Advertisement
২৬ এপ্রিল ২০২৪

ফের রেহাই জঙ্গি নেতার

অল্পের জন্য ফের সেনার হাত এড়িয়ে পালাল কাশ্মীরে লস্করের প্রধান আবু দুজানা। অন্য দিকে শ্রীনগরের বারজুল্লা এলাকায় জঙ্গিদের গুলিতে জখম হলেন এক পিডিপি নেতা।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
শ্রীনগর শেষ আপডেট: ২৫ মে ২০১৭ ০৩:০২
Share: Save:

অল্পের জন্য ফের সেনার হাত এড়িয়ে পালাল কাশ্মীরে লস্করের প্রধান আবু দুজানা। অন্য দিকে শ্রীনগরের বারজুল্লা এলাকায় জঙ্গিদের গুলিতে জখম হলেন এক পিডিপি নেতা।

গত বছরে কাশ্মীরের লস্কর প্রধান আবু কাসিফ সেনার সঙ্গে সংঘর্ষে নিহত হয়। তার পরেই দায়িত্ব পায় আবু দুজানা। হিজবুল নেতা বুরহান ওয়ানির মৃত্যুর পরে অশান্তির সময়ে একাধিক সভায় হাজির ছিল দুজানা। তার মাথার দাম ১৫ লক্ষ টাকা ঘোষণা করেছে প্রশাসন। এর আগে বার চারেক বাহিনীর হাত এড়িয়ে পালিয়েছে সে।

পুলওয়ামার হাকরিপোরা গ্রামে দুজানা ও আর এক জঙ্গি আবু আরিফ লুকিয়ে আছে বলে গোয়েন্দা সূত্রে খবর পেয়েছিল সেনা। গত কাল রাতে হাকরিপোরা ঘিরে ফেলে অভিযান শুরু করে বাহিনী। জঙ্গিদের সঙ্গে বার কয়েক সংঘর্ষও হয় তাদের। রাতে কিছু ক্ষণের জন্য তল্লাশি বন্ধ রাখা হয়। ভোর সাড়ে পাঁচটা নাগাদ ফের শুরু হয় অভিযান। ততক্ষণে স্থানীয় বাসিন্দাদের একাংশ ঘটনাস্থলে হাজির হয়ে বাহিনীকে লক্ষ করে পাথর ছুড়তে শুরু করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাঁদানে গ্যাসের শেল ছোড়ে বাহিনী। সেনা সূত্রে খবর, অন্ধকার ও পাথর ছোড়ার সুযোগ নিয়ে পালিয়েছে দুজানা ও তার সঙ্গী। তবে সে বেশি দূর যেতে পারেনি বলে ধারণা গোয়েন্দাদের। তাই তল্লাশি জারি রাখা হয়েছে।

সন্ধ্যা আটটা নাগাদ শ্রীনগরের বারজুল্লা এলাকায় বাড়ির সামনে গুলি করা হয় স্থানীয় পিডিপি নেতা আব্দুল কায়ুমকে। তাঁর অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে পুলিশ। অন্য দিকে শোপিয়ানের ইমাম সাহিব সিআরপিএফ ও পুলিশের এক যৌথ শিবিরে গ্রেনেড হামলা চালিয়েছে জঙ্গিরা। তাতে উমর রশিদ নামে এক স্থানীয় বাসিন্দা আহত হয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Abu Dujana Terrorist
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE