Advertisement
০২ মে ২০২৪
Tejashwi Yadav

শার্পশুটারের সঙ্গে লালু-পুত্র তেজস্বীর ছবি ভাইরাল হতেই সরগরম বিহারের রাজনীতি

বিজেপির দাবি, আরজেডির প্রাক্তন সাংসদ মহম্মদ শাহবুদ্দিনের ‘ডান হাত’ ছিলেন বান্টি। বহু অপরাধের সঙ্গে জড়িত তিনি। বার বার সংবাদের শিরোনামে উঠে এসেছেন অপরাধমূলক কাজকর্মের জন্য।

এই ছবি ঘিরেই চলছে রাজনৈতিক তরজা। ছবি: এক্স।

এই ছবি ঘিরেই চলছে রাজনৈতিক তরজা। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:১১
Share: Save:

বিহারের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী তথা রাষ্ট্রীয় জনতা দল (আরজেডি) নেতা লালুপ্রসাদ যাদবের পুত্র তেজস্বীর একটি ছবি ঘিরে সরগরম হয়ে উঠল বিহারের রাজনীতি।

লালু-পুত্রের একটি ছবি ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে। যদিও ছবিটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। ছবিতে তাঁকে এক ব্যক্তির সঙ্গে কথা বলতে, সৌজন্য বিনিময় করতে দেখা যাচ্ছে। আর এই ছবি নিয়েই আরজেডির বিরুদ্ধে আক্রমণে নেমেছে বিজেপি। তাদের দাবি, ছবিতে যে ব্যক্তিকে লালু-পুত্র তেজস্বীর সঙ্গে দেখা যাচ্ছে তিনি এক জন অপরাধী। শার্পশুটার মহম্মদ কইফ ওরফে বান্টি।

বিজেপির দাবি, আরজেডির প্রাক্তন সাংসদ মহম্মদ শাহবুদ্দিনের ‘ডান হাত’ ছিলেন বান্টি। বহু অপরাধের সঙ্গে জড়িত তিনি। বার বার সংবাদের শিরোনামে উঠে এসেছেন অপরাধমূলক কাজকর্মের জন্য। শুধু তাই-ই নয়, সিওয়ানের সাংবাদিক রাজদেও রঞ্জনকে খুনেও জড়িত ছিলেন বলেও অভিযোগ রয়েছে। ২০১৬ সালে সেই হত্যা মামলায় আদালতে আত্মসমর্পণও করেছিলেন। সেই শার্পশুটারকেই তেজস্বীর সঙ্গে আলাপচারিতা এবং সৌজন্য বিনিময় করতে দেখা যেতেই এই ঘটনাকে হাতিয়ার করে ময়দানে নেমে পড়েছে বিজেপি।

নিজের এক্স হ্যান্ডলে তেজস্বী-বান্টির সেই ছবি পোস্ট করে বিজেপি ওবিসি মোর্চার সর্বভারতীয় সাধারণ সম্পাদক নিখিল আনন্দ কটাক্ষ করে বলেন, “তেজস্বীর নেতৃত্বে আরজেডির এটিই নতুন রূপ। ঠিক যেন পুরনো বোতলে নতুন মদ। আরজেডি বরাবরই বিহারের রাজনীতিতে অপরাধীদের প্রশ্রয় দিয়েছে। হঠাৎ করেই শার্পশুটার বান্টি আরজেডির কাছে পৌঁছয়নি। তাদের নেতাদের সঙ্গে অপরাধীদের দীর্ঘ দিনের যোগসূত্র রয়েছে।” যে ছবিটি ভাইরাল হয়েছে, দাবি করা হচ্ছে, সেটি তেজস্বীর ‘জন বিশ্বাস যাত্রা’র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tejashwi Yadav Bihar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE