Advertisement
০৪ মে ২০২৪

কোস্তাকে ফেরাও, হেরে দাবি চেলসির

ভিক্টর মোয়েস গোল করে ম্যাচের ৪৬ মিনিটে চেলসিকে এগিয়ে দেন। ম্যাচ শেষ হওয়ার মিনিট দশেক আগে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন পেদ্রো রদরিগেজ। তার পরেই সমতা ফেরান আর্সেনালের সেয়াদ কোলাসিনাক।

দিয়েগো কোস্তাকে ফেরানোর দাবিতে সোচ্চার হলেন চেলসি সমর্থকরা।

দিয়েগো কোস্তাকে ফেরানোর দাবিতে সোচ্চার হলেন চেলসি সমর্থকরা।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ অগস্ট ২০১৭ ০৩:৩১
Share: Save:

তিন মাস আগে যে মাঠে আর্সেনালের কাছে হেরে মরসুম শেষ করেছিল চেলসি, রবিবার সেই ওয়েম্বলি স্টেডিয়ামেই ফের বিপর্যয়। এ বারও আর্সেন ওয়েঙ্গারের দলের কাছে কমিউনিটি শিল্ডের ম্যাচে টাইব্রেকারে হারল ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নরা। মরসুমের প্রথম ম্যাচে হারের পরেই দিয়েগো কোস্তাকে ফেরানোর দাবিতে সোচ্চার হলেন চেলসি সমর্থকরা।

ভিক্টর মোয়েস গোল করে ম্যাচের ৪৬ মিনিটে চেলসিকে এগিয়ে দেন। ম্যাচ শেষ হওয়ার মিনিট দশেক আগে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন পেদ্রো রদরিগেজ। তার পরেই সমতা ফেরান আর্সেনালের সেয়াদ কোলাসিনাক। ১-১ ম্যাচ শেষ হলেও অতিরিক্ত সময়ের খেলা হয়নি। সরাসরি টাইব্রেকার হয়। গ্যারি কাহিলের গোলে এগিয়ে যায় চেলসি। সমতা ফেরান থিও ওয়ালকট। কিন্তু আলভারো মোরাতা ও থিবো কুর্তয়ো গোল করতে ব্যর্থ হন। আর্সেনালের নাচো মনরিয়াল ও অক্সলাদে চেম্বারলিনের গোলে ৩-১ জিতে যায় আর্সেনাল। ম্যাচের পর উচ্ছ্বসিত আর্সেনাল গোলকিপার পেতহ‌্ চেহ‌্ বলেছেন, ‘‘এই মরসুমের জন্য আমরা যে পুরোপুরি তৈরি, সেটা প্রমাণ করতে পেরেছি।’’ আর ওয়েঙ্গার বলেছেন, ‘‘প্রথমার্ধে আমরা ভাল খেলতে পারিনি। কিন্তু পরে দুর্দান্ত ভাবে ঘুরে দাঁড়িয়েছে ফুটবলাররা।’’ সেই সঙ্গে তিনি জানিয়ে দিলেন, ইংলিশ প্রিমিয়ার লিগের প্রথম ম্যাচে মেসুত ওজিল ও অ্যারন র‌্যামসের খেলার সম্ভাবনা কম। বলেছেন, ‘‘ওজিল ও র‌্যামসে এখনও পুরো ফিট নয়।’’ আর্সেনালে তাঁর ভবিষ্যৎ নিয়ে ধোঁয়াশা থাকলেও রবিবার ওয়েম্বলিতে ছিলেন অ্যালেক্সিস স্যাঞ্চেজ। তবে তিনি খেলেননি। ওজিলদের সঙ্গে গ্যালারিতে বসেই দলের জয় দেখলেন। যোগ দিলেন শিল্ড জয়ের উৎসবেও।

আরও পড়ুন: গ্যাটলিন নিয়ে সতর্কতা

আর্সেনালে যখন উৎসব চলছে, চেলসি শিবিরে তখন হারের ধাক্কায় বিধ্বস্ত মোরাতা-রা। ম্যানেজার আন্তোনিও কন্তে ক্ষুব্ধ ফুটবলারদের পারফরম্যান্সে। রেফারিং নিয়েও অসন্তুষ্ট তিনি। যদিও ম্যাচের পর সাংবাদিক বৈঠকে কন্তে বলেছেন, ‘‘রেফারির সিদ্ধান্ত নিয়ে আমি কোনও মন্তব্য করব না। আমি মনে রাখতে চাই, এফএ কাপের পর এই নিয়ে দু’টো ম্যাচ হারলাম। দু’টো ম্যাচেই দশ জনে খেলতে হয়েছে।’’ তবে মোরাতা-দের টাইব্রেকারে ব্যর্থ হওয়া নিয়ে কোনও মন্তব্য করতে চাননি তিনি। কন্তে বলেছেন, ‘‘প্রাক-মরসুম প্রস্তুতিতে প্রচুর পরিশ্রম করেছি। ছ’দিন পরেই ইংলিশ প্রিমিয়ার লিগে আমাদের প্রথম ম্যাচ। তাই অন্য কিছু নিয়ে ভাবতে চাই না এই মুহূর্তে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE