Advertisement
১৮ মে ২০২৪
Bank Employees Beaten

ঋণের টাকা সংগ্রহ করতে গিয়ে ঋণগ্রহীতার হাতেই বন্দি হলেন ব্যাঙ্ককর্মীরা! উদ্ধার করল পুলিশ

পুলিশ সূত্রে খবর, কিসান ক্রে়ডিট কার্ডে (কেসিসি) উত্তরপ্রদেশ গ্রামীণ ব্যাঙ্কের বলপুর শাখা থেকে ঋণ নিয়েছিলেন সোনহারা গ্রামের বাসিন্দা ঘনশ্যাম।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
লখনউ শেষ আপডেট: ০১ নভেম্বর ২০২৩ ১৫:১৩
Share: Save:

গ্রামে ঋণের টাকা সংগ্রহ করতে গিয়ে ঋণগ্রহীতা ও তাঁর সঙ্গীদের হাতে বন্দি হলেন ব্যাঙ্ককর্মীরা। শেষমেশ পুলিশ গিয়ে ওই ব্যাঙ্ককর্মীকে উদ্ধার করে আনে। সোমবার ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের গোন্ডায়।

পুলিশ সূত্রে খবর, কিসান ক্রেডিট কার্ডে (কেসিসি) উত্তরপ্রদেশ গ্রামীণ ব্যাঙ্কের বলপুর শাখা থেকে ঋণ নিয়েছিলেন সোনহারা গ্রামের বাসিন্দা ঘনশ্যাম। অভিযোগ, ঋণের বেশ কয়েকটি কিস্তি বাকি পড়ে গিয়েছিল তাঁর। ব্যাঙ্ক থেকে ঘনশ্যামকে সেই কিস্তি মেটানোর জন্য নোটিস পাঠানো হয়। কিন্তু তাতেও কোনও রকম উদ্যোগ নেননি ঘনশ্যাম।

বার বার বলা সত্ত্বেও ঘনশ্যাম সেই টাকা শোধ না করায় সোমবার তাঁর বাড়িতে হাজির হয়েছিলেন ব্যাঙ্কের কয়েক জন কর্মী। টাকা সংগ্রহ করতে ব্যাঙ্ককর্মীরা গ্রামে হাজির হয়েছেন, এ কথা তাঁর সাঙ্গপাঙ্গদের জানিয়ে দেন ঘনশ্যাম। তাঁর বাড়িতে ব্যাঙ্ককর্মীরা ঢোকার পরমুহূর্তেই এক দল লোক সেখানে হাজির হন। ব্যাঙ্ক কর্মীদের ঘিরে ফেলে শাসাতে থাকেন তাঁরা।

ব্যাঙ্ককর্মীরা তাঁদের বোঝানোর চেষ্টা করেন। এখনই গ্রাম না ছাড়লে পরিণতি ভাল হবে না বলেও শাসানো হয় ব্যাঙ্ককর্মীদের। প্রতিবাদ করতেই ঘনশ্যামের নেতৃত্বে ব্যাঙ্ককর্মীদের লাঠি, রড দিয়ে বেধড়ক মারধর করা হয়ে বলে অভিযোগ। শুধু মারধরই নয়, তার পর তাঁদের একটি ঘরে বন্দি করে রাখা হয়। ব্যাঙ্ককর্মীদের বন্দি করে রাখার খবর পুলিশের কাছে পৌঁছতেই তারা ঘটনাস্থলে হাজির হয়। ব্যাঙ্কর্মীদের উদ্ধার করা হয়। এই ঘটনায় পাঁচ অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। গোন্ডার পুলিশ সুপার অঙ্কিত মিত্তল জানিয়েছেন, ঘনশ্যাম এবং তাঁর সাঙ্গপাঙ্গদের হামলায় ব্যাঙ্ককর্মীরা আহত হয়েছেন।

এই ঘটনার প্রতিবাদ জানিয়েছে গ্রামীণ ব্যাঙ্ক অফিসার্স অ্যাসোসিয়েশন। তারা অভিযুক্তদের কঠোর শাস্তির দাবি করেছেন। পাশাপাশি ব্যাঙ্ককর্মীদের নিরাপত্তার দাবিও তুলেছেন। এই দাবি মানা না হলে বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bank Employees UP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE