Advertisement
১১ মে ২০২৪

আমার সমর্থন আন্ডারডগদের

আজ মন থেকে নিউজিল্যান্ডের জয় চাইছি। বরাবরই আন্ডারডগদের বেশি পছন্দ করি। নিউজিল্যান্ড কাপ জিতলে ওদের জন্য বিশাল ব্যাপার তো হবেই, সঙ্গে নতুন বিশ্বচ্যাম্পিয়ন পেলে ক্রিকেটও লাভবান হবে। নিউজিল্যান্ডের এক নম্বর খেলা রাগবির সঙ্গে টক্কর দেওয়ার জায়গায় চলে যাবে ক্রিকেট। খাতায়-কলমে অবশ্য অস্ট্রেলিয়া বেশি শক্তিশালী। ওয়ার্নার, ম্যাক্সওয়েল, ওয়াটসনদের বিস্ফোরণ হোক বা স্মিথ আর ক্লার্কের শিল্প, অস্ট্রেলিয়ার ব্যাটিংটাই সবচেয়ে বড় ফ্যাক্টর।

সৌরভ গঙ্গোপাধ্যায়
শেষ আপডেট: ২৯ মার্চ ২০১৫ ০৩:০০
Share: Save:

আজ মন থেকে নিউজিল্যান্ডের জয় চাইছি। বরাবরই আন্ডারডগদের বেশি পছন্দ করি। নিউজিল্যান্ড কাপ জিতলে ওদের জন্য বিশাল ব্যাপার তো হবেই, সঙ্গে নতুন বিশ্বচ্যাম্পিয়ন পেলে ক্রিকেটও লাভবান হবে। নিউজিল্যান্ডের এক নম্বর খেলা রাগবির সঙ্গে টক্কর দেওয়ার জায়গায় চলে যাবে ক্রিকেট। খাতায়-কলমে অবশ্য অস্ট্রেলিয়া বেশি শক্তিশালী। ওয়ার্নার, ম্যাক্সওয়েল, ওয়াটসনদের বিস্ফোরণ হোক বা স্মিথ আর ক্লার্কের শিল্প, অস্ট্রেলিয়ার ব্যাটিংটাই সবচেয়ে বড় ফ্যাক্টর। ক’দিন আগে ধোনিকে বলতে শুনছিলাম যে, ওয়ান ডে-তে লোয়ার অর্ডারের রান পাওয়া প্রচণ্ড জরুরি। অস্ট্রেলিয়াকে দেখলে সেটা আরও ভাল বোঝা যায়।

গ্রুপ ম্যাচে ইডেন পার্কের ছোট মাঠে অস্ট্রেলিয়াকে হারিয়েছিল ম্যাকালামরা। বিশেষজ্ঞদের বক্তব্য, এমসিজি বড় মাঠ। তায় এখানে এখন গরমটা বেশি। বল ততটা সুইং করবে না। যা নিউজিল্যান্ড আক্রমণের সমস্যা হতে পারে। আমি অবশ্য একমত নই। গ্রীষ্ম প্রায় শেষ, তাই মেলবোর্ন এখন অনেক শীতল। যা কিউয়ি বোলারদের সাহায্য করবে। ওদের ব্যাটিং ম্যাকালাম আর কোরি অ্যান্ডারসনের বিগ হিটিংয়ের উপর নির্ভরশীল। তবে গাপ্টিল বা রস টেলরকে ভুলবেন না। ক্রিকেট ম্যাচ ক্লাস দিয়েও জেতা যায়।

মার্টিন ক্রোর একটা অসাধারণ লেখা পড়লাম। উনি লিখেছেনআমি সত্যিই ভাগ্যবান যে মৃত্যুর আগে নিউজিল্যান্ডের কাপ ফাইনাল দেখে যেতে পারছি! ক্রোর হাতে বেশি সময় নেই। ক্যানসার তাঁকে প্রতিদিন মৃত্যুর কাছে পৌঁছে দিচ্ছে। এটাই ম্যাকালামদের সেরা প্রেরণা হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE