Advertisement
০১ মে ২০২৪
Leopard

চিতাবাঘের হামলায় গুজরাতে প্রাণ গেল তরুণীর, শৌচকর্ম করতে গিয়ে হামলা

চিখলির রেঞ্জ ফরেস্ট অফিসার (আরএফও) আকাশ পাড়শালা জানিয়েছেন, শনিবার রাতে ওই তরুণী শৌচকর্ম করতে গিয়েছিলেন। তখনই হামলা করে চিতাবাঘ।

image of leopard

— প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
আমদাবাদ শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২৩ ২১:১৬
Share: Save:

চিতাবাঘের হামলায় প্রাণ গেল ২৪ বছরের তরুণীর। গুজরাতের নভসারির ঘটনা। রবিবার বন দফতর জানিয়েছে, চিখলি তালুকের সদকপুর গ্রামের ঘটনা।

চিখলির রেঞ্জ ফরেস্ট অফিসার (আরএফও) আকাশ পাড়শালা জানিয়েছেন, শনিবার রাতে ওই তরুণী শৌচকর্ম করতে গিয়েছিলেন। তখনই হামলা করে চিতাবাঘ। তরুণীর দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। চিখলি থানায় অভিযোগ করা হয়েছে। মৃত্যুর নেপথ্যে অন্য কোনও কারণ রয়েছে কি না খতিয়ে দেখছে পুলিশ। চিতাবাঘটিকে ধরার জন্য ফাঁদ পেতেছে বন দফতর।

বন দফতরের ওই আধিকারিক জানিয়েছেন, মৃতের নাম ছায়া পটেল। তাঁ গলায় এবং শরীরে অন্য অংশে ক্ষত ছিল। চিতাবাঘের হামলায় ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে। রাতে তিনি বাড়িতে না ফেরায় খোঁজ শুরু করেন পরিবারের সদস্যেরা। শেষে তাঁর ক্ষতবিক্ষত দেহ উদ্ধার করেন তাঁরা।

এক দিন আগে আমরেলি জেলার তালালা তালুকের ওয়াডালা গ্রামে চিতাবাঘের হানায় মৃত্যু হয়েছে এক মহিলার। তাঁর বয়স ৫৫ বছর। সম্প্রতি গুজরাতে চিতাবাঘে সংখ্যা বেড়েছে। ২০১৬ সালে চিতাবাঘের সংখ্যা ছিল ১,৩৯৫। ২০২৩ সালে তার সংখ্যা বৃদ্ধি পেয়ে দাঁড়িয়েছে ২,২৭৪। ৬৩ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Leopard Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE