Advertisement
১৪ জুন ২০২৪
Goa

PM Modi: গোয়ায় হিন্দু ভোট ভাগ করতে চাইছে তৃণমূল, কমিশনকে নজর দিতে বললেন প্রধানমন্ত্রী

সম্প্রতি সংবাদমাধ্যমে একট সাক্ষাৎকারে তৃণমূল সাংসদ তথা গোয়ায় দলের দায়িত্বপ্রাপ্ত নেত্রী মহুয়া মৈত্র ‘হিন্দু ভোট একজোট’ করার কথা বলেন।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
কানপুর শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২২ ১৭:০৫
Share: Save:

উত্তরপ্রদেশে নির্বাচনী প্রচারে গিয়ে তৃণমূলের বিরুদ্ধে গোয়ায় হিন্দু ভোট ভাগ করার অভিযোগ আনলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সোমবার তিনি কানপুরে একটি সভায় বক্তৃতা করছিলেন। সেই সভায় এই অভিযোগ করেন তিনি। বিষয়টিতে নির্বাচন কমিশনকে নজর দেওয়ার কথা বলেন প্রধানমন্ত্রী।

সম্প্রতি সংবাদমাধ্যমে একটি সাক্ষাৎকারে তৃণমূল সাংসদ তথা গোয়ায় দলের দায়িত্বপ্রাপ্ত নেত্রী মহুয়া মৈত্র বলেন, ‘‘সুধীন ধাবলীকরের নেতৃত্বাধীন মহারাষ্ট্রবাদী গোমন্তপার্টির সঙ্গে দলের জোট গোয়ার উপূকল এলাকায় হিন্দুদের একজোট হওয়া আটকে দেবে।’’ এই উদাহরণ দিয়ে তিনি বোঝাতে চেয়েছেন, এর ফলে লাভবান হবে বিজেপি। তিনি আরও বলেন, ‘‘উত্তর গোয়ায় ১৩-১৪টি আসনে লড়াই হবে সরাসরি বিজেপি-র সঙ্গে। এই আসনগুলোতে কেউ কংগ্রেসকে ভোট দেবে না।

প্রধানমন্ত্রী তাঁর ভাষণে সরাসরি এই প্রসঙ্গের উল্লেখ না করলেও জনসভায় তিনি তৃণমূলের বিরুদ্ধে হিন্দু ভোট ভাগের অভিযোগ করেন।

প্রসঙ্গত ২০১৭ সালে গোমন্তক পার্টির সঙ্গে ভোট পরবর্তী জোট গোয়ায় বিজেপি-কে ক্ষমতায় আসতে সাহায্য করে । সে বছর উপকূলের রাজ্যে বেশি ভোট পায় কংগ্রেস। সুধীন ধাবলীকরকে মন্ত্রীও করা হয় কিন্তু ২০১৯ সালে প্রমোদ সাওয়ান্ত দায়িত্ব নিলে তাঁকে সরকার থেকে সরিয়ে দেওয়া হয়।

গোয়া ভোটের ঠিক আগেই গোমন্তক পার্টি তৃণমূলের সঙ্গে হাত মেলায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Goa Assembly Election 2022 PM Modi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE