Advertisement
০৫ মে ২০২৪

থাপ্পড় খাওয়া ডিফেন্ডারই নির্বাসন চান না রোনাল্ডোর

লিওনেল মেসি— জোড়া গোল করে দাপট বজায় রাখলেন লা লিগায়। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো—ক্ষমাপ্রার্থী হলেন নিজের দোষ স্বীকার করে। রবিবার রাতে লা লিগায় মেসি ও নেইমারের যুগলবন্দীতে এলচে-কে ৬-০ হারাল বার্সেলোনা। প্রথমার্ধে ফল ১-০ থাকলেও, বিরতির পরে আরও পাঁচ গোল করে বার্সা। যার মধ্যে জোড়া গোল করেন মেসি ও নেইমার। যাঁর বার্সা ভবিষ্যৎ নিয়ে এত জলঘোলা চলছে, সেই মেসি আবার ফর্মে ফেরায় স্বস্তিতে ক্লাব সমর্থকরা।

মেসি-নেইমারের গোলে লা লিগা ম্যাচে চজিতল বার্সা। ছবি: এএফপি

মেসি-নেইমারের গোলে লা লিগা ম্যাচে চজিতল বার্সা। ছবি: এএফপি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০১৫ ০২:২৩
Share: Save:

লিওনেল মেসি— জোড়া গোল করে দাপট বজায় রাখলেন লা লিগায়।

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো—ক্ষমাপ্রার্থী হলেন নিজের দোষ স্বীকার করে।

রবিবার রাতে লা লিগায় মেসি ও নেইমারের যুগলবন্দীতে এলচে-কে ৬-০ হারাল বার্সেলোনা। প্রথমার্ধে ফল ১-০ থাকলেও, বিরতির পরে আরও পাঁচ গোল করে বার্সা। যার মধ্যে জোড়া গোল করেন মেসি ও নেইমার। যাঁর বার্সা ভবিষ্যৎ নিয়ে এত জলঘোলা চলছে, সেই মেসি আবার ফর্মে ফেরায় স্বস্তিতে ক্লাব সমর্থকরা। তবে মেসির ফর্ম ভাল থাকলেও, ক্লাবের বিতর্কিত স্ট্রাইকার লুই সুয়ারেজ আবার নতুন করে ঝামেলায় জড়িয়ে পড়েছেন এনরিকের সঙ্গে। খারাপ ফর্মের কারণে এলচের বিরুদ্ধে প্রথম দলে ছিলেন না লুই সুয়ারেজ। জন্মদিনে রিজার্ভ বেঞ্চে বসেই কাটাতে হয় ‘এল পিস্তলেরোকে’। যার পরেই বিতর্কের সৃষ্টি হয়, তবে কি সুয়ারেজকে নিয়ে ধৈর্য হারিয়ে ফেলেছেন এনরিকে? ম্যাচ শেষে সাংবাদিক সম্মেলনে জল্পনা বাড়িয়ে বার্সা কোচ বলেন, সুয়ারেজকে বসিয়ে রাখা সঠিক সিদ্ধান্ত ছিল। “কোনও ফুটবলারের রিজার্ভ বেঞ্চে বসতে ভাল লাগে না। কিন্তু আমাকে এগারো জনকে বাছতে হবে আর সেটাই করেছি।”

সুয়ারেজ প্রসঙ্গে বেশি কিছু না বললেও, দলের মহাতারকা মেসির সম্বন্ধে প্রশংসায় ভরিয়ে দেন স্প্যানিশ কোচ। এ দিন সুয়ারেজ না থাকায় মেসিকে ‘ফলস নাইনে’ খেলান এনরিকে। কোচকে দু’গোল উপহার দেওয়ায় খুশি এনরিকে বলেন, “সুয়ারেজ না থাকায় মেসিকে ফলস নাইনে খেলিয়েছি। ও খুব ভাল খেলেছে।”

এক দিকে বার্সায় যখন স্বস্তির হাওয়া, রিয়াল মাদ্রিদ চিন্তিত তাঁদের তারকা ফরোয়ার্ডের ভবিষ্যৎ নিয়ে। শনিবার কর্দোবা ম্যাচে এডিমারকে খারাপ ট্যাকল তো করেনই, লাথি আর চড়ও মারেন রোনাল্ডো। যার পর তাঁকে লাল কার্ড দেখতে হয়। ম্যাচ শেষে দোষ স্বীকার করে ফেসবুকে সিআর সেভেন পোস্ট করেন, “ক্ষমা চাইছি এডিমার আর সমর্থকদের কাছে খারাপ আচরণের জন্য।” কিন্তু বিতর্ক তুঙ্গে ওঠে, ঠিক কত ম্যাচের জন্য সাসপেন্ড হতে পারেন রোনাল্ডো। শুধু এডিমারকে লাথি মারাই নয়। খেলার ভিডিওতে ধরা পড়ে যে, কর্দোবার আর এক ফুটবলার হোসে ক্রেসপোকে থাপ্পড় মারেন রোনাল্ডো। কিন্তু রেফারি সেই ঘটনা না দেখতে পাওয়ায় তা রেফারি রিপোর্টে ছিল না। তবে যদি নতুন করে ভিডিও দেখতে চায় স্প্যানিশ ফুটবল ফেডারেশন তা হলে অন্তত তিনটে লা লিগা ম্যাচ মাঠের বাইরে বসেই কাটাতে হবে রোনাল্ডোকে। অর্থাৎ গুরুত্বপূর্ণ আটলেটিকো মাদ্রিদ-ম্যাচেও খেলতে পারবেন না সিআর সেভেন। তবে রোনাল্ডোর আচরণ ভুলে মহাতারকাকে ক্ষমা করে দিলেন এডিমার। “এ রকম ম্যাচে হয়। ওই সময় রোনাল্ডোর মাথা গরম হয়ে গিয়েছিল হয়তো। কিন্তু আমার কোনও রাগ নেই ওর বিরুদ্ধে।” এটাও বলেন যে, রোনাল্ডোকে তিন ম্যাচ নিবার্সন দেওয়া হোক, তিনি চান না। মাদ্রিদের এক কর্তা আবার বলেন, খারাপ খেলছিলেন বলেই হয়তো সেই রাগটা কর্দোবা ডিফেন্ডারের উপর বার করেছেন রোনাল্ডো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

messi ronaldo
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE