Advertisement
২৬ এপ্রিল ২০২৪

বন্ধ পাহাড়-লাইন

পাহাড়লাইনে ধস নামায় ২৭ এপ্রিল থেকে গুয়াহাটি-শিলচর ট্রেন চলাচল বন্ধ ছিল। প্রতি দিন শিলচর থেকে নিউ হাফলংয়ের মধ্যে একটি বিশেষ ট্রেন চালাচ্ছিল উত্তর-পূর্ব সীমান্ত রেল।

নিজস্ব সংবাদদাতা
গুয়াহাটি ও হাফলং শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০১৬ ০৩:২৭
Share: Save:

পাহাড়লাইনে ধস নামায় ২৭ এপ্রিল থেকে গুয়াহাটি-শিলচর ট্রেন চলাচল বন্ধ ছিল। প্রতি দিন শিলচর থেকে নিউ হাফলংয়ের মধ্যে একটি বিশেষ ট্রেন চালাচ্ছিল উত্তর-পূর্ব সীমান্ত রেল।

কিন্তু গত রাতে প্রবল ঝড়বৃষ্টির জেরে হারাঙ্গাজাও ও ডিটেকছড়ার মধ্যে ডাইভারশান অংশে ২৫৭ নম্বর সেতুতে ওঠার মুখে অ্যাপ্রোচ লাইনের তলা থেকে সব মাটি ও পাথর ভাসিয়ে নেয় পাহাড় থেকে নেমে আসা জল। লাইনেরও ক্ষতি হয়। ফলে লামডিং-শিলচর রেলপথে যাতায়াতও অনিশ্চিত হয়ে পড়েছে। উত্তর-পূর্ব সীমান্ত রেল জানিয়েছে, ওই অংশ মেরামত করতে অন্তত ৫-৬ দিন সময় লাগবে। তবে বৃষ্টি হলে অবশ্য থেমে যাবে কাজ। উত্তর-পূর্ব রেলের কর্তাদের বক্তব্য, লাইনের কাজ সম্পূর্ণ হওয়ার পরই ট্রেন চলাচল স্বাভাবিক হতে পারে।

উত্তর-পূর্ব রেলের মুখপাত্র প্রণবজ্যোতি শর্মা জানান, পাহাড় লাইনে ধস নামার জেরে ৩০ এপ্রিল, ১ এবং ২ মে গুয়াহাটি থেকে শিলচরহামী ফাস্ট প্যাসেঞ্জার, উল্টোদিক থেকে আসা গুয়াহাটি-শিলচর ফাস্ট প্যাসেঞ্জার, ১ মে গুয়াহাটি-শিলচর কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস, ২ মে শিলচর-গুয়াহাটি কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস, ৩০ এপ্রিলের গুয়াহাটি-শিলচর পূর্বোত্তর সম্পর্কক্রান্তি এক্সপ্রেস, ২ মে শিলচর-গুয়াহাটি সম্পর্কক্রান্তি এক্সপ্রেসের যাত্রা বাতিল করা হয়েছে।

প্রশাসনিক সূত্রে খবর, মুখ্যমন্ত্রী তরুণ গগৈ গুয়াহাটি-শিলচর রেল যোগাযোগ দ্রুত স্বাভাবিক করার জন্য মুখ্যসচিব ভি কে পিপারসেনিয়াকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেন। মুখ্যমন্ত্রী সাংবাদিকদের জানান, বরাক ও ত্রিপুরার ট্রেনযাত্রীদের সমস্যার কথা মাথায় রেখে যুদ্ধকালীন তৎপরতায় কাজ হবে। উত্তর-পূর্ব রেলকে সব রকমের সাহায্য করবে রাজ্য সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE