প্রাক্তন বিশ্ব চ্যাম্পিয়ন ক্যারোলিনা মারিন প্রথমে এক গেমে পিছিয়ে পড়েও ঘুরে দাঁড়িয়ে প্রিমিয়ার ব্যাডমিন্টন লিগের ফাইনালে তুললেন তাঁর দল হায়দরাবাদ হান্টার্সকে।

শুক্রবার দিল্লি ড্যাশার্সের বিরুদ্ধে হায়দরাবাদে তুমুল দর্শক সমর্থনের মধ্যে মারিন প্রথমে ১৩-১৫ হারেন সুং জি হিউনের বিরুদ্ধে। কিন্তু পরের গেমেই তিনি ঘুরে দাঁড়িয়ে কোরিয়ার প্রতিদ্বন্দ্বীকে হারান ১৫-১০, ১৫-৯। ম্যাচটা হায়দরাবাদ ট্রাম্প ম্যাচ বাছায় মারিন ম্যাচ জিতে গুরুত্বপূর্ণ ২ পয়েন্ট নিশ্চিত করেন দলের জন্য।

এর আগে হায়দরাবাদের আর এর স্থানীয় তারকা বি সাই প্রণীত দিল্লি ড্যাশার্সের ট্রাম্প খেলোয়াড় তিয়ান হুয়েইকে হারিয়ে পিছিয়ে দিয়েছিলেন তাঁর প্রতিদ্বন্দ্বী দলকে। বিশ্বের ২২ নম্বর চিনা খেলোয়াড়কে একের পরে এক ডাউন দ্য লাইন স্ম্যাশে বিপর্যস্ত করে দেন তিনি। শেষ পর্যন্ত তিনি জেতেন ১৫-৯, ১৫-৮।

প্রথম ম্যাচে মিক্সড ডাবলসে পিয়া জেবাদিয়া বের্নাদেত এবং সাতউইকসাইরাজ রানকিরেড্ডি ১৩-১৫, ১৫-১০, ১০-১৫ হেরে গিয়েছিলেন অশ্বিনী পোনাপ্পা এবং ভ্লাদিমির ইভানভের বিরুদ্ধে। ফলে প্রণীত দিল্লির ট্রাম্প ম্যাচ জেতায় পয়েন্ট শূন্য হয়ে যায় দিল্লির। এক পয়েন্ট পায় ওই ম্যাচে হায়দরাবাদ। এর পরে মারিন দু’পয়েন্ট নিশ্চিত করায় ৩-০ এগিয়ে যায় হায়দরাবাদ। পাশাপাশি টাইয়ে জয়ও নিশ্চিত হয়ে যায় তাদের।

শনিবার দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি দুই বিশ্বসেরা খেলোয়াড়ের দল। লড়াই পিবিএলে অভিষেক হওয়া বিশ্বের এক নম্বর মেয়ে খেলোয়াড় তাই জু ইং-এর আহমেদাবাদ স্ম্যাশ মাস্টার্স বনাম ডেনমার্কের বিশ্বের এক নম্বর পুরুষ খেলোয়াড় ভিক্টর অ্যাক্সেলসেনের বেঙ্গালুরু ব্লাস্টার্স। পাশাপাশি বিশ্বের দশ নম্বর এইচ এস প্রণয়ের জন্যও বড় পরীক্ষা এই ম্যাচে। প্রণয় টানা ম্যাচ জেতার রেকর্ড গড়েছিলেন এ বার পিবিএলে। তা ছাড়া তিনি এ বারের পিবিএলের নিলামে সর্বোচ্চ দর পেয়েছিলেন। যা নিয়ে তিনি পরে বলেছিলেন, পিবিএলে নতুন আসা দল তাঁর উপরে যে বিশ্বাস রেখেছে তার মর্যাদা তাঁকে রাখতেই হবে। সেমিফাইনালে আহমেদাবাদকে নিয়ে আসার পরে এ বার ফাইনালে উঠে সেই বিশ্বাসের মর্যাদা তিনি আরও বাড়াতে পারেন কি না সেটাই দেখার।