Advertisement
৩০ এপ্রিল ২০২৪
CPI Maoist

মাওবাদীদের রাজ্য কমিটির নেতা গ্রেফতার তেলঙ্গানায়, আগ্নেয়াস্ত্র এবং টাকা পাওয়া গেল তল্লাশিতে

পুলিশ সূত্রে জানা গিয়েছে, চার্লা শহরের বাস স্ট্যান্ড থেকে ওই দু’জনকে গ্রেফতার করা হয়েছে। তাঁদের কাছে পাওয়া গিয়েছে, একটি .২২ বোরের রিভলভার, ছ’টি কার্তুজ এবং দু’টি মোবাইল ফোন।

Two maoists arrested with arms and huge amount of money in Telangana

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
হায়দরাবাদ শেষ আপডেট: ২১ জুলাই ২০২৩ ১৮:১৩
Share: Save:

মাওবাদী সন্দেহে দু’জনকে গ্রেফতার করল তেলঙ্গানা পুলিশ। তেলঙ্গানার কোঠাগুন্ডেম জেলার চার্লা শহর থেকে গ্রেফতার করা হয়েছে ওই দু’জনকে। এমনটাই দাবি পুলিশের। তদন্তকারীদের দাবি, ধৃতদের মধ্যে রয়েছেন মাওবাদীদের রাজ্য কমিটির এক নেতাও। তাঁদের কাছে আগ্নেয়াস্ত্র এবং টাকা পাওয়া গিয়েছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, চার্লা শহরের বাস স্ট্যান্ড থেকে ওই দু’জনকে গ্রেফতার করা হয়েছে। তাঁদের কাছে পাওয়া গিয়েছে, একটি .২২ বোরের রিভলভার, ছ’টি কার্তুজ এবং দু’টি মোবাইল ফোন। তল্লাশিতে তাঁদের কাছে পাওয়া গিয়েছে তিন লক্ষ ৪০ হাজার টাকা। এমনটাই জানা গিয়েছে তেলঙ্গানা পুলিশ সূত্রে। ধৃতদের মধ্যে এক জনের নাম থোটা সীতারামাইয়া ওরফে কৃষ্ণান্না। বছর পঁয়ষট্টির কৃষ্ণান্না মাওবাদীদের রাজ্য কমিটির সদস্য বলে দাবি পুলিশের। এ ছাড়া অপর জন হলেন বছর পঁচিশের পদম রাজকুমার ওরফে অমরিন্দর। তিনি স্কোয়াড সদস্য বলে পুলিশের দাবি।

পুলিশ সূত্রে আরও জানা গিয়েছে, কৃষ্ণান্না কোঠাগুন্ডেম জেলার চিন্তিরইয়ালা এলাকার বাসিন্দা। তাঁর মাথার দাম ২০ লক্ষ টাকা ঘোষণা করেছে সরকার। রাজকুমার জাগিতাল জেলার নিরিল্লা গ্রামের বাসিন্দা। তাঁর মাথার দাম এক লক্ষ টাকা ঘোষণা করেছে সরকার। পুলিশ সূত্রে জানা গিয়েছে, কৃষ্ণান্না ১৯৮২ সালে জনযুদ্ধ গোষ্ঠীতে যোগ দিয়েছিলেন। তার পর থেকে তেলঙ্গানা এবং ছত্তীসগঢ়ের বিভিন্ন এলাকায় সংগঠন বৃদ্ধির কাজ করে যাচ্ছিলেন গোপনে। ২০১৪ সাল থেকে মাওবাদীদের রাজ্য কমিটির সদস্য তিনি। তাঁর বিরুদ্ধে ছত্তীসগঢ়ের দক্ষিণ বস্তারে একাধিক নাশকতা চালানোর মামলা রয়েছে। রাজকুমার অবশ্য ২০১৯ সালে মাওবাদীদের সংগঠনে নাম লেখায় বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। তাঁর বিরুদ্ধেও হত্যা-সহ একাধিক মামলা রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CPI Maoist Maoists arrested
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE