Advertisement
২৬ এপ্রিল ২০২৪
পায়ের চোটে মেসির মহড়া নেওয়া হচ্ছে না ইব্রার

আগুন-আতঙ্কে মাঝরাতে হোটেলের বাইরে বায়ার্ন

দশ ডিগ্রি ঠান্ডায় চাদর ঢাকা দিয়ে দাঁড়িয়ে তিনি, আর্জেন রবেন কাঁপছেন! মারিও গোটজে হোটেলে ঢুকতে পারছেন না। ঢোকা যাবে না। বাইরে বসে সতীর্থদের সঙ্গে তাঁকে আড্ডা দিতে হচ্ছে।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০১৪ ০৩:০৯
Share: Save:

দশ ডিগ্রি ঠান্ডায় চাদর ঢাকা দিয়ে দাঁড়িয়ে তিনি, আর্জেন রবেন কাঁপছেন!

মারিও গোটজে হোটেলে ঢুকতে পারছেন না। ঢোকা যাবে না। বাইরে বসে সতীর্থদের সঙ্গে তাঁকে আড্ডা দিতে হচ্ছে।

দাঁতে দেদার ছবি তুলছেন সমর্থকদের সঙ্গে। রাস্তায় দাঁড়িয়ে।

বায়ার্ন মিউনিখের টিম হোটেলে ‘ফায়ার অ্যালার্ম’ বাজল যে!

সিএসকেএ মস্কোর বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স লিগ ম্যাচ খেলতে আপাতত মস্কোয় পেপ গুয়ার্দিওলার বায়ার্ন। সেখানেই রাতে বিপত্তি বাধে। আচমকা ফায়ার অ্যালার্ম বেজে উঠতে সঙ্গে সঙ্গে হোটেল থেকে বের করে ফেলা হয় রবেন-গোটজে সহ গোটা বায়ার্ন টিমকে। প্রায় এক ঘণ্টা হোটেলে ফেরার অনুমতি পাওয়া যায়নি কর্তৃপক্ষের থেকে। প্রচণ্ড ঠান্ডায় রাস্তায় বেরিয়ে পড়তে দেখা যায় বায়ার্ন টিমকে। কিছুক্ষণ ঘোরাঘুরির পর পুরো টিম ওঠে গিয়ে এক রেস্তোরাঁয়। রাত প্রায় একটা নাগাদ হোটেলে ফেরার অনুমতি দেওয়া হয় বায়ার্নকে।

তবে টিমকে মস্কোয় এ ভাবে অভাবনীয় ঝামেলায় পড়তে দেখে সমর্থকরা কেউ কেউ শঙ্কিত। তাঁদের আশঙ্কা ম্যাচের আগে টিমের এ ভাবে রাত জাগার প্রভাব ম্যাচেও পড়বে কি না। টিম গুয়ার্দিওলা যদিও সে সব দুশ্চিন্তা উড়িয়ে দিচ্ছে। কোচ নিজেও এমন নাটকীয় ঘটনার পর নিজের সেলফি পোস্ট করে বুঝিয়ে দিয়েছেন, ব্যাপারটাকে বিশেষ পাত্তা মোটেও দেওয়া হচ্ছে না। টিমের গোলকিপার ম্যানুয়েল নয়্যার বলেছেন, “এটা কোনও সমস্যাই না। আমার তো মনে হল যে স্কুলে আবার ফিরে গিয়েছি। ফায়ার ড্রিল করছি!” বরং মস্কোর টিম নিয়ে বেশি ভাবছে বায়ার্ন। যতই তারা রোমার কাছে ১-৫ উড়ে যাক। বায়ার্ন স্ট্রাইকার রবার্ট লেওনাদোস্কি বলেছেন, “সিএসকে মস্কোকে সম্মান করতেই হবে। ওরা খুব ভাল দল। আমরা শুধু তিন পয়েন্ট পাওয়া নিয়ে ভাবছি।”

অন্য দিকে, চ্যাম্পিয়ন্স লিগের অন্য ম্যাচে লিওনেল মেসির বার্সেলোনার বিরুদ্ধে নামার আগে বিশাল ধাক্কা খেল প্যারিস সাঁ জাঁ। মনে করা হচ্ছিল, লুই এনরিকের বার্সার এটাই এখনও পর্যস্ত সবচেয়ে শক্ত চ্যালেঞ্জ হতে যাচ্ছে। কারণ উল্টো দিকে জ্লাটান ইব্রাহিমোভিচ বলে এক জন আছেন, যাঁর ফুটবল প্রতিভা লিওনেল মেসির চেয়ে মোটেও কম নয়। বরং সময় সময় মেসি-রোনাল্ডোকে প্রবল চ্যালেঞ্জের মুখে ফেলে দিতে তিনি ভালবাসেন।

অথচ মেসির বিরুদ্ধে সেই ইব্রাহিমোভিচই নেই। তাঁর পায়ের চোট সারেনি।

প্যারিস সাঁ জাঁ চেষ্টা চালাচ্ছিল কোনও ভাবে মঙ্গলবার রাতে বার্সেলোনার বিরুদ্ধে ইব্রাকে নামিয়ে দেওয়ার। কিন্তু সেটা সম্ভব হয়নি। কিন্তু নামতে না পারলেও সুইডেন স্ট্রাইকার যে চুপচাপ আছেন মনে করার কোনও কারণ নেই। অবাক করে দিয়ে এ বার তিনি একহাত নিয়েছেন প্রাক্তন বার্সা কোচ পেপ গুয়ার্দিওলাকে। বুঝিয়ে দিয়েছেন, ২০০৯ চ্যাম্পিয়ন্স লিগ সেমিফাইনালে পেপের তাঁকে তুলে নেওয়ার সিদ্ধান্তই সে বার চ্যাম্পিয়ন্স লিগ জিততে দেয়নি বার্সাকে। ইব্রার স্পষ্ট কথা, “বিশ্বের সেরা ক্লাব টিম তখন ছিল আমাদের। কিন্তু বার্সেলোনা সে বার চ্যাম্পিয়ন্স লিগ জিততে পারেনি একটা লোকের ভুল সিদ্ধান্তের জন্য।”

প্রচণ্ড ঠান্ডা, তবু রবেন-গুয়ার্দিওলাদের চাদর মুড়ি দিয়ে দাঁড়িয়ে থাকতে হল মস্কোর হোটেলের বাইরে। ছবি ফেসবুক

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE