নীতীশ কুমারকে ফের আক্রমণ করলেন শরদ যাদব। জেডি(ইউ)-এর আসল হকদার তিনি এবং তাঁর অনুগামীরাই, এ কথা প্রমাণ করতে রবিবার দিল্লিতে দলের জাতীয় পরিষদের সভা করলেন তিনি। সেই সভা থেকেই কেন্দ্রীয় সরকারকে শরদ তীব্র আক্রমণ করলেন। সরকারের অর্থনৈতিক নীতির এবং স্বঘোষিত গোরক্ষকদের দাপাদাপির সমালোচনা করলেন। সেই প্রসঙ্গেই আক্রমণ করলেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারকেও। ক্ষমতার লোভে দলের আদর্শ বিসর্জন দিয়েছেন নীতীশ, মন্তব্য শরদের।

আরও পড়ুন:অমিতের ছেলের ব্যবসা ১৬ হাজার গুণ বেড়েছে মোদীর আমলে?

গোটা দেশে একমাত্র বিহারেই জেডি(ইউ) সরকার চালাচ্ছে। সেই বিহারে দলের কর্তৃত্ব নীতীশ শিবিরের হাতেই। কিন্তু অন্যান্য রাজ্য শাখাগুলি শরদ যাদবের সঙ্গে রয়েছে বলে শরদ শিবির দাবি করছে। নিজের অনুগামীদের নিয়ে শরদ যাদব সমান্তরাল জাতীয় পরিষদও গঠন করেছেন। সেই জাতীয় পরিষদের বৈঠকই এ দিন হয়েছে। পরিষদের সদস্যদের স্বাক্ষর সম্বলিত নথিপত্র শীঘ্রই নির্বাচন কমিশনে জমা দেবেন শরদ। জেডি(ইউ)-এর নাম এবং প্রতীক যাঁতে তাঁর শিবিরকেই দেওয়া হয়, কমিশনের কাছে তেমনই আবেদন জানাবেন তিনি।

আরও পড়ুন:নিজের জন্মস্থানে গিয়ে আবেগে ভাসলেন প্রধানমন্ত্রী

আরজেডি-কংগ্রেসের হাত ছেড়ে নীতীশ বিজেপির সঙ্গে হাত মিলিয়ে বিহারে নতুন মন্ত্রিসভা গঠন করায় ভাঙন ধরেছে ডেজি(ইউ)-তে। শরদ যাদব জানিয়েছেন, তিনি এবং তাঁর অনুগামীরা বিজেপির সঙ্গে হাত মেলাবেন না, তাঁরা আরজেডি-কংগ্রেসের সঙ্গেই থাকবেন। ক্ষমতার লোভে নীতীশ কুমার ধর্মনিরপেক্ষতার আদর্শ বিসর্জন দিয়েছেন বলে শরদের দাবি।