Advertisement
২৬ এপ্রিল ২০২৪

বার্তোসের পরিবর্ত হিসেবে নাম উঠছে পিনহেরোর

নিউজিল্যান্ডের বিশ্বকাপারের পরিবর্ত খোঁজা শুরু হয়ে গেল ইস্টবেঙ্গলে! তবে বার্তোস এখনও ইস্টবেঙ্গল ছাড়েনি। এমনকী রবিবার সকালে তিনি টিমের সঙ্গে অনুশীলনও করেন। ক্লাব সূত্রের খবর, বার্তোসের খেলায় একেবারেই খুশি নন কর্তারা। পাশাপাশি শোনা যাচ্ছে, লাল-হলুদের মার্কি ফুটবলারকে যে পজিশনে খেলানো হচ্ছে, সেটা নিয়েও সন্তুষ্ট নন খোদ বার্তোসই। সে জন্য তিনি আর ইস্টবেঙ্গলে থাকতে আগ্রহী নন।

লিও বার্তোস।

লিও বার্তোস।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০১৫ ০২:২১
Share: Save:

নিউজিল্যান্ডের বিশ্বকাপারের পরিবর্ত খোঁজা শুরু হয়ে গেল ইস্টবেঙ্গলে! তবে বার্তোস এখনও ইস্টবেঙ্গল ছাড়েনি। এমনকী রবিবার সকালে তিনি টিমের সঙ্গে অনুশীলনও করেন।

ক্লাব সূত্রের খবর, বার্তোসের খেলায় একেবারেই খুশি নন কর্তারা। পাশাপাশি শোনা যাচ্ছে, লাল-হলুদের মার্কি ফুটবলারকে যে পজিশনে খেলানো হচ্ছে, সেটা নিয়েও সন্তুষ্ট নন খোদ বার্তোসই। সে জন্য তিনি আর ইস্টবেঙ্গলে থাকতে আগ্রহী নন।

কিছুদিন আগে মোহনবাগানেও এ রকমই ঘটনা ঘটেছিল। নাইজেরিয়ার ডিফেন্ডার আলাও ফাতাই আদিসার খেলা পছন্দ হয়নি বাগান কর্তাদের। তাঁকে ছাড়ার সিদ্ধান্ত নেওয়ার পর অবশ্য শোনা যায়, ফাতাইকে সুভাষ ভৌমিক যে পজিশনে খেলাতেন, সেটা তাঁর পছন্দ ছিল না। তাই তিনি মোহনবাগান ছাড়তে রাজি হয়ে গিয়েছিলেন। মোহনবাগানের দেখাদেখি কি লাল-হলুদ কর্তারাও ফুটবলার তাড়ানোর অভিনব পথ বেছে নিতে চলেছেন?

বার্তোসকে ছেড়ে দেওয়া হলে লাল-হলুদের চতুর্থ বিদেশি কে হবেন? তাঁকেও কি মার্কি ফুটবলারই হতে হবে? যদি বার্তোসকে ছাড়া সম্ভব হয়, তা হলে ডুডু ওমাগবেমি ইস্টবেঙ্গলের মার্কি ফুটবলার হতেই পারেন। সে ক্ষেত্রে লাল-হলুদ কর্তাদের আর মার্কি ফুটবলার খুঁজে বের করার ঝামেলা থাকছে না। এই মুহূর্তে বার্তোসের পরিবর্ত হিসেবে কর্তাদের হাতে বেশ কিছু ফুটবলারের জীবনপঞ্জি রয়েছে। তার মধ্যে এফসি গোয়ায় খেলে যাওয়া পর্তুগালের ফুটবলার ব্রুনো পিনহেরোর নাম শোনা যাচ্ছে। তাঁর সঙ্গে নাকি একপ্রস্থ কথাও হয়েছে কর্তাদের। পিনহেরো মাঝমাঠ, সেন্ট্রাল ব্যাক দু’ জায়গায় খেলতে স্বচ্ছন্দ। তবে পর্তুগিজ এই ফুটবলারটি যে পরিমাণ টাকা চাইছেন, সেটা কর্তাদের বাজেটের তুলনায় অনেকটাই বেশি। এখন কর্তারা যদি তাঁর টাকার অঙ্ক কমিয়ে রাজি করাতে সক্ষম হন, তবে পিনহেরোই প্রথম পছন্দ ইস্টবেঙ্গলের। আর তা না হলে, অন্য ফুটবলারদের কথাও ভাবা হচ্ছে।

শোনা যাচ্ছে ঘানার এক অ্যাটাকিং মিডিওর নাম। ইস্টবেঙ্গলে খেলে যাওয়া ওমেলোর মাধ্যমে নাকি তাঁর সঙ্গে যোগাযোগ করা হচ্ছে। এঁদের পাশাপাশি মালদ্বীপেরও এক ফুটবলারের নাম ভেসে উঠেছে। তিনিও অ্যাটাকিং মিডিও।

কিন্তু এখন প্রশ্ন হচ্ছে, লিও বার্তোসকে কবে সরানো হবে? যদি বার্তোসের সঙ্গে ক্লাব কর্তাদের বোঝাপড়া হয়ে যায়, সে ক্ষেত্রে যত তাড়াতাড়ি সম্ভব তাঁকে ছেড়ে দেওয়া হতে পারে। নয়তো ১১ ফেব্রুয়ারি ডার্বি পর্যন্তও অপেক্ষা করতে পারেন কর্তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

leo bertos east bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE