Advertisement
২১ মে ২০২৪
Lift Malfunctioned

সতর্কবার্তা দেওয়া ছিল না, শপিং মলের খারাপ হওয়া লিফ্‌টে উঠে মৃত্যু হল যুবকের

পুলিশ সূত্রে খবর, শুক্রবার সদর বাজার এলাকার একটি মলে গিয়েছিলেন আমন। সেই মলের কয়েক তলা উপরের একটি লিফ‌্‌ট খারাপ হয়ে গিয়েছিল।

lift malfunctioned

বিকল লিফ্‌টে উঠে মৃত্যু যুবকের। প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
লখনউ শেষ আপডেট: ২৭ মে ২০২৩ ১৭:২৬
Share: Save:

শপিং মলের খারাপ হওয়া লিফ্‌টে উঠে মৃত্যু হল এক যুবকের। ঘটনাটি উত্তরপ্রদেশের সাহরানপুরের। মৃতের নাম আমন কুমার। তিনি সাহরানপুরের রামপুর এলাকার বাসিন্দা।

পুলিশ সূত্রে খবর, শুক্রবার সদর বাজার এলাকার একটি মলে গিয়েছিলেন আমন। সেই মলের কয়েক তলা উপরের একটি লিফ‌্‌ট খারাপ হয়ে গিয়েছিল। এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, লিফ্‌ট খারাপ হলে বা মেরামতির কাজ হলে তার সামনে বোর্ডে ঝুলিয়ে দেওয়া হয়, ‘মেরামতির কাজ চলছে’। কিন্তু এ ক্ষেত্রে তা ছিল না বলেই দাবি প্রত্যক্ষদর্শীর। আর সেই সতর্কবাণী না থাকার কারণে কারও পক্ষেই বোঝা সম্ভব ছিল না যে, ওই লিফ্‌ট খারাপ।

আমনও না জেনেই লিফ্‌টের বোতাম টিপেছিলেন। ঘটনাচক্রে, লিফ্‌টের দরজাও খুলে যায়। কিন্তু তার পরই সেই লিফ্‌ট মলের কয়েক তলা উপর থেকে হুড়মুড়িয়ে নীচে নেমে আসে এবং আছড়ে পড়ে। আর তাতেই মৃত্যু হয় আমনের। প্রশ্ন উঠছে, লিফ্‌টে গোলযোগ থাকার পরেও কেন কোনও সতর্কবার্তার বোর্ড ঝোলানো ছিল না? কেনই বা শপিং মলে আসা গ্রাহকদের সতর্ক করা হল না? আমনের পরিবার শপিং মল কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তুলেছেন। শুধু তাই-ই নয়, এই ঘটনার জন্য যে বা যারা দায়ী, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন।

পুলিশ জানিয়েছে, শপিং মল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে বিষয়টি জানার চেষ্টা চলছে। ওই সময় লিফ্‌টের দায়িত্বে কে ছিলেন, তা-ও জানার চেষ্টা চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lift Shopping Mall
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE