Advertisement
০৩ মে ২০২৪
Money Fraud

Viral: পর্ন দেখায় জরিমানা ৩ হাজার টাকা! জাল নোটিস পাঠিয়ে প্রতারণা, গ্রেফতার ৩

পুলিশ জানিয়েছে, ছ’মাস আগে থেকে এই চক্র শুরু হয়েছিল। ইতিমধ্যেই ৩০ লক্ষ টাকার বেশি প্রতারণা করা হয়েছে।

প্রতীকী চিত্র

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ জুলাই ২০২১ ১৫:৪৪
Share: Save:

পর্ন দেখায় জরিমানার জাল নোটিস পাঠিয়ে কয়েকশ যুবককে প্রতারণা করার অভিযোগ উঠল এক চক্রের বিরুদ্ধে। তদন্ত করে দিল্লি পুলিশের সাইবার সেল তিন জনকে গ্রেফতার করেছে। এই চক্রের মাথা বিদেশে বসে পুরোটা চালাত বলেই জানিয়েছে পুলিশ

দিল্লি পুলিশ জানিয়েছে, সম্প্রতি তাদের কাছে বেশ কয়েক জন অভিযোগ দায়ের করেন। অভিযোগে তাঁরা জানান, তাঁদের প্রত্যেকের কাছেই একটি মেসেজ এসেছে। সেখানে বলা হয়েছে তাঁরা অনলাইনে পর্ন দেখেছেন, যা এ দেশে বেআইনি। তাই তাঁদের কম্পিউটার ব্লক করে দেওয়া হবে। তাঁদের জেলও হতে পারে বলে ভয় দেখানো হয়। জেলের সাজার হাত থেকে বাঁচতে গেলে তিন হাজার টাকা জরিমানা দিতে বলা হয়।

দিল্লি পুলিশের সাইবার সেলের ডিসিপি অন্বেষ রায় বলেন, ‘‘জাল নোটিসের সঙ্গে অনলাইনে টাকা দেওয়ার ব্যবস্থাও থাকত। ভয়ে অনেকেই টাকা পাঠিয়ে দেন। তদন্ত করতে গিয়ে আমরা জানতে পারি, তামিলনাড়ুর কয়েকটি ব্যাঙ্ক অ্যাকাউন্টে সেই টাকা জমা পড়েছে। তার পরেই তামিলনাড়ু যান আমাদের আধিকারিকরা। যদিও প্রতারকদের দেওয়া ঠিকানা ভুল থাকায় বেশ কিছু দিন সেখানেই থাকতে হয়। সাত দিন পরে অবশেষে তিন জনকে গ্রেফতার করা হয়েছে।’’

পুলিশ জানিয়েছে, ছ’মাস আগে থেকে এই চক্র শুরু হয়েছিল। ইতিমধ্যেই ৩০ লক্ষ টাকার বেশি প্রতারণা করা হয়েছে। ধৃত তিন জনের নাম বি ধিনুসন্ত, গ্যাব্রিয়েল জেমস ও রাম কুমার। তাঁরা সবাই চেন্নাইয়ের বাসিন্দা। ধিনুসন্তর দাদা কম্বোডিয়াতে বসে পুরো চক্র চালাত বলে অভিযোগ। যদিও মূল অভিযুক্তের খোঁজ এখনও পায়নি পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fine Money Fraud Porn
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE