Advertisement
২৭ এপ্রিল ২০২৪
কুঁচকিতে চোট, পায়ে ফোস্কা, সরে দাঁড়ালেন চ্যাম্পিয়ন

কমনওয়েলথ গেমসে নেই সাইনা

গ্লাসগোয় ব্যাডমিন্টন থেকে ভারতের পাঁচটা সোনা জেতার আশা বড় ধাক্কা খেল। চোট না সারায় আগামী সপ্তাহে শুরু হওয়া কমনওয়েলথ গেমস থেকে শুক্রবার সরে দাঁড়ালেন গত বারের চ্যাম্পিয়ন সাইনা নেহওয়াল।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ জুলাই ২০১৪ ০৩:৫০
Share: Save:

গ্লাসগোয় ব্যাডমিন্টন থেকে ভারতের পাঁচটা সোনা জেতার আশা বড় ধাক্কা খেল। চোট না সারায় আগামী সপ্তাহে শুরু হওয়া কমনওয়েলথ গেমস থেকে শুক্রবার সরে দাঁড়ালেন গত বারের চ্যাম্পিয়ন সাইনা নেহওয়াল।

গত মাসের শেষের দিকে অস্ট্রেলিয়ান ওপেন সুপার সিরিজে খেলার সময় কুঁচকিতে চোট লাগে সাইনার। পায়ে ফোস্কার সমস্যাও ছিল। শেষ পর্যন্ত সে সব সামলেই মরসুমের দ্বিতীয় খেতাব জেতেন হায়দরাবাদের তারকা। ভারতীয় ওপেন গ্রাঁ প্রি-র পর। এ দিন সাইনা বলে দেন, “খুব কঠিন সিদ্ধান্ত। অস্ট্রেলিয়ান ওপেন থেকে দেশে ফেরার পর আড়াই সপ্তাহ সময় ছিল। এর মধ্যে এক সপ্তাহ সেরে উঠতে সময় দিয়েছি। প্র্যাকটিসের জন্য সে ভাবে সময়ই পাইনি। তাই সরে দাঁড়ানোর সিদ্ধান্ত। খুব খারাপ লাগছে, কিন্তু কিছু করার নেই।”

শোনা যাচ্ছে শুধু কুঁচকিই নয়, অলিম্পিক ব্রোঞ্জ পদকজয়ী তারকার হাঁটুতেও চোট রয়েছে। তাই বাকি মরসুম ফিটনেস ধরে রাখতে কোনও ঝুঁকি নিতে চাননি তিনি। “প্রথমে আমি প্র্যাকটিস শুরু করেছিলাম। ভেবেছিলাম খেলতে পারব। কিন্তু নিজের উপর এই নিয়ে বেশি চাপ দিতে চাইনি। ফের একটা বড় চোট লাগার ঝুঁকি নিইনি। বিশ্ব চ্যাম্পিয়নশিপ, এশিয়ান গেমসের মতো দু’টো টুর্নামেন্ট রয়েছে সামনে। যেগুলো একই রকম গুরুত্বপূর্ণ,’’ বলেন সাইনা। সঙ্গে যোগ করেন, “এ রকম বড় টুর্নামেন্টে একশো শতাংশ ফিটনেস নিয়ে নামাটা গুরুত্বপূর্ণ। বিশেষ করে যখন আমি ভাল খেলছি, একটা টুর্নামেন্ট সদ্য জিতে উঠেছি এই সময়টায়। কেননা তাতে দেশের পদক পাওয়ার সম্ভাবনা বাড়ে। ”

গত বার নয়াদিল্লি কমনওয়েলথ গেমসে ব্যাডমিন্টনে চারটে পদক জিতেছিল ভারত। সাইনা ছাড়াও জ্বালা গাট্টা আর অশ্বিনী পোনাপ্পার মেয়েদের ডাবলস জুটির সোনা ছিল। পারুপল্লি কাশ্যপ ব্রোঞ্জ আর দলগত ইভেন্টে ভারত রুপো পেয়েছিল। “জানি কমনওয়েলথ গেমসে আমি ফেভারিট ছিলাম। গত বারের চ্যাম্পিয়ন হলেও খেতাব জিততে আমাকে একশো শতাংশ দিতে হত। ফিটনেস সেরা জায়গায় না থাকলে সেটা কঠিন,” বলেন বিশ্বের সাত নম্বর ভারতীয় তারকা। সাইনা সরে দাঁড়ানোয় এ বার ব্যাডমিন্টনে ভারতের আশা টিকে রয়েছে মেয়েদের সিঙ্গলসে পিভি সিন্ধু আর পুরুষদের সিঙ্গলসে কে শ্রীকান্তের উপর। এ ছাড়া মেয়েদের ডাবলসে জ্বালা-অশ্বিনী জুটি তো আছেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

saina nehwal injured commonwealth games badminton
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE