Advertisement
০৭ মে ২০২৪

সলমন শুনানি নতুন করে শুরু ৩০ জুলাই

সলমন খানের বিরুদ্ধে বেপরোয়া গাড়ি চালিয়ে অনিচ্ছাকৃত খুনের মামলার শুনানি ৩০ জুলাই থেকে নতুন করে শুরু হবে বলে জানাল বম্বে হাইকোর্ট। সলমনের আইনজীবী অমিত দেশাই ৩ অগস্ট পর্যন্ত মামলার শুনানি পিছিয়ে দেওয়ার আর্জি জানালেও তা আদালতে গ্রাহ্য হয়নি।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৮ জুলাই ২০১৫ ০২:৩৫
Share: Save:

সলমন খানের বিরুদ্ধে বেপরোয়া গাড়ি চালিয়ে অনিচ্ছাকৃত খুনের মামলার শুনানি ৩০ জুলাই থেকে নতুন করে শুরু হবে বলে জানাল বম্বে হাইকোর্ট।

সলমনের আইনজীবী অমিত দেশাই ৩ অগস্ট পর্যন্ত মামলার শুনানি পিছিয়ে দেওয়ার আর্জি জানালেও তা আদালতে গ্রাহ্য হয়নি। সম্প্রতি, আদালতে সলমন-মামলার নতুন করে শুনানির উপর স্থগিতাদেশ চেয়ে বম্বে হাইকোর্টেই আবেদন জানিয়েছিলেন অন্য একটি খুনের মামলার আসামি। জানিয়েছিলেন, ২০০৯ থেকে তাঁর আবেদনে কর্ণপাত করেনি আদালত। তবে সলমন তারকা বলেই কি তাঁর আর্জি নিয়ে এত তৎপরতা? বম্বে হাইকোর্টে অবশ্য সেই আর্জি খারিজ হয়ে যায়। ২০০২ সালের সেপ্টেম্বরে মুম্বইয়ের ফুটপাথে শোওয়া পাঁচ জনকে চাপা দেয় সলমন খানের গাড়ি। মৃত্যু হয় এক জনের। আহত হন চার জন। নিম্ন আদালতে মদ্যপ অবস্থায় বেপরোয়া ভাবে গাড়ি চালানোয় দোষী সাব্যস্ত হন সলমন। তাঁকে পাঁচ বছরের কারাদণ্ডও দেওয়া হয়। তবে বম্বে হাইকোর্টে জামিন পেয়ে যান সলমন। তাঁর আর্জি মেনে ওই মামলার নতুন করে শুনানিও শুরু হচ্ছে। বম্বে হাইকোর্ট থেকে সলমন মামলা সরানোর আর্জি জানিয়ে সুপ্রিম কোর্টে একটি আবেদন জানিয়েছিলেন এক আইনজীবী। তবে আজ সেই আর্জিও খারিজ করে দিয়েছে শীর্ষ আদালতের তিন বিচারপতির বেঞ্চ। আবেদনকারী অভিযোগ করেছিলেন, সলমনের পাশে দাঁড়াচ্ছে মুম্বইয়ের পুলিশ প্রশাসন। বম্বে হাইকোর্টে মামলা চললে যাবতীয় প্রমাণ-নথি লোপাট হয়ে যাওয়ার আশঙ্কাও প্রকাশ করেছিলেন ওই আবেদনকারী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE