Advertisement
১৭ মে ২০২৪
Mamata Banerjee

Mamata Banerjee Meeting: ঐক্য অধরাই, বিরোধী শিবিরে ‘চিড়’! মমতার ডাকা বৈঠকে থাকবে না টিআরএস-আপ-অকালি দল

রাষ্ট্রপতি নির্বাচনের আগে মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকা বৈঠকে যোগ দেবে না বলে জানিয়ে দিল টিআরএস এবং আম আদমি পার্টি। বুধবার বিরোধীদের বৈঠক।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৫ জুন ২০২২ ১১:৪০
Share: Save:

বিরোধী ঐক্য কি অধরাই থেকে যাচ্ছে? রাষ্ট্রপতি নির্বাচনের মুখে তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকা বৈঠকে দুই বিজেপি বিরোধী দলের ‘অনুপস্থিতি’ ঘিরে এই প্রশ্নই উঠছে। বুধবার দিল্লিতে মমতার ডাকা বিরোধী শিবিরের বৈঠকে যোগ দেবে না বলে জানিয়ে দিল কে চন্দ্রশেখর রাওয়ের তেলঙ্গানা রাষ্ট্র সমিতি (টিআরএস) ও অরবিন্দ কেজরীবালের আম আদমি পার্টি (আপ) এবং অকালি দল।

সূত্রের খবর, কংগ্রেসের সঙ্গে এক মঞ্চ ভাগ করতে নিজেদের ‘অনিচ্ছা’র কথা জানিয়েছে টিআরএস। অন্য দিকে, আপের পক্ষ থেকে বলা হয়েছে, ‘রাষ্ট্রপতি নির্বাচনে প্রার্থী কে হচ্ছেন তা দেখেই এ নিয়ে বিচার বিবেচনা করা হবে।’

আসন্ন রাষ্ট্রপতি নির্বাচনে বিরোধী শিবিরের রণকৌশল নির্ধারণে বুধবার বৈঠক ডেকেছেন বাংলার মুখ্যমন্ত্রী। বৈঠক মমতা ডাকায় এতে খানিকটা ‘দ্বিধা’ ও ‘অস্থিরতা’ তৈরি হয় কংগ্রেসের অন্দরে, এমনই দাবি বিরোধী শিবিরের একাংশের। যদিও তৃণমূলনেত্রীর ডাকা বৈঠকে তারা যোগ দেবে বলে মঙ্গলবারই স্পষ্ট করেছেন কংগ্রেস নেতৃত্ব।

২০২৪ সালের লোকসভা ভোটের আগে বিরোধী শিবিরের কাছে রাষ্ট্রপতি নির্বাচন কার্যত ‘লিটমাস পরীক্ষা’ বলেই মনে করছে রাজনৈতিক মহলের একাংশ। কিন্তু যে ভাবে নিজেদের মধ্যে ‘মতানৈক্য’ সামনে আসছে, তাতে বিরোধীদের জোটবদ্ধ হওযার ‘স্বপ্ন’ বাস্তবায়িত হওয়া দুরূহ হতে পারে বলে ধারণা বিরোধী শিবিরের একাংশের।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee TRS AAP Presidential Election
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE