Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Navy Sailor Missing

‘ছেলে কোথায়?’ সন্ধান নেই এক সপ্তাহ ধরে নিখোঁজ নৌসেনার নাবিকের, বাবা- মা চান সিবিআই তদন্ত

নিখোঁজ নাবিকের বাবা বলেন, “জাহাজে থাকা সিসি ক্যামেরার ফুটেজে কাউকে সমুদ্রে পড়ে যেতে দেখা যায়নি। তা হলে কোথায় গেল আমার ছেলে?”

নিখোঁজ নাবিক সাহিল বর্মা।

নিখোঁজ নাবিক সাহিল বর্মা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ মার্চ ২০২৪ ১৮:৪৪
Share: Save:

রহস্যজনক ভাবে জাহাজ থেকে উধাও হয়ে গিয়েছেন ভারতীয় নৌসেনার নাবিক সাহিল বর্মা। এক সপ্তাহ ধরে তাঁর কোনও খোঁজ পাওয়া যায়নি। এ বার ছেলের সন্ধান চেয়ে সিবিআই তদন্তের দাবি জানালেন ওই নাবিকের মা-বাবা-মা। এই বিষয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং জম্মু ও কাশ্মীরের উপরাজ্যপাল মনোজ সিন্হার হস্তক্ষেপ প্রার্থনাও করেছেন তাঁরা।

বছর সাতাশের যুবক সাহিল জম্মুর বাসিন্দা। গত ২৭ ফেব্রুয়ারি নৌসেনার একটি জাহাজ যখন মাঝ সমুদ্রে, তখন হঠাৎই নিখোঁজ হয়ে যান তিনি। তার পর তল্লাশি অভিযান চললেও সাহিলের কোনও সন্ধান পাওয়া যায়নি।

সাহিলের বাবা সুভাষ চান্দের সংবাদ সংস্থা পিটিআই-কে বলেন, “এটা অবাক করার বিষয় যে, এক জন নাবিক জাহাজ থেকে নিখোঁজ হয়ে গেল, কিন্তু তাঁকে খুঁজেই পাওয়া গেল না।” একই সঙ্গে তাঁর সংযোজন, “জাহাজে থাকা সিসি ক্যামেরার ফুটেজে কাউকে সমুদ্রে পড়ে যেতে দেখা যায়নি। তা হলে কোথায় গেল আমার ছেলে?” তার পরই তিনি বলেন, “আমরা চাই সরকার সিবিআইকে তদন্তভার তুলে দিক।” নৌসেনার ওয়েস্টার্ন কমান্ডের তরফে একটি বিবৃতি দিয়ে ঘটনাটিকে ‘দুর্ভাগ্যজনক’ আখ্যা দিয়ে বলা হয়, জাহাজে এবং আকাশপথে তল্লাশি চলছে। একই সঙ্গে চলছে উচ্চ পর্যায়ের তদন্তও।

নিখোঁজ সাহিলের পরিবারের তরফে জানা গিয়েছে, জাহাজে ৪০০ জন ছিলেন। ২৯ তারিখ তাদের খবর দেওয়া হয় যে সাহিল নিখোঁজ। গত ২৫ ফেব্রুয়ারি সাহিলের সঙ্গে শেষ বারের মতো কথা হয়েছিলেন বলে জানিয়েছেন তাঁর বাবা-মা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Indian Navy Sailor Missing
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE