Advertisement
০২ মে ২০২৪
IPL 2018

১২ মাস নির্বাসিত স্মিথ-ওয়ার্নার, দরজা বন্ধ আইপিএলেও

অবশেষে বল বিকৃতি কাণ্ডে অভিযুক্ত তিন ক্রিকেটারকে শাস্তি শোনালো ক্রিকেট অস্ট্রেলিয়া। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে কেপ টাউন টেস্টে বল বিকৃতি করার সময় ধরা পড়েন ক্যামেরন ব্যানক্রফ্ট।

আইপিএল-এ দেখা যাবে না এই জুটিকে। ছবি: এএফপি।

আইপিএল-এ দেখা যাবে না এই জুটিকে। ছবি: এএফপি।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২৮ মার্চ ২০১৮ ১৭:৩১
Share: Save:

অবশেষে বল বিকৃতি কাণ্ডে অভিযুক্ত তিন ক্রিকেটারকে শাস্তি শোনালো ক্রিকেট অস্ট্রেলিয়া। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে কেপ টাউন টেস্টে বল বিকৃতি করার সময় ধরা পড়েন ক্যামেরন ব্যানক্রফ্ট। পরে বল বিকৃতি করার পরিকল্পনা যে তাঁদের ছিল তা মেনে নেন অজি অধিনায়ক স্টিভ স্মিথ। নাম ওঠে ডেভিড ওয়ার্নারেরও।

এই তিন জনকে নিয়ে বিগত কয়েক দিন যাবদ ঘরে এবং বাইরে প্রতিটি জায়গাতেই নাস্তানাবুদ হতে হচ্ছিল ক্রিকেট অস্ট্রেলিয়াকে।

অবশেষে দেশের অন্যতম সেরা দুই ক্রিকেটার স্টিভ স্মিথ এবং ডেভিড ওয়ার্নারককে এক বছরের জন্য জাতীয় দল থেকে নির্বাসিত করল অস্ট্রেলীয় ক্রিকেটের নিয়ামক সংস্থা।

আরও পড়ুন: সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়কত্ব ছাড়লেন ওয়ার্নার

আরও পড়ুন: অধিনায়কত্ব গেল স্মিথের, অজিদের নতুন অধিনায়ক পেইন

স্মিথ এবং ওয়ার্নারের পাশাপাশি শাস্তির কোপ থেকে বাদ যাননি ব্যানক্রফ্টও। দুই তারকা ক্রিকেটারের মতো এক বছর নির্বাসিত না হতে হলেও ৯ মাসের জন্য জাতীয় দলের জার্সি গায়ে চাপাতে পারবেন না তিনি।

বহু ক্রিকেট বিশেষজ্ঞরাই মনে করছেন অল্প সাজার মধ্য দিয়ে নিজের ক্রিকেটারদেরই আড়াল করে গেল ক্রিকেট অস্ট্রেলিয়া।

তবে, এই একটিই নয়, ক্রিকেট অস্ট্রেলিয়া নির্বাসনের সাজা শোনানোর দিনই স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নাররা বড় ধাক্কা খেল বিসিসিআইএ-এর পক্ষ থেকেও। সিএ- স্মিথদের সাজা শোনানোর পর আইপিএল চেয়ারম্যান রাজীব শুক্ল বলেন, “ক্রিকেট অস্ট্রেলিয়া তাঁদের দুই খেলোয়াড়কে নির্বাসন করায় আমরাও সিদ্ধান্ত নিয়েছি এই বছরের আইপিএল ওই দুই ক্রিকেটারকে খেলতে দেওয়া হবে না। আইসিসি-এর সিদ্ধান্ত এবং ক্রিকেট অস্ট্রেলিয়ার নেওয়া সিদ্ধান্তের পরই আমরা নিজেদের মত জানিয়েছি।”

পাশপাশি তিনি এ-ও জানান অনেক চিন্তা ভাবনা করেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে এবং এই দুই ক্রিকেটারের পরিবর্তে তাঁদের ফ্যাঞ্চাইজি দু’টি ভিন্ন প্লেয়ারও নিতে পারবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE