Advertisement
১৭ মে ২০২৪
Saket Gokhale

মোরবীর জেলা আদালত জামিন দিল সাকেত গোখলেকে, তৃণমূল বলছে ‘সত্যের জয়’

শুক্রবার মোরবীর জেলা আদালত জামিন দিয়েছে সাকেতকে। তাঁর জামিন পাওয়া নিয়ে প্রতিক্রিয়া জানিয়েছে দল। তৃণমূল কংগ্রেসের টুইটার হ্যান্ডল থেকে একটি টুইট করে লেখা হয়েছে, “সত্যের জয় হল।”

তৃণমূলের মুখপাত্র সাকেত গোখলে।

তৃণমূলের মুখপাত্র সাকেত গোখলে। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
গান্ধীনগর শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০২২ ১৯:৩৭
Share: Save:

জামিন, গ্রেফতারি, আবার জামিন। শুক্রবার মোরবীর জেলা আদালত জামিন দিয়েছে তৃণমূলের মুখপাত্র সাকেত গোখলেকে। গোখলের জামিন পাওয়া নিয়ে প্রতিক্রিয়া জানিয়েছে তাঁর দল। তৃণমূল কংগ্রেসের টুইটার হ্যান্ডল থেকে একটি টুইট করে সাকেতের জামিন পাওয়ার খবর জানিয়ে লেখা হয়েছে, “সত্যের জয় হল।” একই সঙ্গে ওই টুইটে গুজরাতের মোরবীতে সেতু বিপর্যয়ে ঘটনায় গাফিলতির অভিযোগে কত জন গ্রেফতার হয়েছেন, সে প্রশ্ন তোলা হয়েছে। নাম না করেই বিজেপি-শাসিত গুজরাত সরকারের সমালোচনা করে ওই টুইটে লেখা হয়েছে, “সত্য কথা বললেই কন্ঠরোধ করার চেষ্টা হচ্ছে।”

প্রসঙ্গত, শুক্রবারই গুজরাতে গিয়ে পৌঁছেছে তৃণমূলের ৫ সদস্যের প্রতিনিধিদল। এই দলে রয়েছেন ৫ সাংসদ শান্তনু সেন, দোলা সেন, খলিলুর রহমান, সুনীল মণ্ডল এবং অসিত মাল। তৃণমূলের তরফে জানানো হয়েছিল, গুজরাতে গিয়ে ধৃত সাকেতের সঙ্গে দেখা করার চেষ্টা এবং আইনি সহায়তা দেওয়ার পাশাপাশি, মোরবীর সেতু দুর্ঘটনাস্থল পরিদর্শন করতে পারেন শান্তনুরা। ঘটনাচক্রে শুক্রবার বিকেলেই জামিনে মুক্ত হলেন সাকেত।

প্রসঙ্গত, গুজরাতের মোরবীতে সেতু বিপর্যয় নিয়ে একটি টুইট করার অভিযোগে গত মঙ্গলবার ভোররাতে রাজস্থানের জয়পুর বিমানবন্দর থেকে তৃণমূলের সর্বভারতীয় মুখপাত্র সাকেতকে গ্রেফতার করেছিল গুজরাত পুলিশ। এর পর আমদাবাদের একটি আদালতে হাজির করানো হলে, শুক্রবার (৮ ডিসেম্বর) পর্যন্ত তাঁকে পুলিশি হেফাজতে পাঠানোর নির্দেশ দেন বিচারক। এর পর শুক্রবার সাকেতের জামিনের আবেদন মঞ্জুর করেন। কিন্তু জামিনে মুক্তি পাওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই গুজরাত পুলিশ তাঁকে ফের গ্রেফতার করে অজ্ঞাত স্থানে নিয়ে যায় বলে অভিযোগ করেন তৃণমূলের রাজ্যসভার নেতা ডেরেক ও’ব্রায়েন।

যে টুইটের জন্য সাকেতকে গ্রেফতার করা হয়েছিল বলে অভিযোগ করেছেন তৃণমূল নেতৃত্ব, সেটি গত ১ ডিসেম্বর নিজের টুইটার হ্যান্ডল থেকে পোস্ট করেছিলেন সাকেত। তিনি লিখেছিলেন, ‘‘গুজরাতে মোরবী সেতু ভাঙার পর সেখানে মোদীর পরিদর্শনের জন্য ৩০ কোটি টাকা খরচ হয়েছে। যার মধ্যে সাড়ে ৫ কোটি খরচ হয়েছে শুধু মাত্র মোদীকে অভ্যর্থনা জানানোর অনুষ্ঠান এবং ছবি তোলার জন্য। যেখানে মোরবী সেতু ভেঙে মৃত ১৩৫ জনের পরিবারকে মোট ৫ কোটি টাকার এককালীন ক্ষতিপূরণ দেওয়া হয়েছে।’’

সাকেত ওই টুইটে লিখেছিলেন, ‘‘শুধু মোদীকে স্বাগত জানানোর অনুষ্ঠানের দাম ১৩৫ জনের জীবনের থেকে বেশি!’’ সম্প্রতি ওই টুইটটিকে ‘ভুয়ো’ বলে দাবি করে একটি পাল্টা টুইট করেছিল পিআইবি ফ্যাক্ট চেক নামে টুইটারের একটি ব্লু টিক দেওয়া ভেরিফায়েড অ্যাকাউন্ট।

এর পাশাপাশি গত ১৭ সেপ্টেম্বর মোদীর জন্মদিনে আফ্রিকার নামিবিয়া থেকে চিতাবাঘ আনানো নিয়েও একটি টুইট করেছিলেন সাকেত। আরটিআই (তথ্য জানার অধিকার আইন)-এর মাধ্যমে পাওয়া তথ্য এবং একটি সংবাদমাধ্যমের প্রতিবেদন উদ্ধৃত করে সাকেত লিখেছিলেন, চিতা-চুক্তির বিনিময়ে হাতির দাঁতের ব্যবসার উপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার করেছে কেন্দ্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Saket Gokhale Bail Gujarat TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE