Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Bollywood Scoop

শাহরুখের সাফল্যের নেপথ্যে দেওল পরিবার! ‘বাদশা’র পুত্রের কেরিয়ারও গড়ছেন তাঁরা

বলিপাড়ার একাংশের দাবি, শাহরুখ খান এবং তাঁর পুত্র আরিয়ান খানের কেরিয়ার শুরুর নেপথ্যে রয়েছে দেওল পরিবার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০২৩ ১০:১৩
Share: Save:
০১ ১৫
Shah Rukh Khan

বলিউডে চলতি বছর যেন শাহরুখ খানের পরিবার এবং দেওল পরিবারের সদস্যদের। সাফল্যের স্বাদ ইতিউতি ছড়িয়ে রয়েছে এই দুই পরিবারে।

০২ ১৫
Shah Rukh Khan

চলতি বছরে শাহরুখের পর পর দু’টি ছবি ‘পাঠান’ এবং ‘জওয়ান’ বক্স অফিসে এক হাজার কোটি টাকার ক্লাবে নাম লিখিয়েছে।

০৩ ১৫
Dunki movie poster

বছর শেষে রাজকুমার হিরানির পরিচালনায় ‘ডাঙ্কি’ ছবিতেও অভিনয় করতে দেখা যাবে শাহরুখকে। ছবিমুক্তির আগে ফিল্ম বিশেষজ্ঞদের অনুমান, বক্স অফিসে মন্দ ব্যবসা করবে না ‘ডাঙ্কি’।

০৪ ১৫
The Archies movie scene

ওটিটি প্ল্যাটফর্মের হাত ধরে অভিনয়জগতে আত্মপ্রকাশ করতে চলেছেন শাহরুখ-কন্যা সুহানা খান। জ়োয়া আখতারের পরিচালনায় নেটফ্লিক্সে মুক্তি পেতে চলা ‘দ্য আর্চিস’ ছবিতে অভিনয় করতে দেখা যাবে সুহানাকে।

০৫ ১৫
Sunny Deol, Bobby Deol and Karan Johar

সম্প্রতি কর্ণ জোহর সঞ্চালিত শোয়ে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দেওল পরিবারের দুই পুত্র সানি দেওল এবং ববি দেওলকে। শাহরুখ-পুত্র আরিয়ান খানের পরিচালনায় একটি ওয়েব সিরিজ়ে অভিনয় করছেন বলে জানান ববি।

০৬ ১৫
Sunny Deol

চলতি বছরের অগস্ট মাসে প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘গদর ২’। বক্স অফিসে দুর্দান্ত ব্যবসা করে সানির এই ছবি।

০৭ ১৫
Dharmendra and Alia Bhatt

কর্ণের পরিচালনায় জুলাই মাসে মুক্তি পায় ‘রকি অওর রানি কি প্রেম কহানি’। রোম্যান্টিক ঘরানার এই ছবিতে অভিনয় করে ধর্মেন্দ্র দর্শকের কাছে বহুল প্রশংসা কুড়োন।

০৮ ১৫
Bobby Deol

ডিসেম্বর মাসে প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে রণবীর কপূর, অনিল কপূর এবং রশ্মিকা মন্দনা অভিনীত ‘অ্যানিমাল’ ছবিটি। এই ছবির প্রচার ঝলক মুক্তির সময় দেখা যায় ববিকে। এক ঝলকের দৃশ্যে ববির ‘লুক’ দেখে দর্শকের মধ্যে কৌতূহল জেগেছে বিস্তর।

০৯ ১৫
Sunny Deol, Dharmendra and Bobby Deol

যেখানে ২০২৩ সালে দেওল পরিবারের পাশাপাশি খান পরিবারেও সাফল্যের উদ্‌যাপন চলছে, সেখানে বলিপাড়ায় কানাঘুষো শোনা যাচ্ছে যে খান পরিবারের সাফল্যের নেপথ্যে রয়েছে দেওল পরিবার।

১০ ১৫
Aaryan Khan

পরিচালনার মাধ্যমেই বলিউডে আত্মপ্রকাশ করছেন আরিয়ান। সেই সিরিজ়ে অভিনয় করতে দেখা যাবে ববিকে। বলিপাড়ার একাংশের দাবি, আরিয়ানের প্রথম কাজে ববিই তাঁর পাশে দাঁড়িয়েছেন।

১১ ১৫
Shah Rukh Khan

শাহরুখের কেরিয়ারের গোড়ার দিকেও অভিনেতার পাশে দাঁড়িয়েছিলেন দেওল পরিবারের এক সদস্য। শাহরুখের উপর তাঁর নজর পড়েছিল বলেই নাকি বলিউডের ‘বাদশা’ হয়েছেন শাহরুখ।

১২ ১৫
Hema Malini

‘ফৌজি’ এবং ‘সার্কাস’ ধারাবাহিকে অভিনয় করে ছোট পর্দার জনপ্রিয় মুখ হয়ে ওঠেন শাহরুখ। কিন্তু তাঁকে বড় পর্দায় অভিনয়ের প্রস্তাব প্রথমে দিয়েছিলেন ধর্মেন্দ্রের স্ত্রী হেমা মালিনী।

১৩ ১৫
Shah Rukh Khan

হেমা মালিনী প্রযোজিত ‘দিল আশনা হ্যায়’ ছবিতে প্রথম অভিনয়ের সুযোগ পান শাহরুখ। এই ছবির পরিচালনার দায়িত্বে ছিলেন হেমা। বড় পর্দার জন্য এই ছবিতেই প্রথম অভিনয় করেন তিনি।

১৪ ১৫
Shah Rukh Khan

‘দিল আশনা হ্যায়’ ছবির শুটিং প্রথমে শুরু করলেও প্রেক্ষাগৃহে আগে মুক্তি পায় শাহরুখের ছবি ‘দিওয়ানা’। অথচ ‘দিওয়ানা’ ছবির শুটিং ‘দিল আশনা হ্যায়’-এর পরে শুরু হয়েছিল।

১৫ ১৫
Aaryan Khan and Bobby Deol

বলিপাড়ার একাংশের দাবি, বড় পর্দার অভিনেতা হিসাবে শাহরুখ আত্মপ্রকাশ করেছিলেন হেমার কারণে। আবার আরিয়ানের হাতেখড়ির সময় পাশে রয়েছেন ববি। বলিপাড়ার একাংশের দাবি, শাহরুখ এবং তাঁর পুত্র আরিয়ানের কেরিয়ার শুরুর নেপথ্যে রয়েছে দেওল পরিবার।

সকল ছবি সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE