Advertisement
১৮ মে ২০২৪
Ayodhya Ram Temple

অযোধ্যায় চালু হচ্ছে অভিন্ন রং-বিধি, মন্দির গেরুয়া, বাড়ি, বাণিজ্যিক প্রতিষ্ঠানেও ভিন্ন রং

অযোধ্যায় রামমন্দিরকে বিশ্ব পর্যটনস্থল হিসাবে তুলে ধরার পরিকল্পনা রয়েছে। সেই লক্ষ্যে গোটা শহরকে একাধিক রঙে রাঙিয়ে তোলার ভাবনা। তবে এখনও কোন বিল্ডিংয়ের কী রং হবে তা চূড়ান্ত নয়।

অযোধ্যায় মন্দির থেকে শুরু সমস্ত বিল্ডিংয়ে ভিন্ন ভিন্ন রং করার সিদ্ধান্ত উন্নয়ন পর্ষদের।

অযোধ্যায় মন্দির থেকে শুরু সমস্ত বিল্ডিংয়ে ভিন্ন ভিন্ন রং করার সিদ্ধান্ত উন্নয়ন পর্ষদের। — ফাইল ছবি।

সংবাদ সংস্থা
অযোধ্যা শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০২২ ১০:৫০
Share: Save:

সুদৃশ্য রামমন্দির তৈরি হচ্ছে অযোধ্যায়। মন্দিরের উদ্বোধনের আগেই গোটা শহর সাজিয়ে তোলার বিস্তারিত পরিকল্পনা হাজির। শহরে প্রয়োগ করা হবে অভিন্ন রং-বিধি। শহরের সমস্ত মন্দির হবে গেরুয়া। বাড়ি, বাণিজ্যিক প্রতিষ্ঠানও রাঙানো হবে নির্দিষ্ট রঙে। অযোধ্যা উন্নয়ন পর্ষদ মন্দিরের রং স্থিরও করে ফেলেছে। এখন ভাবনাচিন্তা চলছে অন্যান্য পরিকাঠামোর রং নিয়ে।

অযোধ্যা উন্নয়ন পর্ষদ সূত্রে খবর, বাণিজ্যিক প্রতিষ্ঠান, মানুষের বাসস্থান, ধর্মীয় স্থান এবং ঐতিহাসিক গুরুত্ব সম্পন্ন জায়গার ক্ষেত্রে এক একটি রং বেছে নেওয়া হবে। শহর এবং সংলগ্ন এলাকায় সমস্ত পরিকাঠামোতেই পড়বে নির্দিষ্ট রঙের প্রলেপ। রাম জন্মভূমি এলাকায় সমস্ত মন্দিরের রং হবে গেরুয়া। শুধু মন্দির, বাড়ি বা বাণিজ্যিক সংস্থাই নয়, রাস্তার দু’ধার বা ফুটপাথেও নির্দিষ্ট রং হবে।

অযোধ্যা উন্নয়ন পর্ষদের ভাইস চেয়ারম্যান বিশাল সিংহ বলেন, ‘‘বাণিজ্যিক, বসতি, ধর্মীয় এবং ঐতিহাসিক গুরুত্ব রয়েছে এমন বিল্ডিংয়ে নির্দিষ্ট রং করার পরিকল্পনা নেওয়া হয়েছে। তবে কোন বিল্ডিংয়ে কী রং হবে তা এখনও চূড়ান্ত নয়। তবে রাম জন্মভূমির পথে সমস্ত মন্দিরের রং যে গেরুয়া করা হবে তা নিয়ে সিদ্ধান্ত হয়ে গিয়েছে।’’

পর্ষদের একটি সূত্রের খবর, রামমন্দির এলাকার সমস্ত মন্দির ছাড়া সাদাতগঞ্জ থেকে ফৈজাবাদ শহরে সরযূর তীর পর্যন্ত সমস্ত বেসরকারি বিল্ডিংয়ে একই রকম রং করা হবে। কী রং হবে তা এখনও স্থির হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ayodhya Ram Temple
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE