Advertisement
২৩ মে ২০২৪
Tiger

কাছে ঘুরে বেড়াচ্ছিল দু’টি হরিণ, শিকার তো দূরঅস্ত্‌, ঘুরেও তাকাল না বাঘ!

সাধারণত যে হরিণ বাঘের প্রিয় খাদ্যের মধ্যে একটি, সেই প্রিয় খাদ্যকে ছেড়ে নিজের মতো উল্টো দিকে হাঁটতে দেখা গেল বিশালাকার সেই বাঘটিকে।

শিকার ধরার ভ্রুক্ষেপই নেই বাঘের। ছবি সৌজন্য টুইটার।

শিকার ধরার ভ্রুক্ষেপই নেই বাঘের। ছবি সৌজন্য টুইটার।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২২ ১৮:০৮
Share: Save:

এক জন শিকার। অন্য জন শিকারি। কিন্তু শিকারির যেন কোনও ভ্রুক্ষেপই নেই শিকারকে নিয়ে। শিকারকে দেখেও মুখ ঘুরিয়ে চলে গেল সে।

এখানে বাঘ আর হরিণের কথা বলা হচ্ছে। সাধারণত যে হরিণ বাঘের প্রিয় খাদ্যের মধ্যে একটি, সেই প্রিয় খাদ্যকে ছেড়ে নিজের মতো উল্টো দিকে হাঁটতে দেখা গেল বিশালাকার সেই বাঘটিকে।

অন্য দিকে, শিকারকে দেখে থমকে দাঁড়িয়ে গিয়েছিল হরিণ। ভিডিয়োতে প্রথমে একটি হরিণকে দেখা গেল। গাছের আড়াল থেকে রাস্তায় বেরিয়ে এসে বাঘকে থেকেই থমকে গিয়েছিল সেটি। কিন্তু তাদের দিকে বাঘ ঘুরে তাকাচ্ছে না দেখে আরও একটি হরিণকে বেরিয়ে আসতে দেখা গেল। তার পর নির্ভয়ে হরিণ দু’টিও হাঁটতে হাঁটতে চলে গেল।

একই জায়গায় বাঘ আর হরিণ ঘুরে বেড়ানো সত্ত্বেও পুরো উল্টো ছবি ধরা পড়ল। ভিডিয়োটি সমাজমাধ্যমে শেয়ার করেছেন বনাধিকারিক রমেশ পাণ্ডে। ভিডিয়োর ক্যাপশনে লেখা, ‘শিকারের বিষয়ে বাঘ একটু সংযমী বটে। শুধুমাত্র মারার জন্যই তারা হামলা করে না।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tiger Deer Viral Video
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE