Advertisement
১১ মে ২০২৪

বিহারে মন্ত্রীর নাতিকে সাইকেলে তুলে নিয়ে উধাও অপহরণকারী

স্কুলে যাওয়ার পথে মন্ত্রীর নাতিকে সাইকেলে তুলে উধাও হল এক দুষ্কৃতী! সপ্তাহখানেক ধরে খুঁজেও তার হদিস পেল না পুলিশ। বলিউডি সিনেমার চিত্রনাট্য নয়। বিহারের সুপৌলে ঠিক এ ভাবেই অপহৃত হয়েছে খোদ রাজ্যের অর্থমন্ত্রী বিজেন্দ্র যাদবের ১২ বছরের নাতি মনীশ কুমার যাদব। অপহরণের ঘটনাটি ঘটে ১ জুলাই। বাড়ির ছেলে নিখোঁজ হওয়ার পর, প্রথমে পরিচিতদের কাছে খোঁজখবর নেন মনীশের পরিজনরা। ৪ জুলাই কিষণপুর থানায় অভিযোগ দায়ের করা হয়। তদন্ত শুরুর পর অপহরণ-কাণ্ডের প্রত্যক্ষদর্শী এক মহিলার হদিস পায় পুলিশ।

নিজস্ব সংবাদদাতা
পটনা শেষ আপডেট: ০৮ জুলাই ২০১৪ ০৩:৩০
Share: Save:

স্কুলে যাওয়ার পথে মন্ত্রীর নাতিকে সাইকেলে তুলে উধাও হল এক দুষ্কৃতী! সপ্তাহখানেক ধরে খুঁজেও তার হদিস পেল না পুলিশ। বলিউডি সিনেমার চিত্রনাট্য নয়। বিহারের সুপৌলে ঠিক এ ভাবেই অপহৃত হয়েছে খোদ রাজ্যের অর্থমন্ত্রী বিজেন্দ্র যাদবের ১২ বছরের নাতি মনীশ কুমার যাদব।

অপহরণের ঘটনাটি ঘটে ১ জুলাই। বাড়ির ছেলে নিখোঁজ হওয়ার পর, প্রথমে পরিচিতদের কাছে খোঁজখবর নেন মনীশের পরিজনরা। ৪ জুলাই কিষণপুর থানায় অভিযোগ দায়ের করা হয়। তদন্ত শুরুর পর অপহরণ-কাণ্ডের প্রত্যক্ষদর্শী এক মহিলার হদিস পায় পুলিশ।

তদন্তকারী অফিসাররা জানিয়েছেন, বিজেন্দ্রবাবুর মেয়ের ছেলে মনীশ পারসা এলাকার একটি আবাসিক স্কুলের সপ্তম শ্রেণির ছাত্র। গরমের ছুটি শেষ হওয়ার পর সে স্কুলের হোস্টেলে ফিরছিল। ১ জুলাই সকালে পিপড়া ব্লকের বেলোখরা গ্রামের বাড়ি থেকে বের হয়েছিল মনীশ। মাঝরাস্তায় তেলওয়াধা এলাকায় জোরে বৃষ্টি নামে। একটি গাছের নীচে সে দাঁড়িয়ে পড়ে। সুলেখাদেবী নামে এক মহিলাও তখন সেখানে ছিলেন। ওই মহিলা পুলিশকে জানিয়েছেন, কিছু ক্ষণ পর সাইকেল নিয়ে এক জন মাঝবয়সী লোক সেখানে যায়। মনীশকে জোর করে সে সাইকেলে তুলতে যায়। কান্নাকাটি শুরু করে দেয় ছেলেটি। লোকটিকে বাধা দেওয়ার চেষ্টা করেন মহিলা। তখন তাঁকে ভয় দেখিয়ে লোকটি বলে, সে সম্পর্কে মনীশের কাকা। বাড়ি থেকে রাগ করে বেরিয়ে এসেছে মনীশ। তাই তাকে সে ফিরিয়ে নিয়ে যাচ্ছে। অভিযোগ উঠেছে, এর পর ছেলেটিকে সাইকেলে তুলে ওই দুষ্কৃতী উধাও হয়ে যায়।

অর্থমন্ত্রী বিজেন্দ্রবাবু এই প্রসঙ্গে মতামত জানাতে গিয়ে বলেন, “মুক্তিপণের জন্য কেউ এখন পর্যন্ত ফোন করেনি। আশা করি পুলিশ খুব তাড়াতাড়ি ওকে উদ্ধার করবে।”

প্রশাসনিক সূত্রের খবর, এ নিয়ে রাজ্যের মুখ্যসচিব অঞ্জনিকুমার সিংহের সঙ্গে বৈঠক করেছেন ডিজি পি কে ঠাকুর। ৪০টি জেলার পুলিশকে সতর্ক করা হয়েছে। প্রাথমিক ভাবে পুলিশের অনুমান, যাদব পরিবারের পরিচিত কেউ ওই ঘটনায় জড়িত থাকতে পারে। জমি সংক্রান্ত বিবাদের জেরেই অপহরণ-কাণ্ড ঘটেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

bihar kidnap monish kumar yadav bijendra yadav
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE