Advertisement
১৫ মে ২০২৪
TMC

Tripura: তৃণমূলের বিজ্ঞাপনে সরকারি ভবনের ছবি, ত্রিপুরায় নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ বিজেপির

আগামী ২৩ জুন আগরতলা, বড়দোয়ালি শহর, সুরমা এবং যুবরাজনগরে ভোট রয়েছে। অভিষেকের সভার দিনই কমিশনে চিঠি দিল বিজেপি।

তৃণমূলের বিরুদ্ধে কমিশনে বিজেপি।

তৃণমূলের বিরুদ্ধে কমিশনে বিজেপি। প্রতীকী চিত্র।

সংবাদ সংস্থা
আগরতলা শেষ আপডেট: ১৫ জুন ২০২২ ১৭:৩২
Share: Save:

ত্রিপুরায় তৃণমূলের বিরুদ্ধে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ আনল বিজেপি। উপনির্বাচনের আগে দলীয় বিজ্ঞাপনে সরকারি ভবনের ছবি দেওয়ার অভিযোগ করেছে গেরুয়া শিবির।

আর কয়েক দিন পরেই রয়েছে ত্রিপুরায় চার বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন। মঙ্গলবারই ত্রিপুরায় সভা করেছেন তৃণমূলের সর্বভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। ওই দিনই তৃণমূলের বিরুদ্ধে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ আনল বিজেপি। তাদের দাবি, তৃণমূল ভোট চেয়ে বিভিন্ন জায়গায় বিজ্ঞাপন দিয়েছে। একটি বিজ্ঞাপনে দেখা যাচ্ছে, তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি। আর তাঁর ছবির পিছনে ব্যবহার করা হয়েছে ত্রিপুরা জাদুঘরের ছবি। রাজনৈতিক দলের নির্বাচনী প্রচারে সরকারি ভবন কেন ব্যবহার করা হয়েছে, এ নিয়ে প্রশ্ন তুলে মুখ্য নির্বাচনী আধিকারিককে চিঠি দিয়েছে বিজেপি।

চিঠিতে লেখা হয়েছে, ‘বিজ্ঞাপনের বিষয়বস্তু নিয়ে রাজ্য স্তরের মিডিয়া কমিটির প্রাক শংসাপত্র নেওয়া হয়নি।’ এ নিয়ে কমিশনের পদক্ষেপ চেয়েছে গেরুয়া শিবির।

এ নিয়ে ত্রিপুরা তৃণমূলের আহ্বায়ক সুবল ভৌমিক এ নিয়ে বিজেপিকে কটাক্ষ করেছেন। তাঁর মন্তব্য, ‘‘রাজ্যের শাসক দল হয়ে ওরা নিজেরা কি কোনও নির্বাচনী বিধির তোয়াক্কা করে? আসলে বিরোধীদের দোষ খোঁজা ছাড়া আর কোনও কাজ নেই বিজেপির।’’

বাংলার বাইরে ত্রিপুরাকে পাখির চোখ করেছে তৃণমূল। আগামী ২৩ জুন আগরতলা, বড়দোয়ালি শহর, সুরমা এবং যুবরাজনগরে ভোট রয়েছে। তার আগে দফায় দফায় সেখানে সভা করতে যাচ্ছেন অভিষেক নিজেই।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

TMC BJP Election Commission Tripura Byelection
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE