Advertisement
০২ মে ২০২৪
Thane Accident

আট টন অ্যাসিড ভর্তি ট্যাঙ্কার উল্টে গেল নর্দমায়, গুরুতর আহত চালক

ভোরবেলায় অ্যাসিড পরিবহণকারী গাড়িটির নিয়ন্ত্রণ হারান চালক। ট্যাঙ্কারে আট টন ওজনের সালফিউরিক অ্যাসিড ছিল। তবে এলাকা জনবসতিপূর্ণ না হওয়ায় তেমন কোনও ক্ষতি হয়নি।

Tanker carrying acid falls into drain in Thane.

ঠাণেতে দুর্ঘটনাগ্রস্ত অ্যাসিডের ট্যাঙ্কার। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
ঠাণে শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২৩ ১৫:০৩
Share: Save:

সালফিউরিক অ্যাসিড ভর্তি ট্যাঙ্কার উল্টে বিপত্তি। রাস্তার ধারের একটি নর্দমায় সব অ্যাসিড পড়ে গিয়েছে। ঘটনায় গুরুতর আহত হয়েছেন ওই ট্যাঙ্কারের চালক।

মহারাষ্ট্রের ঠাণের মুম্ব্রা বাইপাসের ঘটনা। শনিবার ভোর ৫টা নাগাদ সেই রাস্তা দিয়েই যাচ্ছিল অ্যাসিডের ট্যাঙ্কারটি। তাতে আট টন ওজনের সালফিউরিক অ্যাসিড ছিল। নর্দমার জলের সঙ্গে সেই অ্যাসিড মিশে যায়। গোটা এলাকায় ছড়িয়ে পড়ে দুর্গন্ধ। যে নালার মধ্যে ট্যাঙ্কার উল্টে অ্যাসিড পড়ে গিয়েছে, তা মুম্ব্রা খাঁড়িতে গিয়ে মিশেছে। ফলে ওই এলাকায় জলদূষণের সম্ভাবনা প্রবল।

পুলিশ জানিয়েছে, ট্যাঙ্কারটি চালাচ্ছিলেন ব্রিজেশ সরোল, বয়স ৪৫ বছর। তিনি ভোরবেলায় অ্যাসিড পরিবহণকারী গাড়িটি নিয়ে এগোচ্ছিলেন। ট্যাঙ্কারের গতি স্বাভাবিকের চেয়ে বেশ খানিকটা বেশি ছিল। চলতে চলতে হঠাৎই চালক ট্যাঙ্কারের নিয়ন্ত্রণ হারান এবং গাড়ি রাস্তায় কাত হয়ে পড়ে যায়। ভিতর থেকে গড়িয়ে আসে অ্যাসিড।

দুর্ঘটনার কারণে চালক জখম হয়েছেন। তবে পুলিশ সূত্রে খবর, অ্যাসিডের স্পর্শে তাঁর শরীরে কোনও পোড়া ক্ষত তৈরি হয়নি। খবর পেয়ে ঘটনাস্থলে যায় বিপর্যয় মোকাবিলা বাহিনীর একটি দল। অন্তত দু’ঘণ্টা ধরে তারা উদ্ধারকাজ চালায়। কিন্তু অ্যাসিডের কারণে এলাকায় যে দুর্গন্ধ ছড়িয়ে পড়েছে, তা সহজে যাবে না বলে জানিয়েছেন আধিকারিকেরা।

পুলিশের বক্তব্য, দুর্ঘটনাস্থলে স্থানীয়দের বসতি কম। প্রায় নেই বললেই চলে। সেই কারণে এই ঘটনায় বড়সড় বিপদ এড়ানো গিয়েছে। অ্যাসিডে কোনও জখমের খবর নেই। পরিস্থিতি দ্রুত স্বাভাবিক করার চেষ্টা চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Thane acid Accident
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE