Advertisement
১৭ মে ২০২৪
Uddhav Thackeray attacks election commision

কমিশনের বাবার দল নয়, শিবসেনা আমার বাবার তৈরি দল, জনসভায় এসে হুঙ্কার দিলেন উদ্ধব ঠাকরে

নির্বাচন কমিশনের নির্দেশে শিবসেনার নাম এবং প্রতীক হারানোর রবিবার মহারাষ্ট্রের খেড়ে প্রথম জনসভায় জনতার মুখোমুখি হলেন উদ্ধব ঠাকরে। সেখানে তীব্র কটাক্ষ করলেন বিজেপি এবং নির্বাচন কমিশনকে।

Uddhav Thackeray attacks BJP and Election commission

কমিশন আমাকে শিবসেনার থেকে আলাদা করতে পারবে না, বললেন উদ্ধব ঠাকরে। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৫ মার্চ ২০২৩ ২১:৫৪
Share: Save:

শিবসেনার স্বীকৃতি উদ্ধবসেনার হাত থেকে নিয়ে শিন্ডেসেনার হাতে অর্পণ করেছে দেশের নির্বাচন কমিশন। রবিবার কমিশনের উদ্দেশে শিবসেনার প্রতিষ্ঠাতা বালাসাহেব ঠাকরের পুত্র উদ্ধব ঠাকরে বললেন, ‘‘শিবসেনা দলটাকে নির্বাচন কমিশনের বাবা প্রতিষ্ঠা করেনি। আমার বাবা করেছিলেন !’’

সরাসরি না বললেও উদ্ধব যে দলের নামে তাঁর অধিকারের প্রসঙ্গই টেনে এনেছেন তা স্পষ্ট। একইসঙ্গে সেই অধিকার তাঁকে দেওয়ার বদলে শিবসেনার বিদ্রোহী নেতা তথা মহারাষ্ট্রের বর্তমান মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডের শিবিরকে দেওয়ার জন্য কমিশনকে কটাক্ষও করেছেন উদ্ধব। বলেছেন, নির্বাচন কমিশন এখন ‘চুনা লাগা’ অর্থাৎ বোকা বানানো কমিশনে পর্যবসিত হয়েছে। তারা এখন কেন্দ্রের ক্ষমতাসীন দলের হাতের পুতুল হয়ে থাকে। তাদেরই খুশি করতে কাজ করে।

নির্বাচন কমিশনের নির্দেশে শিবসেনার নাম এবং প্রতীক হারানোর পর রবিবারই প্রথম জনসভা করলেন উদ্ধব। মহারাষ্ট্রের খেড়েতে ছিল তাঁর সভা। সেখানেই কমিশনকে দুরমুশ করেন উদ্ধব বলেন, যে নীতি মেনে কমিশন এই সিদ্ধান্ত নিয়েছে তা সম্পূর্ণ ভুল। কমিশন শিবসেনার নাম এবং প্রতীক ছিনিয়ে নিতে পারে। তবে আমাকে শিবসেনার থেকে আলাদা করতে পারবে না।

এ ব্যাপারে কেন্দ্রের শাসকদল এবং পুরনো জোট সঙ্গী বিজেপিকেও কটাক্ষ করতে ছাড়েননি উদ্ধব। তিনি বলেন, ‘‘বিজেপির কাজই হল নিজেদের সুবিধার্থে বড় বড় নাম চুরি করা। এর আগে তারা সর্দার পটেলের নাম ব্যবহার করেছে, নেতাজি সুভাষচন্দ্র বসুর নামকেও কাজে লাগিয়েছে। এ বার মহারাষ্ট্রে বালাসাহেব ঠাকরের নামও তারা নিতে চাইছে। কিন্তু আমি ওদের বলব, বালাসাহেবের ছবি আর শিবসেনার নাম না ব্যবহার করে যদি ওরা জিততে পারে, তবে বুঝব ওদের ক্ষমতা আছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Uddhav Thackeray election commision Shiv Sena BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE