Advertisement
২৭ এপ্রিল ২০২৪

দর্শকদেরও খেলার ডাক চিলির

আর্জেন্তিনা মিডিয়া খোঁচা দিচ্ছে, আমাদের টিমে দেবদূত খেলে। চিলিতে তেমন কেউ আছে তো? চিলির মিডিয়া বিদ্রূপাত্মক লিখছে, ক্লদিও ব্রাভোর খুদে ছেলেটা খারাপ না। অন্তত ওর চেয়ে ভাল পাস-টাস দিচ্ছে প্র্যাকটিসে!

গ্যালারিতে ফাইনালের দিনও এই ছবিটাই দেখতে চান সাঞ্চেজরা।

গ্যালারিতে ফাইনালের দিনও এই ছবিটাই দেখতে চান সাঞ্চেজরা।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৩ জুলাই ২০১৫ ০৩:২৮
Share: Save:

আর্জেন্তিনা মিডিয়া খোঁচা দিচ্ছে, আমাদের টিমে দেবদূত খেলে। চিলিতে তেমন কেউ আছে তো?

চিলির মিডিয়া বিদ্রূপাত্মক লিখছে, ক্লদিও ব্রাভোর খুদে ছেলেটা খারাপ না। অন্তত ওর চেয়ে ভাল পাস-টাস দিচ্ছে প্র্যাকটিসে!

সমর্থকরা বলছেন, তিনি নন। ভিদালও নন। কোপা দিতে পারে নতুন এক মহানায়ক, যাঁর নাম ভার্গাস।

অ্যালেক্সিস সাঞ্চেজের মেজাজ আর ঠিক থাকে কী করে?

কোন ফর্ম নিয়ে কোপা আমেরিকা খেলতে এসেছিলেন, আর কোন ফর্ম নিয়ে কোপা আমেরিকা খেলছেন। চিলির কোপা অভিযানে সাঞ্চেজের ভূমিকাকেই সবচেয়ে গুরুত্বপূর্ণ ধরা হচ্ছিল। আর্সেনালকে এফএ কাপ জিতিয়েছেন। নিজে ষোলোটা গোল করেছেন। কোপা-যুদ্ধে দেশের সবচেয়ে ধারালো অস্ত্র তাঁকেই ভাবা হচ্ছিল। কিন্তু টুর্নামেন্টে এখনও পর্যন্ত একটার বেশি গোল করতে পারেননি সাঞ্চেজ। বিপক্ষ রক্ষণে ভয় ধরিয়ে দেওয়ার মতো ফুটবলও খেলতে পারছেন না।

এক স্প্যানিশ সংবাদপত্রের রিপোর্ট সত্যি হলে, পেরুর বিরুদ্ধে জিতে টিম ফাইনাল ওঠার দিনে আশ্চর্য রকম বিমর্ষ দেখিয়েছে সাঞ্চেজকে। টিম ফাইনালে ওঠার আনন্দে উন্মত্ত, কিন্তু সাঞ্চেজ বিজয়োৎসবে যোগ দেননি। বলা হচ্ছে, নিজের খারাপ পারফরম্যান্স ভাল রকম টেনশনে রেখেছে সাঞ্চেজকে। টিমও জানে যে, সাঞ্চেজ প্রবল হতাশায় ভুগছেন।

এবং সাঞ্চেজের মেজাজ আরও খারাপ করে দিতে পারে কোপা ফাইনালের প্রতিপক্ষ দেশের মিডিয়া। যারা তাঁর উপস্থিতিকে ধর্তব্যের মধ্যেই আনছে না।

কয়েকটা কাগজে ইতিমধ্যে লিখে ফেলা হয়েছে, ‘চিলি ভয় পাচ্ছে আর্জেন্তিনাকে।’ ‘ওলে’ লিখেছে, ‘আর্জেন্তিনার একজন দেবদূত আছে। ফাইনাল পকেটে নিয়ে তারা বসে আছে, আর চিলি ভাবছে হারাবে। টিমটার কাছে গোল আছে। টিমে একটা মেসি আছে। স্বপ্ন দেখতে যা যা প্রয়োজন হয়, সবই আছে।’ সাঞ্চেজদের যত না ভয় পাচ্ছে আর্জেন্তিনীয় মিডিয়া, তার চেয়ে বেশি সতর্ক করছে চিলির জঙ্গি সমর্থককুলকে নিয়ে। ধরেই রাখা হচ্ছে, শনিবারের মহাযুদ্ধে গ্যালারির প্রতিপক্ষকে খেলা আরও কঠিন হবে। যারা হাজারে-হাজারে এসে মনোসংযোগ নষ্ট করার চেষ্টা করবে লিও মেসিদের।

চিলিও সেটাই চাইছে মনেপ্রাণে।

রোহাসের মতো কেউ কেউ আগাম ডাক দিচ্ছেন দেশের সমর্থকদের। বলে দিচ্ছেন, শনিবার শুধু মাঠে লড়লে চলবে না, মাঠের বাইরে থেকেও আর্জেন্তিনাকে সমান চ্যালেঞ্জ ছুঁড়ে যেতে হবে। ‘‘ওরা যে বিশ্বের সেরা টিমের একটা, তাতে কোনও সন্দেহ নেই। কিন্তু ফেভারিট হলেই সব হয় না। আমরা ঘরের মাঠে খেলব। নিজেদের সমর্থকদের সামনে খেলব। আর হ্যাঁ, আমাদের কিছু প্রমাণ করার আছে,’’ বলে দিয়েছেন রোহাস। সঙ্গে আরও যোগ করেছেন, ‘‘আর্জেন্তিনা শক্তিশালী টিম। কিন্তু আমরাও খিদে নিয়ে নামব। দেশের জন্য কিছু করতে নামব। দেশবাসীকে তাই বলছি, সবর্শক্তি দিয়ে ঝাঁপাতে হবে আমাদের। আপনাদেরও সমর্থন চাই।’’

যা দাঁড়াচ্ছে, শনিবার চিলির ফরোয়ার্ড লাইনে সমর্থনই থাকছে ভরসার ‘স্ট্রাইকার’ হিসেবে। কোনও অ্যালেক্সিস সাঞ্চেজ নন!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE