Advertisement
০২ মে ২০২৪
Terror Attack in Jammu and Kashmir

পুলওয়ামার ধাঁচে আবার হামলা জম্মু ও কাশ্মীরে! পুঞ্চে সেনার ট্রাক লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি

পাকিস্তান থেকে নিয়ন্ত্রণরেখা (এলওসি) পার হয়ে অনুপ্রবেশকারী জঙ্গিরা পুঞ্চে সেনার গাড়িতে এই হামলা চালাতে পারে বলে জম্মু ও কাশ্মীর পুলিশের একটি সূত্র জানাচ্ছে।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২৩ ১৮:২০
Share: Save:

জম্মু ও কাশ্মীরে আবার জঙ্গি নিশানায় নিরাপত্তা বাহিনীর গাড়ি। বৃহস্পতিবার বিকেলে জম্মুর পুঞ্চে ভারতীয় সেনার একটি ট্রাক লক্ষ্য করে স্বয়ংক্রিয় আগ্নেয়াস্ত্র থেকে এলোপাথাড়ি গুলি চালায় জঙ্গিরা। এখনও পর্যন্ত সেনার তরফে হতাহতের সংখ্যা নিয়ে কিছু বলা হয়নি। তবে স্থানীয় সূত্রের খবর, অন্তত তিন জওয়ান গুরুতর আহত হয়েছেন।

সংবাদ সংস্থা পিটিআই সেনা সূত্র উদ্ধৃত করে জানিয়েছে, ওই ট্রাকটিতে জওয়ানদের নিয়ে যাওয়া হচ্ছিল। পুঞ্চের থানামান্দি এলাকার শাবনীতে কয়েক জন জঙ্গি ট্রাকটি লক্ষ্য করে গুলি চালায়। পাকিস্তান থেকে নিয়ন্ত্রণরেখা (এলওসি) পার হয়ে অনুপ্রবেশকারী জঙ্গিরা এই হামলা চালাতে পারে বলে জম্মু ও কাশ্মীর পুলিশের একটি সূত্র জানাচ্ছে।

ঘটনার পরেও ওই এলাকায় সেনা, পুলিশ এবং রাষ্ট্রীয় রাইফেলসের বাহিনী পাঠানো হয়েছে। পুলিশ সূত্রের খবর, এলাকা রাতেই শুরু হবে তল্লাশি অভিযান। প্রসঙ্গত, বুধবার ভোররাতে পুঞ্চেরই সুরানকোটে রাজ্য সশস্ত্র পুলিশ বাহিনীর শিবিরে বিস্ফোরণ ঘটিয়েছিল জঙ্গিরা। সেই দলটিই বৃহস্পতিবারের হামলায় জড়িত থাকতে পারে বলে পুলিশের অনুমান।

প্রসঙ্গত, ২০১৯ সালের ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় ভয়াবহ জঙ্গি হানার ঘটনা ঘটেছিল। সিআরপিএফের কনভয়ে গাড়ি বোমা বিস্ফোরণ ঘটিয়েছিল পাক জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদ। ওই নাশকতায় ৪০ জন জওয়ানের মৃত্যু হয়। ভয়ঙ্কর সেই বিস্ফোরণের ধাঁচেই এ বারও নিশানা করা হল সেনার ট্রাককে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE