Advertisement
২৭ এপ্রিল ২০২৪

আয়করের ফাঁসে অখিলেশ-ঘনিষ্ঠরা

প্রশাসন থেকে দূর্নীতি তাড়ানোর যুক্তিতে ক্ষমতায় আসার পরেই রাজ্যের অন্তত শ’দুয়েক আমলা ও পুলিশ অফিসারকে বদলি করেছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ মে ২০১৭ ০২:৫৪
Share: Save:

প্রশাসন থেকে দূর্নীতি তাড়ানোর যুক্তিতে ক্ষমতায় আসার পরেই রাজ্যের অন্তত শ’দুয়েক আমলা ও পুলিশ অফিসারকে বদলি করেছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এ বার রাজ্যের সরকারি অফিসারদের নিশানা করে মাঠে নামল আয়কর দফতর। দিল্লি ও উত্তরপ্রদেশের ছ’টি শহরের ১৫টি জায়গায় আজ হানা দিয়েছে আয়কর দফতর। সব ক’টিই রাজ্য সরকারি অফিসারদের বাড়ি বা দফতর। এই অফিসারদের অধিকাংশই আগের মুখ্যমন্ত্রী অখিলেশ যাদবের অনুগত হিসেবে পরিচিত।

আয়কর দফতর কেন্দ্রীয় সরকারের অধীন হলেও এই তল্লাশির পিছনে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের অঙ্গুলিহেলন রয়েছে বলেই মনে করা হচ্ছে। লখনউয়ের সচিবালয়ে এখন জোর জল্পনা— এই সব অফিসারদের বিরুদ্ধে আয়কর তল্লাশির পরে আসলে সাবেক মুখ্যমন্ত্রী অখিলেশের ঘনিষ্ঠদের দিকেই ধাপে ধাপে এগোচ্ছে বিজেপি। যোগী সরকারের মন্ত্রীরা আগেই হুঁশিয়ারি দিয়েছেন— অখিলেশ-জমানায় যে সব দুর্নীতি হয়েছে, তার পূর্ণাঙ্গ তদন্ত হবে। অখিলেশের আমলে গুরুত্বপূর্ণ পদে থাকা অফিসারদের বাড়ি বাড়ি তল্লাশি চালিয়ে আসলে সেই দুর্নীতিরই উৎস খোঁজার চেষ্টা হচ্ছে। সরকারি কর্তারা বলছেন, এ ভাবে কান টানলে ক্রমে মাথাও নাগালে চলে আসবে।

এর আগে গত মাসেই রাজ্যের ৪ জন অফিসারের বাড়ি ও দফতরে তল্লাশি হয়েছিল। আজ দিল্লি, লখনউ, নয়ডা, গ্রেটার নয়ডা, মেরঠ, বাগপত ও মইনপুরীতে যে সব আমলাদের বাড়ি-দফতরে তল্লাশি হয়েছে, তাঁদের মধ্যে গুরুত্বপূর্ণ হলেন স্বাস্থ্য অধিকর্তা হৃদয়শঙ্কর তিওয়ারি, গ্রেটার নয়ডা অথরিটির অতিরিক্ত সিইও ভি কে শর্মা, আঞ্চলিক পরিবহণ অফিসার মমতা শর্মা এবং বিশেষ সচিব (কারা) এস কে সিংহ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Akhilesh yadav Income tax Office
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE