Advertisement
১৭ মে ২০২৪
Atiq Ahmed

গুজরাত থেকে উত্তরপ্রদেশ যাতায়াত, আতিক ‘বহনে’ বাহন খরচ ১০ লক্ষ! নিরাপত্তায় ৩৭ পুলিশকর্মী

পুলিশ সূত্রে খবর, সাবরমতী থেকে প্রয়াগরাজে বা প্রয়াগরাজ থেকে সাবরমতী যাওয়ার জন্য এক দিকে যাওয়ার জন্য ২৫৫ লিটার ডিজেল লাগে আতিকের ‘এসকর্টে’ যাওয়া এক একটি পুলিশ ভ্যানের।

Atiq Ahmed

আতিক আহমেদকে নিয়ে যাতায়াতে লক্ষ লক্ষ টাকা খরচ হচ্ছে উত্তরপ্রদেশ সরকারের। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
প্রয়াগরাজ শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২৩ ১৬:৩৩
Share: Save:

মামলার শুনানির জন্য কখনও তাঁকে নিয়ে আসা হচ্ছে উত্তরপ্রদেশের প্রয়াগরাজে, আবার শুনানি শেষে ফিরিয়ে নিয়ে যাওয়া হচ্ছে গুজরাতের সাবরমতী জেলে। এ ভাবেই গত কয়েক দিন ধরেই ‘গ্যাংস্টার’ আতিক আহমেদকে নিয়ে যাতায়াত করছে উত্তরপ্রদেশ পুলিশ। আর এই আতিক ‘বহনে’ গত কয়েক দিনে বাহন খরচ হয়েছে ১০ লক্ষ টাকা। পুলিশের একটি সূত্রে এমনই দাবি করা হয়েছে।

শুধু তাই-ই নয়, আতিকের নিরাপত্তায় মোতায়েন করা হয়েছে ৩৭ জন পুলিশকর্মীকে। এই দুই রাজ্যে আতিককে নিয়ে যাতায়াতের সময় নিরাপত্তার দায়িত্বে থাকেন এই ৩৭ জন। সাবরমতী থেকে প্রয়াগরাজের দূরত্ব প্রায় ১,২৭৫ কিলোমিটার। এই দীর্ঘ পথ অতিক্রম করে আতিককে প্রয়াগরাজ আদালতে হাজির করানো হচ্ছে। পুলিশ সূত্রে দাবি করা হয়েছে, এই যাতায়াতে কয়েক দিনের মধ্যে ১০ লক্ষ টাকা খরচ হয়ে গিয়েছে রাজ্য সরকারের।

পুলিশের ওই সূত্রের খবর, সাবরমতী থেকে প্রয়াগরাজে বা প্রয়াগরাজ থেকে সাবরমতী যাওয়ার জন্য এক দিকে যাওয়ার জন্য ২৫৫ লিটার ডিজেল লাগে আতিকের ‘এসকর্টে’ যাওয়া এক একটি পুলিশ ভ্যানের। এক একটি পুলিশ ভ্যান গড়ে প্রতি লিটার ডিজেলে ৫ কিলোমিটার পথ যায়। ফলে এক দিকের যাওয়ার খরচ ২৫ হাজার টাকা। যে হেতু আতিকের সঙ্গে দু’টি ‘এসকর্ট’ ভ্যান যায়, সেই খরচ বেড়ে হয়েছে ৫০ হাজার টাকা। ফলে দু’টি ‘এসকর্ট’ ভ্যানের যাতায়াতে এক দিনে ২ লক্ষ টাকা খরচ হয়।

ঠিক একই ভাবে, ওই ‘এসকর্ট’কে অনুসরণ করে পুলিশের আরও দু’টি গাড়ি। যেগুলি প্রতি লিটারে গড় দূরত্ব অতিক্রম করে ১২ কিলোমিটার। এক দিকে যাওয়ার জন্য প্রতিটি গাড়ির ১০৭ লিটার ডিজেল লাগে। ফলে এক দিকে যাওয়ার জন্য জ্বালানির খরচ ১০ হাজার। ফলে পুরো ‘এসকর্টে’র জন্য এক দিনে যাতায়াতে খরচ হয় ৮০ হাজার টাকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Atiq Ahmed UP Police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE