Advertisement
০৫ মে ২০২৪

টুকরো খবর

ফুটবল বিশ্বকাপ শেষ হয়ে গেলেও রাষ্ট্রপতি ভবন থেকে তার রেশ যায়নি। বরং রাইসিনা ফুটবল জ্বরে এখনও এতটাই আক্রান্ত যে, এই প্রথম একটি টুর্নামেন্টও শুরু হচ্ছে রাষ্ট্রপতি ভবন চত্বরে। রাইসিনা-সচিবালয়ের খবর: রাষ্ট্রপতি ভবনের কর্মী, অফিসার ও নিরাপত্তায় থাকা সেনা জওয়ানদের নিয়ে তৈরি হয়েছে পাঁচটি টিম।

শেষ আপডেট: ২২ জুলাই ২০১৪ ০৩:৩১
Share: Save:

রাইসিনায় ফুটবল টুর্নামেন্ট

নিজস্ব সংবাদদাতা • নয়াদিল্লি

ফুটবল বিশ্বকাপ শেষ হয়ে গেলেও রাষ্ট্রপতি ভবন থেকে তার রেশ যায়নি। বরং রাইসিনা ফুটবল জ্বরে এখনও এতটাই আক্রান্ত যে, এই প্রথম একটি টুর্নামেন্টও শুরু হচ্ছে রাষ্ট্রপতি ভবন চত্বরে। রাইসিনা-সচিবালয়ের খবর: রাষ্ট্রপতি ভবনের কর্মী, অফিসার ও নিরাপত্তায় থাকা সেনা জওয়ানদের নিয়ে তৈরি হয়েছে পাঁচটি টিম। তাদের গালভরা নামও দেওয়া হয়েছে পিএস হিরোজ, এইচএইচ ইয়ংস, পিবিজি ওয়ারিয়রস, জেকেএলআই ডেয়ারডেভিল্স এবং আরবি প্রেস প্যান্থারস। ২৩ অগস্ট টুর্নামেন্ট শুরু। লিগ পর্যায়ের পরে ফাইনাল ম্যাচ ৭ সেপ্টেম্বর। সে দিন মাঠে উপস্থিত থাকবেন স্বয়ং রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। প্রসঙ্গত, প্রণববাবু কেন্দ্রে মন্ত্রী থাকাকালীন নিজের লোকসভা নির্বাচন কেন্দ্র জঙ্গিপুরে একটি ফুটবল টুর্নামেন্ট চালু করেছিলেন, বাবা কামদাকিঙ্কর মুখোপাধ্যায়ের স্মৃতিতে। ফি বছর তা হয়ে আসছে। যদিও রাষ্ট্রপতি হওয়ার পরে সেটির সঙ্গে সরাসরি যুক্ত থাকা প্রণববাবুর পক্ষে সম্ভব হয় না। তবে পৃষ্ঠপোষকতা করেন স্থানীয় সাংসদ তথা প্রণব-পুত্র অভিজিৎ মুখোপাধ্যায়।

দৃষ্টিহীন তিন শিশুকে মার

সংবাদ সংস্থা • হায়দরাবাদ

টানা তিন মিনিট ধরে তিন দৃষ্টিহীন শিশুকে বেত দিয়ে মেরে যাচ্ছে তাদের শিক্ষক। কেউ চিৎকার করছে। কেউ বা ছেড়ে দেওয়ার জন্য মিনতি করছে বারবার। কিন্তু তিনি কিছুতেই কান দিচ্ছেন না। উল্টে একের পর এক বেতের আঘাতে নাজেহাল করে চলেছেন তাদের। কখনও আবার মাটিতে জোর করে মাথা ঠুকে দিচ্ছেন কারুর। শুধু ওই শিক্ষকই নন, তাঁকে সাহায্য করতে উপস্থিত রয়েছেন আর এক ব্যক্তিও। এমন ভয়ঙ্কর দৃশ্য কেউ ক্যামেরাবন্দি করেছিল। আর সেই ভিডিও-ই প্রকাশ পেল সোমবার। ঘটনাটি ঘটেছে হায়দরাবাদ থেকে প্রায় ৬৫০ কিমি ভিতরে কাকিনাড়া অঞ্চলে। দৃষ্টিহীনদের জন্য একটি আবাসিক বিদ্যালয়ে। পুলিশ জানিয়েছে, অভিযুক্ত ব্যক্তি ওই তিন শিশুর শিক্ষক। তিনিও দৃষ্টিহীন। পুলিশ অভিযুক্ত শিক্ষক এবং ওই আবাসিক বিদ্যালয়ের অধ্যক্ষকে গ্রেফতার করেছে। তবে এখনই ওই স্কুলের ৬২ আবাসিককে অন্য জায়গায় সরানো হবে কি না, সে বিষয়ে প্রশাসনের তরফ থেকে স্পষ্ট করে কিছুই বলা হয়নি।

ইফতারে নেই প্রধানমন্ত্রী

সংবাদ সংস্থা • নয়াদিল্লি

ইফতার পার্টির আয়োজন করেননি কোনও কেন্দ্রীয় মন্ত্রী। আবার রাষ্ট্রপতি ভবনের ইফতার পার্টিতে হাজির হলেন না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পুরো বিষয়টিতে রাজনৈতিক তাৎপর্য খোঁজার চেষ্টা করছেন অনেকে। ইফতার পার্টির আয়োজন করা দিল্লির রাজনৈতিক শিবিরে পুরনো প্রথা। রামবিলাস পাসোয়ান প্রতি বারই ইফতার পার্টি দেন। কেন্দ্রীয় সংখ্যালঘু বিষয়ক মন্ত্রীও এই উদ্যোগ নেন। কিন্তু এ বার পাসোয়ান, সংখ্যালঘু বিষয়ক মন্ত্রী নাজমা হেপতুল্লা-সহ কেন্দ্রীয় মন্ত্রিসভার কোনও সদস্যই ইফতারের আয়োজন করেননি। রাজনৈতিক সূত্রে খবর, মন্ত্রীদের ইফতার পার্টি দিতে নিষেধ করেন মোদীই।

ত্রিপুরার দায়িত্বে নাগাল্যান্ডের রাজ্যপাল

নিজস্ব সংবাদদাতা • আগরতলা

ত্রিপুরার অতিরিক্ত দায়িত্ব নিলেন নাগাল্যান্ডের রাজ্যপাল পদ্মনাভ বালকৃষ্ণ আচার্য। আজ আগরতলা রাজভবনে তাঁকে শপথবাক্য পাঠ করান ত্রিপুরা হাইকোর্টের প্রধান বিচারপতি দীপক গুপ্তা। উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মানিক সরকার-সহ রাজ্য মন্ত্রিসভার অন্য সদস্যরা।

ধর্ষণ, ধৃত ২

নিজস্ব সংবাদদাতা • গুয়াহাটি

স্বামীকে গাছের সঙ্গে বেঁধে দিয়ে এক মহিলাকে ধর্ষণ করল দুই যুবক। রবিবার আইজলে ঘটনাটি ঘটে। অভিযুক্তদের গ্রেফতার করা হয়েছে।

খুনে অভিযুক্ত মহিলা পলাতক পটনায়

খুনের অভিযোগের জেরে গণপিটুনিতে জখম এক মহিলা এবং তার মেয়েকে হাসপাতালে ভর্তি করে পুলিশ। সেখানে নজর রাখতে নিরাপত্তাকর্মীও মোতায়েন ছিল। কিন্তু আজ সকালে পুলিশের চোখে ধুলো দিয়ে মেয়েকে নিয়ে পালাল ওই মহিলা। পটনা মেডিক্যাল কলেজ হাসপাতালের ঘটনা। গত ১৬ জুলাই জহনাবাদে সঙ্গীতাদেবী নামে ওই মহিলা এবং তার মেয়েকে বিবস্ত্র করে মারধর করে এলাকার বাসিন্দারা। তার বিরুদ্ধে দু’জন যুবককে অপহরণ করে খুনের অভিযোগ উঠেছিল। সেই রাতেই দুই যুবকের মৃতদেহ উদ্ধার করা হয়। গণপিটুনিতে জখম মহিলা ও তার মেয়েকে পটনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তাদের পাহারায় এক মহিলা পুলিশ-সহ ছ’জনকে মোতায়েন করা হয়েছিল। পুলিশ সূত্রের খবর, জখম মহিলা ভাল ভাবে হাঁটতে পারছিলেন না। সে কী ভাবে পুলিশের চোখে ধুলো দিয়ে পালাল, তা নিয়ে প্রশ্ন উঠেছে।

নিহত জঙ্গি

পুলিশের সঙ্গে সংঘর্ষে এক ‘আসাক’ জঙ্গির মৃত্যু হয়েছে। গত সন্ধেয় পশ্চিম গারো হিল জেলার রিমথাংপাড়া গ্রামে ঘটনাটি ঘটে। পুলিশ জানায়, পুরাকাসুয়া এলাকায় ‘আসাক’ জঙ্গিদের গতিবিধির খবর পেয়ে জওয়ানরা হানা দেন। তখনই গোয়েরা ডি সাংমা নামে ওই জঙ্গি গ্রেনেড ছুঁড়ে পালানোর চেষ্টা করে। কিন্তু পাল্টা গুলিতে তার মৃত্যু হয়।

‘শামিতাভ’-এ অমিতাভ। বহু দিনের না-কামানো দাড়িগোঁফ এখন সযত্নে লালন
করছেন অমিতাভ বচ্চন। আর বাল্কির পরবর্তী ছবি ‘শামিতাভ’-এর জন্য। তারকার আক্ষেপ,
“যখন হাজারো মোবাইল ক্যামেরা আমাদের অনুসরণ করে, কোনও নতুন লুক গোপন রাখা
তখন কঠিন।” তাই আত্মগোপন করার বহু চেষ্টা সত্ত্বেও বচ্চনের এই নতুন চেহারা প্রকাশ
পেয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। শেষ পর্যন্ত নিজের ছবি টুইটারে পোস্ট করলেন নিজেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE