Advertisement
০১ জুন ২০২৪
Cyclone Biparjoy

আরও শক্তিশালী হতে পারে অতি প্রবল ঘূর্ণিঝড় ‘বিপর্যয়’, আর কী কী জানাল মৌসম ভবন?

শুক্রবার সকালে গোয়া থেকে ৮৪০ কিমি দূরে রয়েছে ‘বিপর্যয়’। মুম্বই থেকে ঝড়ের দূরত্ব ৮৭০ কিমি। পোরবন্দর থেকে ৮৯০ কিমি দূরে রয়েছে ঘূর্ণিঝড়।

representative photo of cyclone

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ০৯ জুন ২০২৩ ১০:৩৪
Share: Save:

চোখ রাঙাচ্ছে ঘূর্ণিঝড় ‘বিপর্যয়’। অতি প্রবল ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে ‘বিপর্যয়’। আগামী ৩৬ ঘণ্টায় আরও শক্তিশালী হতে পারে এই ঘূর্ণিঝড়। পূর্ব-মধ্য এবং সংলগ্ন দক্ষিণ-পূর্ব আরব সাগরের উপর অবস্থান করছে এই ঝড়। মৌসম ভবন সূত্রে এই খবর জানা গিয়েছে।

শুক্রবার সকালে গোয়া থেকে ৮৪০ কিমি দূরে রয়েছে ‘বিপর্যয়’। মুম্বই থেকে ঝড়ের দূরত্ব ৮৭০ কিমি। পোরবন্দর থেকে ৮৯০ কিমি দূরে রয়েছে ঘূর্ণিঝড়। পাকিস্তানের করাচি থেকে ১১৭০ কিমি দূরে রয়েছে এই ঝড়। মৌসম ভবন জানিয়েছে, পরবর্তী ৩৬ ঘণ্টায় আরও শক্তি সঞ্চয় করে আগামী ২ দিন উত্তর থেকে উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হবে ঝড়। তবে ঘূর্ণিঝড়টি কোথায় আছড়ে পড়বে, তা এখনও জানায়নি মৌসম ভবন।

ভারতে ঝড়ের ল্যান্ডফলের সম্ভাবনা নেই বলেই মনে করা হচ্ছে। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, ঘূর্ণিঝড়ের প্রভাবে দক্ষিণ গুজরাট, সৌরাষ্ট্রে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ঝড়ের প্রভাবে উত্তাল হতে পারে সমুদ্র। পোরবন্দরে সমুদ্রে যেতে মৎস্যজীবীদের নিষেধ করা হয়েছে। গভীর সমুদ্র থেকে মৎস্যজীবীদের ফিরে আসার পরামর্শ দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cyclone Weather
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE