Advertisement
০৬ মে ২০২৪
Rahul Dravid

অনূর্ধ্ব-১৯ জাতীয় দলের জন্য আরও এক বার প্রস্তাব দেওয়া হল দ্রাবিড়কে

ছোটদের জাতীয় দলের কোচ হওয়ার পর থেকে একের পর এক পারফর্ম্যান্স দিয়ে গিয়েছে রাহুলের তরুণ ভারতীয় দল। ২০১৬ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালেও পৌঁছয় ভারত।

রাহুল দ্রাবিড়। ছবি: সংগৃহীত

রাহুল দ্রাবিড়। ছবি: সংগৃহীত

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২০ জুন ২০১৭ ১৮:০৩
Share: Save:

ভারতীয় দলে অনিল কুম্বলের ভবিষ্যত নিয়ে যখন চাপনউতর দেশের ক্রিকেট মহলে, তখন আরও এক বার অনূর্ধ্ব-১৯ দলের কোচ থাকার জন্য রাহুল দ্রাবিড়কে অনুরোধ করা হল বিসিসিআইয়ের পক্ষ থেকে। অভিষেক শর্মা, সুবমান গিলদের কোচিং করানোর জন্য দু’বছরের চুক্তির প্রস্তাব দেওয়া হয় প্রাক্তন ভারত অধিনায়ককে।

উল্লেখ্য, ৩১ মার্চ ২০১৭তে অনূর্ধ্ব-১৯ দলের কোচ হিসেবে মেয়াদ শেষ হয় দ্রাবিড়ের। ছোটদের জাতীয় দলের কোচ হওয়ার পর থেকে একের পর এক পারফর্ম্যান্স দিয়ে গিয়েছে রাহুলের তরুণ ভারতীয় দল। ২০১৬ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালেও পৌঁছয় ভারত। চ্যাম্পিয়ন হতে না পারলেও গোটা টুর্নামেন্টে ভারতের পারফর্ম্যান্স ছিল তাক লাগিয়ে দেওয়ার মতো। একের পর এক সেরা পারফর্ম্যান্স এবং প্রতিটি প্লেয়ারের সঙ্গে সুসম্পর্কের কারণেই দ্রাবিড়কে আরও কয়েক বছর রেখে দেওয়ার সিদ্ধান্ত বলেই মনে করা হচ্ছে। ইতিমধ্যেই দ্রাবিড়কে কোচ রাখার বিষয়ে সম্মতি জানিয়েছে সচিন-সৌরভ-লক্ষনদের নিয়ে তৈরি বিসিসিআইয়ের উপদেষ্টা কমিটি।

আরও পড়ুন: দলের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজের বিমানে উঠলেন না কুম্বলে

তবে, জাতীয় দলের কোচ থাকতে গেলে দিল্লি ডেয়ারডেভিলসের মেন্টরের পদ থেকে সরে দাঁড়াতে হবে রাহুলকে। কিছুদিন আগেই দ্রাবিড়ের ‘কনফ্লিক্ট অফ ইন্টারেস্ট’ নিয়ে প্রশ্ন তুলেছিল ‘সিওএ’-এর পদ থেকে ইস্তফা দেওয়া রামচন্দ্র গুহ।

অন্য দিকে ‘কনফ্লিক্ট অফ ইন্টারেস্ট’এর বিষয়ে রাহুল বলেছিলেন, ‘‘যদি বিসিসিআইয়ের নিয়ম আমার কোচিংয়ের মাঝ পথে বদল হয় তা হলে আমার কিছু করার নেই। দিল্লির দায়িত্ব নেওয়ার সময় এই নিয়ম ছিল না। অতএব কোনও ভাবেই আমি কনফ্লিক্ট অফ ইন্টারেস্টের আওতায় পরি না।’’

এখন দেখার, বিসিসিআইয়ের এই প্রস্তাবে সাড়া দিয়ে আরও এক বার অনূর্ধ্ব-১৯ জাতীয় দলের দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন কিনা প্রাক্তন ভারত অধিনায়ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE