Advertisement
২২ মে ২০২৪
Uttar Pradesh

‘খুন’ হয়েছেন সীতা-গীতা, দাদা মামলা করতেই ‘মৃত’ বোনেরা জানালেন, কেউ যেন শাস্তি না পায়

২০২৩ সালের জানুয়ারিতে তাঁদের ভাই অজয় প্রজাপতি বোনেদের নিখোঁজ হওয়া নিয়ে পুলিশে অভিযোগ দায়ের করেছিলেন। জয়নাথ মৌর্য নামে এক ব্যক্তি এবং তাঁর পরিবারের বিরুদ্ধে বোনেদের খুন করে দেওয়ার অভিযোগও তুলেছিলেন অজয়।

দুই বোন সীতা ‌এবং গীতা।

দুই বোন সীতা ‌এবং গীতা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ মে ২০২৪ ১১:৫৫
Share: Save:

সীতা এবং গীতা। মনে করা হয়েছিল, খুন হয়েছেন দিল্লিনিবাসী এই দুই বোন। তবে এক বছর পরে খোঁজ মিলল তাঁদের। দেখা গেল, তাঁরা শুধু জীবিতই নন, স্বামী-সন্তান নিয়ে সংসার করছেন বহাল তবিয়তে। সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, সীতা এবং গীতার বাড়ি উত্তরপ্রদেশের গোরক্ষপুরে। কিন্তু ভাই এবং বাবা-মায়ের সঙ্গে দিল্লিতে থাকতেন তাঁরা।

২০২৩ সালের জানুয়ারিতে তাঁদের ভাই অজয় প্রজাপতি বোনেদের নিখোঁজ হওয়া নিয়ে পুলিশে অভিযোগ দায়ের করেছিলেন। জয়নাথ মৌর্য নামে এক ব্যক্তি এবং তাঁর পরিবারের বিরুদ্ধে বোনেদের খুন করে দেওয়ার অভিযোগও তুলেছিলেন অজয়। তবে প্রমাণের অভাবে পুলিশ অভিযোগ নিতে রাজি হয়নি। পরে অজয় আদালতের দ্বারস্থ হলে চলতি বছরের ৮ জানুয়ারি আদালতের নির্দেশে গোরক্ষপুর বেলঘাট থানায় মামলা দায়ের হয়। তদন্তে নামে পুলিশ।

চার মাসের তদন্ত চালিয়ে পুলিশ জানতে পেরেছে, সীতা এবং গীতা বেঁচে রয়েছেন। প্রেমিকদের বিয়ে করতে বাড়ি থেকে পালিয়েছিলেন তাঁরা। ভাইয়ের দায়ের করা খুনের মামলার কথা জানতে পেরে পুলিশের দ্বারস্থ হয়েছেন তাঁরা। জানিয়েছেন, তাঁদের জন্য যেন কোনও নিরপরাধ ব্যক্তি শাস্তি না পান।

সীতা পুলিশকে জানিয়েছেন, তিনি হরিয়ানার বাসিন্দা বিজেন্দ্রকে বিয়ে করেছেন এবং তাঁর সঙ্গেই সংসার করছেন। পাঁচ মাসের কন্যা রয়েছে তাঁদের। গীতা জানিয়েছে, উত্তরাখণ্ডের আলমোড়ার বাসিন্দা সুরেশ রামের সঙ্গে পালিয়ে গিয়ে বিয়ে করেন তিনি। তাঁরও ছয় মাসের একটি কন্যা রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Uttar Pradesh Uttar Pradesh News
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE