পুরনো প্রতিদ্বন্দ্বীকে ফের কাঠগড়ায় তুললেন জোসে মোরিনহো।

ওয়েঙ্গারকে কটাক্ষ করে দ্য স্পেশ্যাল ওয়ান বলছেন, ‘‘কোনও ক্লাবকে সাফল্য না দিতে পারলে আমি সেখানে বেশিদিন থাকব না। আমি এমন একজন কোচ নই যে একটা ক্লাবে দশ থেকে পনেরো বছর থাকব অথচ ক্লাবকে সাফল্য দিতে পারব না।’’ সঙ্গে যোগ করেন, ‘‘আমার জন্য আসলে নিময়টা একটু আলাদা। আমি বোতলে লাথি মেরে শাস্তি পেয়েছি। বাকিরা চতুর্থ রেফারিকে ধাক্কা মেরেও বড় শাস্তির মুখে পড়ে না!’’

চেলসি কোচ আন্তোনিও কন্তের ফর্মেশন ধার নিয়ে রবিবার জয় তুলে আনলেন মোরিনহো। প্রিমিয়ার লিগে মিডলসব্রোকে ৩-১ হারাল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড।

কন্তের মতোই এ দিন মোরিনহো তাঁর দলকে ৩-৪-৩ ফর্মেশনে সাজিয়েছিলেন। তিনটে সেন্টার ব্যাক রেখে দল গড়েন দ্য স্পেশ্যাল ওয়ান। ফলটাও হাতেনাতে পেলেন।

তিন দিনের ব্যবধানে দুটো ম্যাচ খেলায় স্বভাবতই ক্ষুব্ধ ছিলেন মোরিনহো। কিন্তু তাঁর দল অবশ্য দুরন্ত ফর্মে ছিল। ম্যাচের শুরুর থেকে শেষ অবিসংবাদিত দাপট। মারুয়ান ফেলাইনির গোলে ১-০ এগোয় ম্যান ইউনাইটেড। বিরতির পর জেসি লিনগার্ডের গোলে ব্যবধান বাড়ায় ম্যান ইউনাইটেড। গেস্তেদে ২-১ করলেও ইনজুরি টাইমে অ্যান্টোনিও ভ্যালেন্সিয়ার গোলে জয় নিশ্চিত করে ম্যান ইউনাইটেড। গেস্তেদের সঙ্গে আবার ঝামেলায় জড়ান ম্যান ইউনাইটেড ডিফেন্ডার এরিক বেইলি। যে ঝামেলা টানেলের মধ্যেও চলতে থাকে।

জয়ের সৌজন্যে লিগ টেবলে পাঁচ নম্বরে উঠে এলো ম্যান ইউনাইটেড। মোরিনহো বলছেন, ‘‘এই জয় পেয়ে খুব খুশি আমি।’’