Advertisement
২৬ এপ্রিল ২০২৪

টুকরো খবর

এত দিন ময়দানে গুঞ্জন ছিল, র্যান্টি মার্টিন্স মোহনবাগানে প্রায় পাকা হয়ে গেছেন। সোমবার রাতের পর অবশ্য পুরো পরিস্থিতি পাল্টে গেছে। জানা গিয়েছে, ইস্টবেঙ্গলের দিকেই এই মহূর্তে সামান্য ঝুঁকে রয়েছেন নাইজিরিয়ান স্ট্রাইকার। দেড় কোটি টাকা নাকি চেয়েছেন তিনি। সোমবার রাতে ইস্টবেঙ্গল ফুটবল সচিব সন্তোষ ভট্টাচার্যের সঙ্গে এক প্রস্ত কথাও হয়েছে র্যান্টির। সন্তোষবাবু অবশ্য বললেন, “র্যান্টি মেসেজ করেছিল। আমি ফোন করে কথা বলেছি। নানা বিষয় কথা হয়েছে। কিছুই চূড়ান্ত হয়নি।

শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০১৪ ০৩:২২
Share: Save:

ইস্টবেঙ্গলের সঙ্গে কথা র‌্যান্টির
নিজস্ব সংবাদদাতা • কলকাতা

এত দিন ময়দানে গুঞ্জন ছিল, র‌্যান্টি মার্টিন্স মোহনবাগানে প্রায় পাকা হয়ে গেছেন। সোমবার রাতের পর অবশ্য পুরো পরিস্থিতি পাল্টে গেছে। জানা গিয়েছে, ইস্টবেঙ্গলের দিকেই এই মহূর্তে সামান্য ঝুঁকে রয়েছেন নাইজিরিয়ান স্ট্রাইকার। দেড় কোটি টাকা নাকি চেয়েছেন তিনি। সোমবার রাতে ইস্টবেঙ্গল ফুটবল সচিব সন্তোষ ভট্টাচার্যের সঙ্গে এক প্রস্ত কথাও হয়েছে র‌্যান্টির। সন্তোষবাবু অবশ্য বললেন, “র‌্যান্টি মেসেজ করেছিল। আমি ফোন করে কথা বলেছি। নানা বিষয় কথা হয়েছে। কিছুই চূড়ান্ত হয়নি। আমাদের দল চ্যাম্পিয়নশিপের দৌড়ে। র‌্যান্টিও জানিয়েছে, আই লিগ শেষ হওয়ার পর ও চূড়ান্ত সিদ্ধান্ত নেবে। যেখানে টাকা বেশি পাবে সেখানেই খেলবে।” মোহনবাগান অবশ্য হাল ছাড়ছে না। তারা পুরো পরিস্থিতির ওপর নজর রাখছে।

র‌্যাঙ্কিংয়ে শীর্ষে দক্ষিণ আফ্রিকা

১ এপ্রিল পর্যন্ত আইসিসির নির্ধারিত সময়ে টেস্ট র‌্যাঙ্কিংয়ে শীর্ষে থাকায় দক্ষিণ আফ্রিকা পেল চার লক্ষ পঁচাত্তর হাজার মার্কিন ডলারের চেক। অগস্ট ২০১২ থেকে শীর্ষস্থান ধরে রেখেছে প্রোটিয়ারা। এ ছাড়া দ্বিতীয় স্থানে থাকা অস্ট্রেলিয়া তিন লক্ষ সত্তর হাজার ডলার পেল। ভারত আর ইংল্যান্ড যথাক্রমে তৃতীয় ও চতুর্থ স্থানে শেষ করে পায় দু’লক্ষ পয়ষট্টি হাজার ডলার ও এক লক্ষ ষাট হাজার ডলারের চেক। ২০১৫-এ মোট পুরস্কার মূল্য বাড়িয়ে তেরো লক্ষ ৪০ হাজার ডলার করা হয়েছে। যা প্রথম চারে শেষ করা টিমকে দেওয়া হবে। শীর্ষস্থানে থাকা টিম পাবে পাঁচ লক্ষ ডলার।

প্রি-কোয়ার্টারে বোপান্নারা

রোহন বোপান্না ও আইসাম উল কুরেশি জুটি মন্টে কার্লো মাস্টার্সে শেষ ষোলোয় পৌঁছলেন। ইন্দো-পাক জুটি এ দিন হারান অস্ট্রিয়ার জুলিয়ান নোল ও কানাডার ভাসেক পোসপিসিলকে ৭-৬ (২), ৬-৪। প্রথম সেটে কোনও ব্রেকের সুযোগ দেননি নোলরা। তবে বোপান্নাদের অভিজ্ঞ জুটি ১০ টি এস আর দুরন্ত বোঝাপড়ায় পিছিয়ে দেন পোসপিসিলদের। তিনটি ডাবল ফল্টও করেন নোলরা। শেষ আটে উঠতে বোপান্নাদের লড়াই সপ্তম বাছাই কুবো-লিন্ডসটেড জুটির বিরুদ্ধে।

তোরেসকে চায় ইন্টার মিলান

চেলসি তাঁকে ছেড়ে দিতে চায় আগেই স্পষ্ট হয়ে গিয়েছিল। এই সুযোগে স্প্যানিশ তারকা ফের্নান্দো তোরেসকে তুলে নিতে ঝাঁপাল ইন্টার মিলান। ইতালির ক্লাবের জেনারেল ডিরেক্টর মার্কো ফাঁসোনে তা স্বীকারও করেছেন। আগামী মরসুমে ইউরোপা লিগের জন্য দল গোছাতেই তোরেসকে চাইছে ইন্টার। মার্কো বলেন, “চলতি মরসুমে সেরি আ-তে পাঁচ নম্বর স্থানটা ধরে রাখাটাই আমাদের লক্ষ্য। যাতে পরের মরসুমে ইউরোপা লিগে খেলার সুযোগ থাকে।”

বাড়ল পুরস্কার মূল্য

প্রায় ৪.১ মিলিয়ন মার্কিন ডলার বেড়ে ফরাসি ওপেনে এ বার মোট পুরস্কার মূল্য দাঁড়াল ৩৪.৫ মিলিয়ন ডলার। পুরুষ ও মহিলাদের সিঙ্গলস চ্যাম্পিয়ন পাবে ১.৬ মিলিয়ন ইউরো। ২০১৩-র তুলনায় যা দেড় লক্ষ ইউরো বেশি। ফরাসি টেনিস সংস্থা জানিয়েছে ২০১৩ থেকে ১০১৬ পর্যন্ত পুরস্কার মূল্য বাড়ানোর পরিকল্পনা আগেই নেওয়া হয়েছিল। এটা তারই অঙ্গ। এ বছরের ফরাসি ওপেন শুরু হতে চলেছে ২৫ মে।

কোস্তা হয়তো চেলসিতেই

মরসুম জুড়েই হোসে মোরিনহো অভিযোগ জানিয়েছেন যে চেলসিতে ভাল স্ট্রাইকার নেই। আর সেই সমস্যা মেটাতেই সামনের মরসুমে দিয়েগো কোস্তাকে সই করাতে চান চেলসি কোচ। স্প্যানিশ প্রচারমাধ্যমের খবর, স্প্যানিশ স্ট্রাইকারকে সই করানোর ব্যাপারে আটলেটিকো মাদ্রিদের সঙ্গে আগাম ৬০ মিলিয়ন ইউরোর চুক্তি করেছে চেলসি। যার সরকারী ঘোষণা করবে ক্লাব ৩০ জুন। আটলেটিকো কোচ দিয়েগো সিমিওনে বলেন, “কোস্তা যদি চেলসিতে সই করতে চায় আমি ওকে আটকাতে পারব না।”


একটি ম্যাগাজিন উদ্বোধনে অভিনেত্রী পূজা গুপ্ত-র সঙ্গে লিয়েন্ডার পেজ। মঙ্গলবার। ছবি: পিটিআই

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE