Advertisement
০৭ মে ২০২৪

জামাতের উপর নিষেধাজ্ঞার খবর ওড়াল পাক সরকার

জঙ্গি সংগঠন জামাত-উদ-দাওয়ার উপর কোনও নিষেধাজ্ঞাই জারি করেনি পাকিস্তান সরকার। কেবল এই জঙ্গি সংগঠনটির বিরুদ্ধে কিছু পদক্ষেপ করা হয়েছে বলে আজ জানিয়ে দিল পাক সরকারেরই একটি সূত্র। মুম্বই হামলার মূল চক্রী হাফিজ সইদের সংগঠনটির উপর নিষেধাজ্ঞা জারির প্রশ্নে সূত্রটি জানায়, ২০০৮-এ রাষ্ট্রপুঞ্জ যখন জামাত-উদ-দাওয়াকে জঙ্গি সংগঠন বলে, তখন এর বিরুদ্ধে তিনটি পদক্ষেপের কথা বলা হয়।

সংবাদ সংস্থা
ইসলামাবাদ শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০১৫ ০১:৩৮
Share: Save:

জঙ্গি সংগঠন জামাত-উদ-দাওয়ার উপর কোনও নিষেধাজ্ঞাই জারি করেনি পাকিস্তান সরকার। কেবল এই জঙ্গি সংগঠনটির বিরুদ্ধে কিছু পদক্ষেপ করা হয়েছে বলে আজ জানিয়ে দিল পাক সরকারেরই একটি সূত্র।

মুম্বই হামলার মূল চক্রী হাফিজ সইদের সংগঠনটির উপর নিষেধাজ্ঞা জারির প্রশ্নে সূত্রটি জানায়, ২০০৮-এ রাষ্ট্রপুঞ্জ যখন জামাত-উদ-দাওয়াকে জঙ্গি সংগঠন বলে, তখন এর বিরুদ্ধে তিনটি পদক্ষেপের কথা বলা হয়। সংগঠনটির সমস্ত ব্যাঙ্ক অ্যাকাউন্টে লেনদেন বন্ধের পাশাপাশি অস্ত্র কেনাবেচা এবং যাতায়াতের উপর নিষেধাজ্ঞা জারির কথা বলা হয়। সূত্রটির দাবি, রাষ্ট্রপুঞ্জের নির্দেশমতো তা করা হয়েছে। তবে আকারে ইঙ্গিতে সূত্রটি জানিয়েছে, সংগঠনটিকে এখনই নিষিদ্ধ ঘোষণা করার পরিকল্পনা নেই পাক সরকারের।

প্রজাতন্ত্র দিবস উপলক্ষে ভারতে আসছেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। তার আগে জামাত-উদ দাওয়াকে পাকিস্তানে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে বলে দাবি করে সংবাদমাধ্যমের একাংশ। সেই পদক্ষেপকে আজ স্বাগতও জানিয়েছে ভারতীয় সেনা। কিন্তু আজ পাক সরকার সূত্রেই এই খবরের বিরোধিতা করা হওয়াতে বিষয়টি নিয়ে সংশয় দেখা দিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

jamaat islamabad
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE