Advertisement
২৬ এপ্রিল ২০২৪
হঠাৎ মন্তব্যে বিতর্কের ঝড়

ছেলে ক্লান্ত, বলছেন মেসির বাবা

বাবার সাফাই নাকি রুক্ষ বাস্তব! বিশ্বকাপ ফাইনালের আটচল্লিশ ঘণ্টা আগে প্রায় বোমা ফাটালেন লিও মেসির বাবা জর্জ মেসি। জানিয়েছেন, লিও ক্লান্ত। তাই নক-আউটে চেনা ছন্দে নেই। দিন কয়েক আগেই মেসির ফর্ম নিয়ে অসন্তোষ ব্যক্ত করেছিলেন মেসির দাদু। এ বার ব্রাজিলীয় মিডিয়ার কাছে সিনিয়র মেসির এই মন্তব্যের পর শুরু হয়েছে মিডিয়ার নানা জল্পনা।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১২ জুলাই ২০১৪ ০৪:৪৬
Share: Save:

বাবার সাফাই নাকি রুক্ষ বাস্তব!

বিশ্বকাপ ফাইনালের আটচল্লিশ ঘণ্টা আগে প্রায় বোমা ফাটালেন লিও মেসির বাবা জর্জ মেসি। জানিয়েছেন, লিও ক্লান্ত। তাই নক-আউটে চেনা ছন্দে নেই। দিন কয়েক আগেই মেসির ফর্ম নিয়ে অসন্তোষ ব্যক্ত করেছিলেন মেসির দাদু। এ বার ব্রাজিলীয় মিডিয়ার কাছে সিনিয়র মেসির এই মন্তব্যের পর শুরু হয়েছে মিডিয়ার নানা জল্পনা।

ঠিক কী বলেছেন জর্জ মেসি? আর্জেন্তিনীয় অধিনায়কের বাবার বক্তব্য, “ফাইনালের আগে শারীরিক এবং মানসিক ভাবে বেশ ক্লান্ত লিও। কখনও কখনও ওকে দেখে আমার মনে হচ্ছে দু’পায়ে একশো কেজি করে ওজন বাঁধা আছে।”

গোটা ফুটবল দুনিয়া জানে, বিশ্বকাপের জন্য বিশেষ প্রস্তুতি নিয়ে ব্রাজিলের মাটিতে পা দিয়েছিলেন এলএম টেন। গ্রুপ লিগে চার গোল করে সোনার বুটের দৌড়ে রয়েছেন তিনি। মারাদোনার বিশ্বজয়ের আঠাশ বছর পর তাঁকে ঘিরেই বিশ্বসেরা হওয়ার স্বপ্ন দেখছে গোটা আর্জেন্তিনা। সাবেয়ার দলকে মাঠের ভিতরে নিজের কাঁধে তুলে নিয়ে ফাইনাল পর্যন্ত পৌঁছে দেওয়ার মূল কারিগর বার্সেলোনার এই তারকা স্ট্রাইকারই। ফলে সোনার বুটের সঙ্গে সোনার বলেরও যিনি জোরালো দাবিদার সেই মেসি ক্লান্ত এটা জানার পরে শুরু হয়েছে জল্পনা। কোনও কোনও মহল থেকে এটাও বলা হচ্ছে, এই ক্লান্তির কারণেই নক-আউট পর্যায়ে আর গোল পাচ্ছেন না মেসি। প্রি-কোয়ার্টার ফাইনালে সুইৎজারল্যান্ডের বিরুদ্ধে দি’মারিয়াকে বাড়ানো মিলিয়ন ডলারের একটা পাস রয়েছে। যা থেকে গোল হওয়ায় কোয়ার্টার ফাইনালে যায় আর্জেন্তিনা। কিন্তু শেষ আট বা শেষ চারের লড়াইয়ে মেসিকে নিষ্প্রভই লেগেছে।

ফিফার ওয়েবসাইট জানাচ্ছে, বিশ্বকাপের পরিশ্রমী ৩০ জন ফুটবলারের মধ্যে শেষের দিক থেকে দ্বিতীয় স্থানে রয়েছেন মেসি। ব্রাজিলের ফ্রেডের এক ধাপ আগেই। ৫৭৩ মিনিট খেলে মেসি দৌড়েছেন ৩২ মাইল।

তবে মেসির বাবা ক্লান্তির কথা বললেও জীবনীকার গিউয়েম বালাগু আবার সেই তথ্যে জল ঢেলে দিয়েছেন। তাঁর কথায়, “সব কথাই মিথ্যা। মেসির পরিবারের সঙ্গে কথা হয়েছে। ওর পরিবারের কেউ সংবাদমাধ্যমের সঙ্গে কোনও কথাই বলেনি। এগুলো ফাইনালের আগে আর্জেন্তিনা শিবিরের ফোকাস নষ্ট করার প্রচেষ্টা ছাড়া আর কিছুই নয়।” যা শুনে মেসির বিরুদ্ধ শিবিরের কারও কারও মন্তব্য, বিশ্বকাপ ফাইনালের আগেই অজুহাত খাড়া করতে চাইছে মেসির পরিবার। যদিও এ ব্যাপারে কোনও প্রতিক্রিয়া আসেনি মেসি পরিবারের তরফে।

এ দিকে মেসির ক্লান্তির কথা জানার পর হুঙ্কার ছেড়েছেন জার্মানির সহকারী কোচ হান্সি ফ্লিক। বলেছেন, “মেসিকে আটকানোর টোটকা বের করেছি আমরা। তবে সেটা এখন বলব না। মাঠেই দেখতে পারবেন।”

এ দিকে বিশ্বকাপের সাংবাদিক বৈঠকে টানা তিন বার প্লেয়ার ছাড়া শুধু কোচ উপস্থিত থাকায় তিন লক্ষ ছত্রিশ হাজার ডলার জরিমানা করা হল আর্জেন্তিনাকে। ফিফার নিয়ম অনুযায়ী বিশ্বকাপের সাংবাদিক বৈঠকে কোচের পাশাপাশি টিমের এক জন প্লেয়ারের উপস্থিত থাকাটা বাধ্যতামূলক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

fifaworldcup messi tired father
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE