Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Madhya Pradesh Plane Crash

প্রশিক্ষণের বিমান ভেঙে পড়ল রানওয়ের উপর, মধ্যপ্রদেশে জখম ছাত্রী পাইলট

প্রশিক্ষণের সময়ে ইঞ্জিনে সমস্যা হওয়ায় জরুরি অবতরণের চেষ্টা করেছিলেন পাইলট। কিন্তু রানওয়ের উপর তিনি বিমানের নিয়ন্ত্রণ হারান। বিমানটি সেখানেই ভেঙে পড়ে।

মধ্যপ্রদেশের গুনায় ভেঙে পড়েছে প্রশিক্ষণের বিমান।

মধ্যপ্রদেশের গুনায় ভেঙে পড়েছে প্রশিক্ষণের বিমান। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ মার্চ ২০২৪ ১৯:১৭
Share: Save:

প্রশিক্ষণের সময়ে ভেঙে পড়ল বিমান। গুরুতর জখম হলেন পাইলট। মধ্যপ্রদেশের গুনায় দুর্ঘটনাটি ঘটেছে। যান্ত্রিক ত্রুটির কারণেই এই দুর্ঘটনা বলে প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে।

মধ্যপ্রদেশের চাইমস অ্যাভিয়েশন অ্যাকাডেমির ছাত্রী ওই পাইলট। বুধবার একটি ছোট আকারের বিমান আকাশে উড়িয়েছিলেন তিনি। বিমানে একাই ছিলেন। নীমচ থেকে বিমানটি ছেড়েছিল। গন্তব্য ছিল প্রায় ৫০০ কিলোমিটার দূরের ধনা শহর। কিন্তু ২৫০ কিলোমিটার পাড়ি দেওয়ার পর দুর্ঘটনার কবলে পড়েন ওই ছাত্রী।

বিমান প্রশিক্ষণ প্রতিষ্ঠান সূত্রে খবর, মাটি থেকে ওড়ার পর ২৫০ কিমি দূরে গুনায় পৌঁছে ওই পাইলট জানান, বিমানের ইঞ্জিনে কোনও সমস্যা হয়েছে। যে কারণে বিমান এগিয়ে নিয়ে যেতে অসুবিধা হচ্ছে। গুনার এরোডোমে বিমানের জরুরি অবতরণের চেষ্টা করেন ওই পাইলট। রানওয়েতে নামার সময়েই বিমানটি ভেঙে পড়ে। সংবাদ সংস্থা এএনআইকে গুনার সাব ইনস্পেক্টর চঞ্চল তিওয়ারি জানিয়েছেন, ইঞ্জিনে সমস্যার কারণে পাইলট ওই বিমানের নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছিলেন। তাঁর শরীরে একাধিক আঘাত রয়েছে।

সংবাদ সংস্থা পিটিআই এই ঘটনার যে ভিডিয়োটি প্রকাশ করেছে, তাতে রানওয়ের পাশে বিমানটিকে দুমড়েমুচড়ে পড়ে থাকতে দেখা গিয়েছে। স্থানীয়রা বিমানের সামনে ভিড় জমিয়েছিলেন। ঘটনাস্থলে ছিল পুলিশও। দুর্ঘটনায় ওই বিমানের পাইলট গুরুতর জখম হয়েছেন। তাঁকে দ্রুত ঘটনাস্থল থেকে উদ্ধার করে গুনার একটি হাসপাতালে ভর্তি করানো হয়েছে। আপাতত সেখানেই তাঁর চিকিৎসা চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Plane Crash Madhya Pradesh Pilot
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE