Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Bihar Train Accident

বিহারে ট্রেন দুর্ঘটনার জের, বৃহস্পতিবার বাতিল বহু ট্রেন, যাত্রাপথ বদলানো হল বেশ কয়েকটির

বুধবার রাতে বক্সারের রঘুনাথপুর স্টেশনের কাছে লাইনচ্যুত হয় ডাউন দিল্লি-কামাখ্যা নর্থ-ইস্ট এক্সপ্রেসের ছ’টি বগি। এই দুর্ঘটনায় চার জনের মৃত্যু হয়।

Train cancellation and diversion due to Buxar’s train accident of Bihar dgtl

দুর্ঘটনায় লাইনচ্যুত দিল্লি-কামাখ্যা নর্থ-ইস্ট এক্সপ্রেসের ছ’টি বগি। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২৩ ১৫:৪৯
Share: Save:

বিহারের বক্সার জেলায় ট্রেন দুর্ঘটনার জেরে বৃহস্পতিবার বেশ কিছু ট্রেন বাতিল করা হল। বুধবার রাত থেকেই অন্তত আটটি ট্রেন বাতিল করা হয়েছে এবং ৯২টি ট্রেনকে ঘুরপথে চালানো হচ্ছে। বুধবার রাত ৯টা ৫০ মিনিট নাগাদ বিহারের বক্সার জেলায় দুর্ঘটনার কবলে পড়ে একটি এক্সপ্রেস ট্রেন। বক্সারের রঘুনাথপুর স্টেশনের কাছে লাইনচ্যুত হয় ডাউন দিল্লি-কামাখ্যা নর্থ-ইস্ট এক্সপ্রেসের ছ’টি বগি। এই দুর্ঘটনায় চার জনের মৃত্যু হয়। ৩০ জন যাত্রী আহত হন।

সোমবার সকালেও দুর্ঘটনাস্থলে উদ্ধারকাজ চলে। সংলগ্ন এলাকায় ছড়িয়ে ছিটিয়ে পড়ে থাকতে দেখা যায় বিদ্যুতের খুঁটি, সিগন্যাল পোস্টের অংশকে। রেলের তরফে বৃহস্পতিবার জানানো হয়, মৃত চার জনের মধ্যে তিন জনকে শনাক্ত করা গিয়েছে। তাঁরা হলেন উষা ভান্ডারি (৩৩), আকৃতি ভান্ডারি (৮) এবং আবু জয়ন্দ (২৭)। বাকি এক জনের পরিচয় এখনও পর্যন্ত জানা যায়নি। আহত যাত্রীদের চিকিৎসা চলছে বক্সার, আরা এবং পটনার একাধিক হাসপাতালে।

রেলের তরফে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়, বৃহস্পতিবার বাতিল থাকছে ভাগলপুর-অজমের সাপ্তাহিক এক্সপ্রেস, মধুপুর-আনন্দবিহার সুপারফাস্ট এক্সপ্রেস এবং অজমের-ভাগলপুর এক্সপ্রেস। যাত্রাপথ বদল করা হয়েছে ভাগলপুর-আনন্দ বিহার বিক্রমশীলা এক্সপ্রেস, ভাগলপুর-সুরাত সুপারফাস্ট এক্সপ্রেস, মালদা টাউন-দিল্লি ফরাক্কা এক্সপ্রেস, কামাখ্যা-দিল্লি ব্রহ্মপুত্র এক্সপ্রেস, দিল্লি-কামাখ্যা এক্সপ্রেস এবং দিল্লি-মালদা টাউন ফরাক্কা এক্সপ্রেসের। এই ট্রেনগুলি আপাতত গয়া-মুঘলসরাই (পণ্ডিত দীনদয়াল উপাধ্যায়) পথে ঘুরে গন্তব্যে পৌঁছবে। আরও বেশ কিছু ট্রেনের যাত্রাপথ বদল হতে পারে বলে জানিয়েছে রেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Train accident Bihar Train cancel Buxar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE