Advertisement
১৮ মে ২০২৪
Samta Sudiksha

তারকা-কন্যার ছবিতে কেরিয়ার শুরু, ‘অল ইন্ডিয়া র‌্যাঙ্ক’-এ নজর কাড়লেন বিহারের মেধাবী তরুণী

২০২৩ সালে বরুণ গ্রোভার পরিচালিত ‘অল ইন্ডিয়া র‌্যাঙ্ক’ ছবিটি দেশ-বিদেশের নানা প্রান্তের চলচ্চিত্র উৎসবে দেখানো হয়। চলতি বছরের ফেব্রুয়ারি মাসে প্রেক্ষাগৃহে মুক্তি পায় এই ছবি। ‘অল ইন্ডিয়া র‌্যাঙ্ক’ ছবিতে অভিনয় করতে দেখা গিয়েছে সমতাকে।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ মে ২০২৪ ০৯:০৭
Share: Save:
০১ ১২
Samta Sudiksha

‘অল ইন্ডিয়া র‌্যাঙ্ক’ ছবির হাত ধরে পরিচালনায় হাতেখড়ি বরুণ গ্রোভারের। বরুণের কেরিয়ারে প্রথম পরিচালিত ছবি দর্শকের কাছে প্রশংসা কুড়োনোর পাশাপাশি এই ছবির নায়িকা সমতা সুদীক্ষাও নজর কেড়েছেন দর্শকের। এই নবাগতা অভিনেত্রীর পরিচয় কী?

০২ ১২
Samta Sudiksha

২০০০ সালের ২ মে বিহারের পটনায় জন্ম সমতার। পটনা থেকে স্কুলের পড়াশোনা শেষ করার পর উচ্চশিক্ষার জন্য দিল্লি চলে যান তিনি। সেখান থেকে স্নাতক স্তরের ডিগ্রি অর্জন করেন।

০৩ ১২
Samta Sudiksha

দিল্লির কলেজে নানা রকম ক্লাবের সঙ্গে যুক্ত হন সমতা। অবসর সময়ে কবিতাও লিখতেন তিনি।

০৪ ১২
Samta Sudiksha

২০২৩ সালে বরুণ পরিচালিত ‘অল ইন্ডিয়া র‌্যাঙ্ক’ ছবিটি দেশ-বিদেশের নানা প্রান্তের চলচ্চিত্র উৎসবে দেখানো হয়। চলতি বছরের ফেব্রুয়ারি মাসে প্রেক্ষাগৃহে মুক্তি পায় এই ছবি। ‘অল ইন্ডিয়া র‌্যাঙ্ক’ ছবিতে অভিনয় করতে দেখা গিয়েছে সমতাকে।

০৫ ১২
Samta Sudiksha

প্রিয় বিষয় ভৌতবিজ্ঞান। সোজাসাপটা কথা বলতে পছন্দ করে। পড়াশোনায় ভাল। ‘অল ইন্ডিয়া র‌্যাঙ্ক’ ছবিতে সারিকার চরিত্র এ ভাবেই নির্মাণ করেছিলেন বরুণ। সারিকার চরিত্রে খাপ খাইয়ে নেন সমতা। যেন চরিত্রটি তাঁর জন্যই তৈরি হয়েছে।

০৬ ১২
Samta Sudiksha

সম্প্রতি ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছে ‘অল ইন্ডিয়া র‌্যাঙ্ক’। তার পর আরও বেশি করে সমতাকে নিয়ে কৌতূহল তৈরি হয়েছে দর্শকের মধ্যে।

০৭ ১২
Samta Sudiksha

তবে ‘অল ইন্ডিয়া র‌্যাঙ্ক’ ছবিতে প্রথম অভিনয় নয় সমতার। ২০২২ সালে ওটিটির পর্দায় আত্মপ্রকাশ করেন তিনি।

০৮ ১২
Samta Sudiksha

২০২২ সালে ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পায় ‘গুড লাক জেরি’। এই ছবিতে মুখ্যচরিত্রে অভিনয় করেন শ্রীদেবী-কন্যা জাহ্নবী কপূর। জাহ্নবী অভিনীত এই ছবিতে অভিনয়ের প্রথম সুযোগ পান সমতা।

০৯ ১২
Samta Sudiksha

কেরিয়ারের প্রথম ছবি মুক্তির পর প্রায় দু’বছরের বিরতি। তার পর আবার অভিনয় করতে দেখা যায় সমতাকে। কিন্তু বড় পর্দায় নয়, ওটিটির পর্দায়।

১০ ১২
Samta Sudiksha

২০২৪ সালে ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পায় ‘ভক্ষক’। বলি অভিনেত্রী ভূমি পেডনেকর এই ছবিতে মুখ্যচরিত্রে অভিনয় করেন। ‘ভক্ষক’ ছবিতে ছোট একটি চরিত্রে অভিনয়ের সুযোগ পান সমতা।

১১ ১২
Samta Sudiksha

‘অল ইন্ডিয়া র‌্যাঙ্ক’ ছবির মাধ্যমে বড় পর্দায় প্রথম অভিনয় করতে দেখা গেল সমতাকে। তার পরেই তাঁর অভিনয়ের প্রশংসা শুরু হয় দর্শকমহলে।

১২ ১২
Samta Sudiksha

সমাজমাধ্যমে খুব একটা সক্রিয় নন সমতা। ইনস্টাগ্রামের পাতায় সমতার অনুগামীর সংখ্যা ১২ হাজারের গণ্ডি পার করেছে।

সকল ছবি সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE