে পোর্ট ব্লেয়ারে পৌঁছনোর পরেই তাঁকে গ্রেফতার করে পুলিশ।

প্রসঙ্গত, অক্টোবরের গোড়ায় জিতেন্দ্র এবং ঋষির বিরুদ্ধে ওই মহিলা ধর্ষণের অভিযোগ এনেছিলেন। জিতেন্দ্রর বিরুদ্ধে সরকারি বাংলোতে যৌনব্যবসা চালানোর অভিযোগ তোলেন তিনি। অভিযোগ ওঠে, অন্তত ২০ জন মেয়েকে বাড়িতে ডেকে এনে টাকার বিনিময়ে যৌনতায় লিপ্ত হতে বাধ্য করেছেন জিতেন্দ্র। তাঁর সঙ্গী ছিলেন ঋষি এবং সন্দীপ।

দুই উচ্চপদস্থ আমলার বিরুদ্ধে গুরুতর অভিযোগ ওঠার পরেই আন্দামান ও নিকোবর পুলিশের কাছে এ বিষয়ে রিপোর্ট চেয়ে পাঠায় স্বরাষ্ট্র মন্ত্রক। পুলিশি রিপোর্টে বলা হয়, সরকারি পদের অপব্যবহার করেছেন জিতেন্দ্র। এর পরে তাঁকে সাসপেন্ড করা হয়। ঋষির বিরুদ্ধেও প্রাথমিক ভাবে ‘অভিযোগের সত্যতার প্রমাণ’ মিলেছে বলে আন্দামান পুলিশের বিশেষ তদন্তকারী দল (সিট)-এর দাবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE