Advertisement
১৮ মে ২০২৪
Bollywood Controversy

‘অভিনয় তোমার জন্য নয়, তুমি বরং চাষ করো!’ প্রকাশ্যে সানিকে অপমান করেন মৌসুমী

‘ঘায়েল’ ছবিটির বাজেট ছিল আড়াই কোটি টাকা। মুক্তির পর এই ছবিটি বক্স অফিস থেকে ২০ কোটি টাকার ব্যবসা করে।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ মে ২০২৩ ১৫:৪৬
Share: Save:
০১ ১৫
Moushumi Chatterjee

সত্তরের দশকে হিন্দি ফিল্মজগতে উপার্জনের ভিত্তিতে বলি নায়িকাদের তালিকায় প্রথম সারিতে ছিলেন মৌসুমী চট্টোপাধ্যায়। অভিনয়ের মাধ্যমে কম সময়ের মধ্যেই সকলের প্রশংসা কুড়িয়েছিলেন মৌসুমী।

০২ ১৫
Moushumi Chatterjee

মৌসুমী ছিলেন শান্ত স্বভাবের। কিন্তু যখন তিনি রেগে যেতেন তখন বলিউডের নামী অভিনেতাদেরও কথা শোনাতে ছাড়তেন না।

০৩ ১৫
Sunny Deol

বলিপাড়ায় কানাঘুষো শোনা যায়, একটি হিন্দি ছবির সেটে ধর্মেন্দ্রের পুত্র সানি দেওলের মুখের উপর কথা শুনিয়ে দিয়েছিলেন ‌মৌসুমী। ‌অভিনেত্রীর বকুনি খেয়ে সানি একেবারে চুপ করে যান।

০৪ ১৫
Ghayal movie poster

১৯৯০ সালে রাজকুমার সন্তোষীর পরিচালনায় প্রেক্ষাগৃহে মু্ক্তি পায় অ্যাকশন ঘরানার ছবি ‘ঘায়েল’। এই ছবির প্রযোজনার দায়িত্বে ছিলেন ধর্মেন্দ্র।

০৫ ১৫
Raj Babbar

‘ঘায়েল’ হিন্দি ফিল্মজগতের বহু তারকাখচিত ছবিগুলির মধ্যে অন্যতম। এই ছবিতে সানি দেওলের পাশাপাশি রাজ বব্বর, মৌসুমী চট্টোপাধ্যায়, অমরিশ পুরী, ওম পুরীকে অভিনয় করতে দেখা যায়। বলিপাড়ার অন্দরমহলে শোনা যায়, মৌসুমী নাকি এই ছবিতে প্রথমে অভিনয় করতে রাজিই হননি।

০৬ ১৫
Moushumi Chatterjee

সেই সময় ছবিতে অভিনয় করা প্রায় ছেড়েই দিয়েছিলেন মৌসুমী। ধর্মেন্দ্র বার বার অনুরোধ করার পর অভিনেত্রী কাজ করতে রাজি হন। ‘ঘায়েল’ ছবিতে রাজ বব্বরের স্ত্রীর চরিত্রে অভিনয় করেছিলেন ‌মৌসুমী।

০৭ ১৫
Moushumi Chatterjee and Sunny Deol

অপেশাদার আচরণ একদম সহ্য করতে পারতেন না মৌসুমী। এই কারণে সেটে সকলের সামনে সানিকে কথা শুনিয়ে দিয়েছিলেন অভিনেত্রী। সকাল ৯টা নাগাদ সেটে সকলে পৌঁছে যেতেন। মৌসুমীও তাঁর শট দেওয়ার জন্য তাড়াতাড়ি তৈরি হয়ে যেতেন।

০৮ ১৫
Sunny Deol

সকলে সেটে সময়ে পৌঁছলেও কোনও দিন সঠিক সময়ে শুটিং শেষ করা সম্ভব হত না। দেরি হওয়ার মূল কারণ ছিলেন সানি। প্রতি দিন সেটে দেরি করে আসতেন সানি। কিন্তু কেউ তাঁকে কিছু বলতেন না।

০৯ ১৫
Sunny Deol

ছবির পরিচালক রাজকুমারের সঙ্গে ভাল সম্পর্ক ছিল সানির। তাই শুটিংয়ে হাজার দেরি হলেও সুসম্পর্কের খাতিরে সানিকে কিছু বলতে পারতেন না পরিচালক।

১০ ১৫
Sunny Deol

সকলে চুপ থাকলেও বেশি দিন মুখ বন্ধ করে রাখতে পারেননি মৌসুমী। মাঝেমধ্যেই সানির জন্য তাঁকে সেটে অপেক্ষা করতে হত। এক দিন মাত্রা ছাড়িয়ে যান সানি।

১১ ১৫
Moushumi Chatterjee

সেটে শুধুমাত্র দেরি করেই পৌঁছননি, বরং সেটে পৌঁছে ঘণ্টার পর ঘণ্টা ফোনে কথা বলতে থাকেন সানি। দীর্ঘ ক্ষণ অপেক্ষা করার পর ‌মৌসুমী আর রাগ সামলাতে পারেননি।

১২ ১৫
Moushumi Chatterjee

সেটে উপস্থিত সকলের সামনে সানিকে বকাঝকা করতে শুরু করেন মৌসুমী। তিনি সানিকে বলেন, ‘‘তোমার তো অভিনয় করাই উচিত নয়। পাট গুটিয়ে পঞ্জাব চলে যাও তুমি। সেখানে গিয়ে চাষবাস করো বরং। এখানে থেকে তোমার বাবার নাম খারাপ কোরো না।’’

১৩ ১৫
Sunny Deol

সকলের সামনে এমন কথা শোনার জন্য প্রস্তুত ছিলেন না সানি। মৌসুমীর কাছে কড়া কথা শোনার পর সোজা ফ্লোরে চলে যান নায়ক।

১৪ ১৫
Moushumi Chatterjee

কানাঘুষো শোনা যায়, সানির উপর রাগ করে নাকি শট দিতে চাইছিলেন না মৌসুমী। সানি বহু বার ক্ষমা চাওয়ার পর মৌসুমীর রাগ ভাঙে। তার পর ক্যামেরার সামনে এসে শট দেন অভিনেত্রী।

১৫ ১৫
Ghayal movie poster

‘ঘায়েল’ ছবিটির বাজেট ছিল আড়াই কোটি টাকা। মুক্তির পর এই ছবিটি বক্স অফিস থেকে ২০ কোটি টাকার ব্যবসা করে।

সকল ছবি সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE