Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Sports News

কাউন্টিতে ফিরছেন চেতেশ্বর পূজারা

এই মরসুমের শুরুতে চার ম্যাচে নটিংহ্যামশায়ারের হয়ে ২২৩ রান করেছিলেন পূজারা। তার পরই দেশের হয়ে খেলতে ফিরে আসতে হয়। কিন্তু আবার ফিরছেন কাউন্টি ক্রিকেটে। সদ্য নিজের ৫০তম টেস্ট ম্যাচটি খেলেছেন পূজারা। ১৩তম সেঞ্চুরিটি করেছেন।

চেতেশ্বর পূজারা। ছবি: রয়টার্স।

চেতেশ্বর পূজারা। ছবি: রয়টার্স।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২৩ অগস্ট ২০১৭ ২০:৩৯
Share: Save:

দারুণ সফল পূজারা। শ্রীলঙ্কার বিরুদ্ধে ৩-০ জেতার টেস্ট সিরিজে তাঁর সাফল্যই দরজা খুলে দিল কাউন্টির। শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট সিরিজে পূজারার মোট রান ৩০৯। গড় ৭৭.২৫। তার মধ্যে রয়েছে জোড়া সেঞ্চুরি। এর পরই যেন ঠিক করে নিলেন ফিরবেন কাউন্টিতে। আগামী মরসুমে তাঁর কাউন্টি দল নটিংহ্যামশায়ারের হয়ে খেলতে দেখা যাবে পূজারাকে। টুইট করে সে কথা জানিয়েও দিলেন তিনি। সেখানে তিনি লেখেন, ‘‘দারুণ লাগছে আগামী মরসুমে আবার কাউন্টিতে খেলতে পারব ভেবে।’’

আরও পড়ুন

কাউন্টি ক্রিকেটে নতুন রেকর্ড শাহিদ আফ্রিদির

ফিটনেসই মূল, বিরাটদের সংসারে রোনাল্ডো-মন্ত্র

এই মরসুমের শুরুতে চার ম্যাচে নটিংহ্যামশায়ারের হয়ে ২২৩ রান করেছিলেন পূজারা। তার পরই দেশের হয়ে খেলতে ফিরে আসতে হয়। কিন্তু আবার ফিরছেন কাউন্টি ক্রিকেটে। সদ্য নিজের ৫০তম টেস্ট ম্যাচটি খেলেছেন পূজারা। ১৩তম সেঞ্চুরিটি করেছেন। ১৩৩ রানের ইনিংস খেলতে নিয়েছেন ২৩২ রান। ১১টি বাউন্ডারি আর একটি ওভার বাউন্ডারিও হাঁকিয়েছেন। ৪০০ টেস্ট রানও পূর্ণ করেছেন। তিনি ভারতের সপ্তম ব্যাটসম্যান যিনি ৫০তম টেস্টে সেঞ্চুরি করেছেন। তাঁর আগে রয়েছেন পলি উমরিগর (১৯৬১), গুন্ডাপ্পা বিশ্বনাথ (১৯৭৯), কপিল দেব (১৯৮৩), ভিভিএস লক্ষ্মণ (২০০৪) ও বিরাট কোহালি (২০১৬)। এ ছাড়া সচিনের পরে তিনিই প্রথম ভারতীয় যাঁর ব্যাট থেকে পর পর তিনটি টেস্ট সেঞ্চুরি এল শ্রীলঙ্কার মাটিতে।

পূজারার টুইট

পূজারার টুইট

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE