Advertisement
২৬ এপ্রিল ২০২৪

টুকরো খবর

মেয়েকে প্রায়ই উত্ত্যক্ত করত পাড়ার কিছু যুবক। তারই প্রতিবাদ করতে গিয়েছিলেন বছর বিয়াল্লিশের ইন্দ্রেশ পরাশর। আর তার জন্য লাঠি দিয়ে পিটিয়ে মেরে ফেলা হল তাঁকে। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের মেরঠে। পুলিশ জানিয়েছে, পেশায় চিকিৎসক ইন্দ্রেশ সোমবার নিজের ক্লিনিক থেকে বাড়ি ফিরছিলেন। সেই সময় নিশু, রাহুল, ময়ঙ্ক নামে তিন ভাই রড ও লাঠি দিয়ে বেধড়ক মারধর করে ইন্দ্রেশকে।

শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০১৪ ০৪:২৭
Share: Save:

প্রতিবাদ করায় খুন

মেয়েকে প্রায়ই উত্ত্যক্ত করত পাড়ার কিছু যুবক। তারই প্রতিবাদ করতে গিয়েছিলেন বছর বিয়াল্লিশের ইন্দ্রেশ পরাশর। আর তার জন্য লাঠি দিয়ে পিটিয়ে মেরে ফেলা হল তাঁকে। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের মেরঠে। পুলিশ জানিয়েছে, পেশায় চিকিৎসক ইন্দ্রেশ সোমবার নিজের ক্লিনিক থেকে বাড়ি ফিরছিলেন। সেই সময় নিশু, রাহুল, ময়ঙ্ক নামে তিন ভাই রড ও লাঠি দিয়ে বেধড়ক মারধর করে ইন্দ্রেশকে। নিজের প্রাণ বাঁচাতে কাছেই একটি জিমে ছুটে যান ওই চিকিৎসক। কিন্তু ওই তিন যুবক সেখানেও পৌঁছে যায়। ফের এক বার ইন্দ্রেশকে মারধর করে সেখান থেকে পালিয়ে যায় তারা। হাসপাতালে নিয়ে গেলে ইন্দ্রেশকে মৃত বলে ঘোষণা করা হয়।

জঙ্গিদের ভোটে না

মণিপুর-আউটার কেন্দ্রে সংঘর্ষবিরতিতে থাকা জঙ্গিদের ভোটদানের অধিকার দিলেও, মণিপুর-ইনার কেন্দ্রে সংঘর্ষবিরতিতে থাকা সাতটি জঙ্গি সংগঠনের সদস্যদের ভোটদানের অনুমতি দিল না নির্বাচন কমিশন। জঙ্গিদের ভোট দেওয়ার ব্যাপারে অনুমতি চেয়ে দিল্লিতে নির্বাচন কমিশনের সদর দফতরে প্রস্তাব পাঠিয়েছিলেন রাজ্যের মুখ্য নির্বাচনী অফিসার নবকিশোর সিংহ। কিন্তু কমিশন সেই প্রস্তাব নাকচ করে দেয়।

সমস্যায় জুবিন

গুয়াহাটির ভরলুমুখে বিহুর মঞ্চে গত কাল রাতে হিন্দি গান করেন জুবিন গর্গ। এ নিয়ে দর্শকদের একাংশ আপত্তি তোলেন। মঞ্চ লক্ষ্য করে পাথরও ছোড়া হয়। জুবিনকে মঞ্চ থেকে নামিয়ে নেওয়া হয়। ক্ষুব্ধ জুবিন বলেন, “আমার যে ভাষায় ইচ্ছে গান গাইব। আলফা বা কারও হুমকি মেনে চলব না।” পরে অবশ্য তিনি ফের মঞ্চে আসেন।

মেধাকে ‘না’

সিঙ্গুর, নন্দীগ্রামের আন্দোলনে যোগ দেওয়া সমাজকর্মী মেধা পাটকরের অনুরোধ খারিজ করল বামেরা। মুম্বই উত্তর-পূর্ব আসনে এ বার আপ প্রার্থী হয়েছেন মেধা। ওই কেন্দ্রে ফব প্রার্থীর নাম প্রত্যাহার করার অনুরোধ করেছিলেন মেধা।

লিফট ছিঁড়ে

ছ’তলা থেকে দড়ি ছিঁড়ে পড়ে গেল লিফট। মঙ্গলবার জামশেদপুরের বিষ্টুপুরের ঘটনা। জামশেদপুরে দলীয় প্রার্থীর জন্য প্রচারে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন। বিষ্টুপুরের হোটেলে ছিলেন তিনি। ওই হোটেলের ছ’তলা থেকে মুখ্যমন্ত্রীর রক্ষী আর অন্যান্য লোকজনকে নিয়ে একটি লিফটটি নামছিল। তখনই সেটি ছিঁড়ে পড়ে।

হত জঙ্গি

জঙ্গি-জওয়ান সংঘর্ষে এক এনডিএফবি জঙ্গির মৃত্যু হল। ঘটনাটি ঘটেছে অসমের উদালগুড়ি জেলায়। একদল জঙ্গি ঘাঁটি গেড়েছে জানতে পেরে হানা দেয় বাহিনী।

প্রচারে কেজরীবাল। মঙ্গলবার বারাণসীতে। ছবি: পি টি আই।

রাষ্ট্রপতি ভবনে বৈশাখীর অনুষ্ঠানে খুদে শিল্পীদের
সঙ্গে প্রণব মুখোপাধ্যায়। ছবি রাষ্ট্রপতি ভবনের সৌজন্যে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE