Advertisement
০৬ মে ২০২৪
Rahul Gandhi

বিচারবিভাগের উপর চাপ তৈরি করছেন রাহুল, অভিযোগ তুললেন কেন্দ্রীয় আইনমন্ত্রী রিজিজু

রিজিজু বলেন, ‘‘ কেন কংগ্রেস বিচারবিভাগের উপর এই ধরনের অবাঞ্ছিত চাপ দেওয়ার চেষ্টা করছে? আইনি বিষয়গুলি মোকাবিলা করার পদ্ধতি এবং উপায় রয়েছে। কিন্তু এমন ভাবে কি?’’

Union Law Minister Kiren Rijiju slams Congress leaders move to accompany Rahul Gandhi to Surat court

রাহুল গান্ধীকে আক্রমণ কেন্দ্রীয় আইনমন্ত্রী কিরেন রিজিজুর।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২৩ ১৫:৫২
Share: Save:

রাহুল গান্ধী দল এবং পরিবারের সদস্যদের নিয়ে গুজরাতের সুরাত আদালতে নাটক করতে গিয়েছেন বলে অভিযোগ করলেন কেন্দ্রীয় আইনমন্ত্রী কিরেন রিজিজু। সোমবার সুরাত আদালত অন্তর্বর্তী রায় ঘোষণার আগেই তিনি অভিযোগ করেন, বিচারবিভাগের উপর চাপ সৃষ্টি করতে কংগ্রেস নেতাদের সঙ্গে নিয়ে সুরাতে গিয়েছেন।

দিল্লিতে সাংবাদিকদের মুখোমুখি হয়ে সোমবার রিজিজু বলেন, “আমার বক্তব্য খুবই সহজ— কেন কংগ্রেস বিচারবিভাগের উপর এই ধরনের অবাঞ্ছিত চাপ দেওয়ার চেষ্টা করছে? আইনি বিষয়গুলি মোকাবিলা করার পদ্ধতি এবং উপায় রয়েছে। কিন্তু এমন ভাবে কেন?’’ তাঁর অভিযোগ, কংগ্রেসের কাছে দেশের চেয়েও একটি পরিবার বড়! রাহুলের সঙ্গে সোমবার সুরত আদালতে যান তাঁর বোন প্রিয়ঙ্কা এবং ভূপেশ বঘেল, অশোক গহলৌত, সুখবিন্দর সুখুর মতো কংগ্রেসের মুখ্যমন্ত্রীরা। তা নিয়েই আপত্তি রিজিজুর। যদিও ভূপেশ বলেন, ‘‘আমি আমার নেতার সঙ্গে আদালতে গেলে কী ভাবে বিচারবিভাগের উপর চাপ সৃষ্টি হয়?’’

‘মোদী’ পদবি তুলে আপত্তিকর মন্তব্যের দায়ে গত ২৩ মার্চ গুজরাতের সুরাত ম্যাজিস্ট্রেট আদালত রাহুলকে ২ বছর জেলের সাজা দিয়েছিল। তারই ভিত্তিতে ২৪ মার্চ লোকসভার স্পিকার ওম বিড়লা ভারতীয় সংবিধানের ১০২(১)-ই অনুচ্ছেদ এবং জনপ্রতিনিধিত্ব আইন (১৯৫১)-র ৮(৩) নম্বর অনুচ্ছেদ অনুযায়ী রাহুলের সাংসদ পদ খারিজ করেন। সোমবার রাহুল ম্যাজিস্ট্রেট কোর্টের সেই রায়ের বিরুদ্ধে সুরাতেরই দায়রা আদালতে (সেশনস কোর্ট) আবেদন জানিয়েছেন। বিচারক তা গ্রহণ করে জামিন বহাল রাখার নির্দেশ দিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rahul Gandhi Congress Kiren Rijiju
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE